শিশুর স্মার্ট পোশাক

শরতের কাশফুলে মেতে উঠেছে চারপাশ আর তার সঙ্গে ঢাকের তালে জানান দিচ্ছে উৎসবের ঘনঘটা। মহালয়া থেকে বিজয়াদশমী সনাতন ধর্মাবলম্বীদের কাছে দুর্গাপূজার এই কয়টি দিন খুব গুরুত্বপূর্ণ। দেবী দুর্গাকে সাজাতে এ সময়ে যেমন সবাই থাকে ব্যস্ত তেমনি নিজেকে সাজানোর বিষয়েও থাকে কড়া নজরদারি। আর এই সাজগোজের আনন্দ থেকে বাদ পড়ে না শিশুরাও। উৎসবের আনন্দকে কয়েকগুণ বাড়িয়ে তোলে এই সাজের বিষয়টি। এ ছাড়া গরমের সময়ে শিশুদের আরামদায়ক উৎসবের পোশাক সঠিকভাবে নির্বাচন করাও খুব জরুরি।

  ফারিন সুমাইয়া ০২ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পূজার এই সময়ে একদিকে যেমন থাকে ঘোরাঘুরির বিষয়টি তেমনি অন্যদিকে থাকে প্রখর রোদ। তাই এই সময়ে ভারী পোশাক যেমন একদিকে হয় অস্বস্তির কারণ অন্যদিকে ঘামের কারণে এলার্জিজনিত সমস্যাসহ নানা ধরনের সমস্যা সৃষ্টি হতে পারে। গরমের এই সময়ে তাই সঠিক কাপড় এবং পোশাকের ধরন নির্বাচন করা গুরুত্বপূর্ণ। মেয়েদের ক্ষেত্রে পূজার সময়ে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, জিন্স, শর্ট-শার্ট, লং-শার্ট, স্কার্ট হতে পারে আরামদায়ক পোশাক। এ ক্ষেত্রে সুতি কিংবা কটন কাপড়ের কথা চিন্তা করে পোশাক নির্বাচন শিশুকে একদিকে যেমন স্বস্তিতে রাখতে পারে তেমনি প্রখর রোদের ফলে ঘাম খুব সহজেই শোষণ করতে পারে। সালোয়ার-কামিজের ক্ষেত্রে আছে কিছু ভিন্নতা।

ছেলেদের ক্ষেত্রে পাঞ্জাবি, জিন্স প্যান্ট, শার্ট, টি-শার্ট, ফতুয়া, ধুতি পূজার এই সময়ের পোশাকের তালিকায় থাকে সবার পছন্দে। যে কোনো বয়সের ছেলেরাই ধুতি-পাঞ্জাবি কিংবা শার্ট, টি-শার্টে নিজেকে পূজার আনন্দে মাতিয়ে তোলে। এই ক্ষেত্রে শার্ট কিংবা পাঞ্জাবি নির্বাচনের সময় সুতি কাপড়ের বিষয়টি নজরে রাখা উচিত। আর রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙের প্রাধান্য পেয়ে থাকে বেশি। তবে লাল, সাদার সঙ্গে কমলা, হলুদ, বেগুনি রঙের নানা শেড কিংবা একরঙা পোশাক শিশুকে যেমন আরামে রাখতে পারে তেমনি গরমে থেকে বাঁচতে সাহায্য করতে পারে। তবে গরমের কথা মাথায় রেখে খুব মোটা কাপড়ের পোশাক নির্বাচন না করাই শ্রেয়। এ ছাড়া হাফহাতা শার্ট কিংবা টি-শার্ট, গ্যাবাডিং প্যান্ট হতে পারে আপনার শিশুর গরমের সঙ্গী। পূজায় লম্বা একটা সময় বাইরে থাকতে হয় তাই আরামদায়ক পোশাক আর সঙ্গে থাকা খুব সাদাসিধে কারুকাজ শিশুর আনন্দকে যেমন কয়েকগুণ বাড়িয়ে তুলতে পারে তেমনি তাকে রাখতে পারে সারাদিন প্রাণবন্ত আর উচ্ছল।

কোথায় পাবেন

যমুনা ফিউচার পার্ক, পিংক সিটি, রাজউক কমপ্লেক্স, ইস্টান প্লাজা, নিউমার্কেট থেকে শুরু করে আপনার আশপাশের শপিংমলে।

দাম

মেয়েদের পোশাক ১৫০০ থেকে শুরু করে ৫০০০ টাকার মধ্যে এবং ছেলেদের পোশাক ১৬০০ থেকে শুরু করে ৫৫০০ টাকার মধ্যে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×