রিক্রুটিং এজেন্সিগুলোর অভিবাসনের আইন ও নীতি সম্পর্কে ধারণা থাকা জরুরি

শোকো ইশিকাওয়া

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিবাসী নারী শ্রমিকদের উন্নয়নের লক্ষ্যে সরকারের আইন ও নীতিগুলো বাস্তবায়নের জন্য আর্থিক বরাদ্দ থাকা দরকার। তাদের অভিমত ও অভিজ্ঞতা শেয়ার করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা। রিক্রুটিং এজেন্সিগুলোর অভিবাসনের আইন ও নীতি সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকা দরকার। যাতে তারা অভিবাসী নারী শ্রমিকের নিরাপত্তা, অধিকার, ইমিগ্রেশন পদ্ধতির বিষয়ে নিজস্ব কৌশলগত দিক উন্নত করতে পারেন। নারী অভিবাসী শ্রমিকদের সব চুক্তির ক্ষেত্রে, মানবাধিকার, নারীবান্ধব মানসম্পন্ন শর্তসাপেক্ষ কিনা সে বিষয়টি নিশ্চিত করা। শুধু তাই নয় অভিবাসী নারী শ্রমিকদের সঠিক তথ্য যাচাই-বাছাই করে দু’দেশেই সংরক্ষণ করা। একটি নিরাপদ সুষ্ঠু, সুন্দর ও সর্বোৎকৃষ্ট অভিবাসনের জন্য সরকার, রিক্রুটিং এজেন্সি, উন্নয়ন সহকারী, স্টেকহোল্ডার এবং সুশীল সমাজের সমন্বয়ে একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলা।

বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, ইউএন ওমেন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter