গৌরীপুরে চল্লিশ ঊর্ধ্বদের জমকালো মিনি ম্যারাথন

  মো. রইছ উদ্দিন ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাদা খুঁটিতে উড়ছে লাল-সবুজের পতাকা। ‘দুর্নীতি-মাদক ও সন্ত্রাসমুক্ত’ দেশ গড়ার অঙ্গিকার। আমি জিতবোই এমন দৃঢ় মনোবল নিয়ে কাকডাকা ভোরে ঐতিহাসিক শহীদ হারুন পাকে সবাই হাজির। ধীরে ধীরে পুরো এলাকাজুড়ে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। গৌরীপুরে প্রথম মিনি ম্যারাথনের আয়োজন করে যুগান্তর স্বজন সমাবেশ। ২০১২ সালে বিজয়ের মাসে ক্রীড়াবিদ মুক্তিযোদ্ধা রতন সরকারের প্রস্তাবনায় প্রথমবারই স্বজনের এ আয়োজনে ব্যাপক সাড়া পড়ে। এর ধারাবাহিকতায় মহান বিজয় দিবস ৭ম মিনি ম্যারাথন অনুষ্ঠিত হল । এবারও সহযোগিতা করেন আই ফ্যাশন, হজ এজেন্সি স্কাই হলিডেজ লিমিটেড ও মেসার্স তন্নি-মুন্না এন্টারপ্রাইজ।

কুয়াশা ভেদ করে লাল-সবুজের পতাকা উড়িয়ে ছুটে চলার জন্য প্রস্তুত ক্রীড়াবিদ। বিপুল উৎসাহ-উদ্দীপনায় রাস্তার ধারে শতশত মানুষের উল্লাস। ঐতিহাসিক শহীদ হারুন পার্ক মুখে বাঁশি নিয়ে প্রস্তুত প্রধান অতিথি ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটি গৌরীপুর শাখার সভাপতি ও উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি সিনিয়র আইনজীবী মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ। বিচারকের দায়িত্বে ছিলেন এনায়েত হোসেন শামীম, মো. সিরাজুল ইসলাম, শামীমা খানম মীনা, মিলন মিয়া, সামছুজ্জামান আরিফ। চিকিৎসা সেবায় ডা. একেএম মাহফুজুল হকের নেতৃত্বে মেডিকেল টিম ছিল দৌড়বিদদের সাথী হয়ে। প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

প্রধান অতিথি মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন,মিনি ম্যারাথনও সারা দেশে ছড়িয়ে দিতে হবে। আগামী বছর থেকে জাতীয় পর্যায়ের আদলে অনুষ্ঠিত হবে ‘বিজয় দিবস জাতীয় মিনি ম্যারাথন’। হজ এজেন্সি স্কাই হলিডেজ লিমিটেডের পরিচালক আলী এমদাদ খান মোহন বলেন, এই প্রথমবার আমি এসেছি। এমন সকালে এ উৎসব দেখে আমি মুগ্ধ। গৌরীপুর যুগান্তর প্রতিনিধি ও স্বজন উপদেষ্টা মো. রইছ উদ্দিন বলেন, যারা এ আয়োজনে সহযোগিতা করেছেন এবং অংশগ্রহণ করে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

উপজেলা স্বজন সমাবেশের সভাপতি ও ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ মো. এমদাদুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক কবি সেলিম আল রাজ। বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সরকার, অআই ফ্যাশনের পরিচালক গীতিকার জীবন মাহমুদ, হজ এজেন্সি স্কাই হলিডেজ লিমিটেডের প্রতিনিধি মো. আলী এমদাদ খান মোহন, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, দেওয়ান কাঞ্চন খান, মো. শাহজাহান মাস্টার, রাতের সংসদের সভাপতি মো. সামছুল হক, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, বন্ধন শরীরচর্চা সংগঠনের ঈশা খাঁ, গৌরীপুর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মমতাজ বেগম, গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি মহসিন মাহমুদ, ২০১৭ সালের চ্যাম্পিয়ন মো. নুরুল হক।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ফুলবাড়িয়ার দৌড়বিদ গোলাম মোস্তফা ও রানার আপ হন ফুলবাড়িয়ার আরেক দৌড়বিদ এমদাদুল হক টুটুল। তৃতীয় স্থান অর্জন করেন গৌরীপুর পৌর শহরের সতিশা গ্রামের মো. মকবুল হোসেন। এছাড়াও পর্যায়ক্রমে বিজয়ীরা হলেন মো. রফিকুল ইসলাম মাস্টার, রণজিত সাহা, মো. ফখরুল ইসলাম কাঞ্চন, আবদুর রউফ মোস্তাকিম, ঢাকার লোকমান হেকিম, আবদুল কাদির, মো. আমিরুল মোমেনীন, মহসিন মাহমুদ, আবদুল মালেক, আবদুল বাছেদ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×