আয়োজন

  যুগান্তর ডেস্ক    ২৮ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিপুনের ফাল্গুন সংগ্রহ

এবারের পহেলা ফাল্গুনে নিপুন ক্র্যাফটস্ নিয়ে এসেছে ফ্লোরাল মোটিফে তৈরি নতুন ডিজাইনের পোশাক। সাধারণত ফাল্গুনে আমরা হলুদ ব্যবহার করে থাকি কিন্তু এবার ফ্যাশনের ভিন্নতার সঙ্গে সঙ্গে দেখা যাবে রঙের নতুনত্ব। এ বারের কালেকশনে রঙ হিসেবে প্রাধান্য পেয়েছে হলুদের নানা শেড, কমলা, সবুজ, ও অফ হোয়াইট ইত্যাদি। যেখানে মিডিয়া হিসেবে ব্যবহার হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক, অ্যাম্ব্রয়ডারি। নিলেন, ভয়েল, ডিসকস, স্লাভ কাপড়ে মোটিভ ও রঙের সমন্নয়ে প্রকাশ পাবে এবারে ফাল্গুন।

অঞ্জনসে বসন্ত

ষড় ঋতুর দেশ বাংলাদেশ বাঙালির প্রিয় ঋতু বসন্ত। প্রকৃতিতে এখন বসন্তের ছোঁয়া। বসন্ত মানেই প্রকৃতির চারদিকে ছড়িয়ে থাকা রঙের ছড়াছড়ি। এ জন্য বসন্ত সবাইকে আলাদাভাবে আকৃষ্ট করে। বসন্তের এ রূপকে বরণ করে নেয়ার জন্য মুখিয়ে থাকেন তরুণ তরুণীরা। বসন্তের এ উৎসব মুখর এ দিনটিকে উদযাপন করার জন্য অঞ্জন’স প্রতিবছর বিশেষ আয়োজন করে থাকে।

ছেলেদের জন্য পাঞ্জাবি, শার্ট, কটি, মেয়েদের জন্য শাড়ি, সালোয়ার কামিজ, টপস নিয়ে অঞ্জনসের এবারের বসন্ত আয়োজন। এছাড়াও বিভিন্ন ডিজাইনের গহনা পাওয়া যাবে এবারের আয়োজনে। শিশু কিশোরদের জন্যও বিশেষ আয়োজন থাকছে। এবারের থিম হিসেবে বেছে নেয়া হয়েছে ফ্লোরাল ও জ্যামিতিক মোটিফ। হলুদ, কমলা, বাসন্তী, জলপাই ও সবুজ রঙ বেশি প্রাধান্য পেয়েছে এবারের বসন্তের আয়োজনে। ডিজাইনেও বেশ বৈচিত্র্য থাকছে। প্রতিটি পোশাকে উজ্জ্বল রঙের প্রাধান্য পেয়েছে। কাপড় হিসেবে বেছে নেয়া হয়েছে কটন, ভয়েল, লিলেন কটন এবারের বসন্তের আয়োজনে।

বসন্ত আয়োজনে ইয়াংকে

তরুণদের সময় উপযোগী ফ্যাশন ভাবনায় ভিন্ন মাত্রার প্রডাক্ট লাইন নিয়ে ইয়াংকের বসন্ত আয়োজনে থাকছে বৈচিত্র্যের ছোঁয়া। ট্রেন্ডি কাট ও প্যাটার্নে মেয়েদের টপস্, কটি-কুর্তি, কুর্তি, সালোয়ার কামিজ, শার্ট এবং ছেলেদের জন্য পাঞ্জাবি, শার্ট ইত্যাদি। ফিউশন ধর্মী কাট ও প্যাটার্নে মিডিয়া হিসেবে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, অ্যাম্ব্রয়ডারি, কারচুপি। এছাড়া রঙ হিসেবে নেয়া হয়েছে রোজি ব্রাউন, পেটাল পিচ, লাইট অরেঞ্জ, লাইট গ্রিন ইত্যাদি।

কাতার যাচ্ছেন বিপ্লব সাহা

কলকাতা থেকে সফলভাবে ফিরে এলেন বিপ্লব সাহা তাকে এ উৎসবে সম্মানিত করেছেন পশ্চিমবঙ্গের বিদ্যুৎ মন্ত্রী শোভন্দেব চট্টোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, উৎসব কমিটির চেয়ারম্যান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, মেয়র পরিষদের সভাপতি রতন দে, সম্পাদক কৃষ্ণকুমার দাস ও সাংসদ মালা রায়। ভারতের মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে ফেরত আসার পর, আবারও বাংলার সেই লাল সবুজ রঙে রাঙিয়ে দিতে ২৮-৩০ জানুয়ারি ৩ দিনব্যাপী আয়োজিত Made in Bangladesh oedrme এ কাতারবাসীকে বাংলার ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে যাচ্ছেন বাংলাদেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার এবং ব্র্যান্ড বিশ্ব রঙের প্রতিষ্ঠাতা বিপ্লব সাহা।

পেপার ফ্লাইয়ের ‘স্মার্ট লজিস্টিক’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক উদ্যোক্তাদের জন্য ‘স্মার্ট লজিস্টিক’ সেবার বিশেষ সংস্করণ নিয়ে এলো ই-কমার্স ব্যবসায় পণ্য বিলিকরণ প্রতিষ্ঠান পেপার ফ্লাই। এফ কমার্স নামে পরিচিত হয়ে উঠা ফেসবুক ভিত্তিক উদ্যোক্তাদের পণ্য সরবরাহ এবং পরিবেশনে সহায়তার মাধ্যমে ব্যবসা এগিয়ে নিতে ‘স্মার্ট লজিস্টিক’ সেবা নতুন মাত্রা যোগ করবে বলে জানিয়েছেন পেপার ফ্লাই কর্মকর্তারা। রাজধানীর গুলশানে একটি রেস্তোরাঁয় আয়োজিত এ সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল। গণমাধ্যমের প্রতিনিধিদের কাছে নতুন সেবা তুলে ধরেন পেপার ফ্লাইয়ের প্রধান বিপণন কর্মকর্তা রাহাত আহমেদ।

বসন্তে ব্যাং

যে কোনো উৎসবকে নান্দনিক করতে ফ্যাশন আউটলেট ব্যাং উৎসব নির্ভর পোশাকের আয়োজন করে। বরাবরের মতো এবারও ব্যাং বসন্তকে মুখর করতে আরামদায়ক পোশাক তৈরিতে ব্যস্ত। ফ্যাশন হাউস ব্যাং এ বসন্তে ক্রেতা সাধারণের জন্য নিয়ে এসেছে সম্পূর্ণ নতুন পণ্য। ব্যাং বসন্ত ঋতুর পোশাকগুলোতে ফুটে উঠেছে বর্তমান ট্রাডিশন।

পরিবেশ সচেতনতায় প্রচারাভিযান

পরিবেশ সুরক্ষায় চাই ব্যক্তি সচেতনতা- মূলত এমন বক্তব্যকে মানুষের মাঝে ছড়িয়ে দিতেই সম্প্রতি এক প্রচারাভিযান চালান গাজী মুনসুর আজিজ। পরিবেশ ও পর্যটন সচেতনতামূলক বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে এ প্রচারাভিযান করেন। তিনি পর্যটক, সৈকতের আলোকচিত্রী, সৈকতের নিরাপত্তা কর্মকর্তা, লাইফগার্ড, পরিচ্ছন্নতাকর্মীসহ সৈকত সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে এ বিষয়ে কথাও বলেন। পাশাপাশি তিনি সৈকত পরিচ্ছন্নতার কাজও করেন। গাজী মুনছুর আজিজ বলেন, ‘গড়ি সবুজ বাংলাদেশ’ প্রত্যাশা নিয়ে দেশব্যাপী পরিবেশ সচেতনতায় প্রচারাভিযানের উদ্যোগ নিয়েছি। এবার নিয়ে কক্সবাজারে তৃতীয়বারের মতো এ প্রচারাভিযান করলাম। পর্যায়ক্রমে দেশের অন্য সমুদ্রসৈকত বিভিন্ন পর্যটন কেন্দ্র ও পাখি-প্রকৃতি-নদীসহ বিভিন্ন বিষয়কেন্দ্রিক এ প্রচারাভিযান করা হবে। এবারের প্রচারাভিযান কার্যক্রমে সহযোগী হিসেবে ছিলেন সাহিত্যের কাগজ মাছরাঙার সম্পাদক আবুল কাসেম।

রেডিয়েন্ট এখন বনানীতে

রেডিয়েন্ট ইন্সটিটিউট অব ডিজাইন দিচ্ছে বিভিন্ন মেয়াদের প্রফেশনাল ফ্যাশন, ইন্টেরিয়র ডিজাইন, মার্চেন্ডাইজিং কোর্স। এছাড়াও থাকছে স্বল্পমেয়াদি ইকেবানা, বনসাই, গ্রাফিক্স ডিজাইন, অটোক্যাড, থ্রিডি ম্যাক্স, ইত্যাদি কোর্স। ঠিকানা : বাড়ি : ৭২, রোড : ১৭, ব্লক : সি, বনানী, ঢাকা। (বনানী স্টার কাবাবের বিপরীতে), ফোন : ০১৭১১১৪০০০০, ০১৬৭১৭৫৯৪৭৯।

রঙ বাংলাদেশ

ঋতুরাজ বসন্ত আসে ফুলে সৌরভ নিয়েই। মাঠের পর মাঠ তখন সর্ষে ফুলেল উজ্জ্বল সোনালি আভায় ভরে ওঠে। আর কদিন পরেই সেই মাহেন্দ্রক্ষণ। আসবে বসন্ত পহেলা ফাল্গুন। বাঙালি মুখিয়ে থাকে অন্যরকম ভালোলাগায় দিনটি উদযাপনের প্রতীক্ষায়। আর এমন দিনটি তো এলে উৎসবে মেতে ওঠার। আর এ উদযাপন নতুন পোশাক ছাড়াও যে অসম্পূর্ণ থেকে যায়। তাই তো বাংলাদেশের শীর্ষ ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ পহেলা ফাল্গুন উপলক্ষে সাজিয়েছে বিশেষ ফাল্গুন সংগ্রহ। গোল্ডেন হলুদ, কাঁচা হলুদ, কমলা, গেরুয়া, মেজেন্টারের সঙ্গে আরও সহকারী হিসেবে গাজর কমলা, টিয়া, সবুজ, নেভী ব্লু ও ফিরোজা রঙের উজ্জ্বল হয়েছে প্রতিটি ফাল্গুনের পোশাক।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩,১০,১০২২,৭৫,০৪০৭২,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×