ঈদের আগের তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ : ওবায়দুল কাদের

  যুগান্তর ডেস্ক ১২ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদের আগের তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ : ওবায়দুল কাদের

ঈদের আগের তিন দিন মহাসড়কগুলোতে সব ধরনের ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি কোনোভাবেই ভিআইপিদের উল্টোপথে যেতে না দেয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

সাধারণ মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বেশকিছু নির্দেশনা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ছোটছোট গাড়ি যেগুলো ব্যাটারিচালিত সেগুলো হাইওয়েতে আসবে না। দুই নম্বর হচ্ছে- ফিটনেসবিহীন গাড়ি চলবে না।

তিন নম্বর হচ্ছে- ভারী যানবাহন ঈদের আগে তিনদিন চলবে না। জ্বালানি, ওষুধপত্র, গার্মেন্ট এগুলো আওতামুক্ত থাকবে। উল্টো পথে গাড়ি চালান ব্যাপারটি কঠোরভাবে দেখতে হবে। যাতে রং সাইডে গাড়ি না চলে।

অতিরিক্ত ভাড়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তিনটি মনিটরিং টিম তো হয়েছে অতিরিক্ত ভাড়ার বিষয়ে। ভাড়া বেশি নেয়া হচ্ছে কি না বিশেষ করে ভাড়ার ব্যাপারটা এই কমিটিকে কঠোরভাবে দেখতে হবে। অতিরিক্ত ভাড়া যাতে আদায় না হয়। ভাড়ায় অনিয়ম করলে কোনো ছাড় নেই।

সড়কে ঈদযাত্রা প্রসঙ্গে যুগান্তরকে মন্ত্রী বলেন, ঈদে আপনারা আতঙ্ক ছড়াবেন না। আমি আশ্বস্ত করছি অন্য সময়ের থেকে এবার সড়কের অবস্থা ভালো। ঈদে সড়কে বড় কোনো সমস্যা হবে না। সড়কপথে কোনো যানজট হবে না।

ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের অবস্থা ভালো। ঢাকা-টাঙ্গাইল সড়কে ফোরলেনের কাজ চলছে, ঈদের সামনে এসব সড়কের খোঁড়াখুঁড়ি বন্ধ আছে। পাশাপাশি সবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যাত্রী, পরিবহন মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter