স্বজনদের বই

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাই আইভিএলপি স্টোরিজ

প্রণবকান্তি দেব

আমেরিকা দেখে লেখা প্রণবকান্তি দেবের ‘মাই আইভিএলপি স্টোরিজ’ গদ্য গ্রন্থটি প্রকাশিত হয়েছে এবারের অমর একুশে বই মেলায়। প্রকাশ করেছে চৈতন্য প্রকাশনী। গত বছর আন্তর্জাতিক পেশাগত দক্ষতা বিনিময় প্রকল্পের অধীনে আমেরিকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে গিয়ে দেশটির ভাষা, শিক্ষা ও সাংস্কৃতিক বৈচিত্র্যের এক নিবিড় পাঠ এ গ্রন্থটি। এতে লেখকের আমেরিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শনের অভিজ্ঞতা, ইংরেজি ভাষা শিক্ষার বহুমাত্রিক দিক, আমেরিকার জীবন ও ঐতিহ্য কেন্দ্রিক নানা বিশ্লেষণ স্থান পেয়েছে। বইটি ঢাকা ও সিলেট বইমেলায় চৈতন্য প্রকাশনের স্টলে পাওয়া যাচ্ছে। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক, লেখক ও সংগঠক প্রণবকান্তি দেবের এটি অষ্টম গ্রন্থ।

প্রত্যাবৃত্তা

ইঞ্জি. মো. বাবুল হোসেন

হারান ভালোবাসা ফিরে পাওয়া ও কষ্টকে জয় করার বৈজ্ঞানিক পদ্ধতি মূল উপপাদ্য বিষয় নিয়ে মুন্সীগঞ্জের স্বজন ইঞ্জিনিয়ার মো. বাবুল হোসেনের বই প্রত্যাবৃত্তা এবার একুশের বই মেলায় এসেছে। বইটির প্রচ্ছদ এঁকেছেন সুনিল কুমার আর প্রকাশ করেছে নলেজ ভিউ। বইটিতে রয়েছে মুন্সীগঞ্জ তথা বিক্রমপুরের গৌরবময় বর্ণনা, ভালোবাসার সুন্দর উপমা এবং বিজ্ঞানের অনেক বিস্ময়কর তত্ত্ব ও তথ্য। বইটি পাওয়া যাচ্ছে একুশের গ্রন্থমেলার ৭০৫ ও ৭০৬ নলেজ ভিউ কাউন্টারে।

সাংবাদিকতা, উপন্যাস ও সরস রচনা

শান্তনু চৌধুরী

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে শান্তনু চৌধুরীর তিনটি বই। ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে টেলিভিশন সংবাদ : উপস্থাপনা ও কৌশল, বেহুলা বাংলা প্রকাশ করেছে প্রেম ও দেশাত্মবোধের উপন্যাস ‘অর্ধেক প্রেমিকা’, ও কালো প্রকাশ করেছে সরস রচনা ‘যৌথ জীবনের বিদ্যা’।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×