স্বজনদের বৈশাখী আয়োজন

  যুগান্তর ডেস্ক    ১৭ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারায়ণগঞ্জ

পহেলা বৈশাখকে বরণ করে নিতে যুগান্তর স্বজন সমাবেশে নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সড়কে আমান ভবন সংলগ্ন বৈশাখ উদযাপিত করেন। এ সময় উপস্থিত ছিলেন- সভাপতি জাহাঙ্গীর ডালিম, সাংগঠনিক সম্পাদক এএসএম এনামুল হক প্রিন্স, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, দফতর সম্পাদক কবি আলাল, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সঞ্জয় দত্ত, ক্রীড়া সম্পাদক সুমন সরকার, সদস্য আহাম্মদ সরকার, সুমন দাস, এনামুল হক দুর্জয়, সজিব আহমেদ জয়, বিজয়, নিক্সনসহ প্রমুখ।

জাহাঙ্গীর ডালিম

নরসিংদী

বর্ণিল আয়োজন ও বাঙালি ভোজনের মাধ্যমে বরণ করে নতুন বছর ও বৈশাখ। নরসিংদী স্বজন সমাবেশের সমন্বয়ক ও স্বজন সাবেক সাধারণ সম্পাদক শেখ আরিফুল ইসলাম এর পরিচালনায় এবং চিরতরুণ কলামিস্ট স্বজন সহ-সভাপতি সরকার ছগির আহম্মেদ এর নান্দনিক উপস্থাপনায় শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য দেন স্বজন সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল। স্বজন বন্ধু কণ্ঠশিল্পী সায়রা রূপা তার কণ্ঠে পরিবেশন করেন এসো হে বৈশাখ...। আরও গান পরিবেশন করেন অঞ্জন দাস ও একেএম ফোরকান, আবৃত্তি করেন আমন্ত্রিত অতিথি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার নরসিংদী সদর সুজন কুমার হালদার কাজী নজরুল ইসলাম এর সাম্য কবিতাটি, স্বজন সহ-সভাপতি ব্যাংকার শাহ্ আলম মিয়া আবৃত্তি করেন নরুল দিনের সারাজীবন। সাবেক সাধারণ সম্পাদক ডা. অঞ্জন কুমার দাস, স্বরচিত ও প্রকাশিত কবিতা ফেসবুকে প্রেম। যুগ্ম সম্পাদক সৈকত জামান বাবু আবৃত্তি করেন রোদ্রের বাতাসে লাশের গন্ধ ভাসে এবং স্বরচিত প্রেম কাব্যাংশ মরা বৃক্ষ ও পদ্মার কথা আবৃত্তি করেন শেখ আরিফুল ইসলাম।

আবৃত্তি গান, গল্প ও আড্ডার মধ্য দিয়ে সকাল ৯টায় শুরু হয় নরসিংদী আরশি নগর পার্ক ও বটমূল এর লাল চত্বরে। বাঙালি খাবার আয়োজনের মধ্যে ছিল খৈ, মুড়ি, নিমকি, বাতাসা, মনেক্কা ইত্যাদি এবং দুপুরের আয়োজনে প্রচলিত পান্তা ইলিশ বর্জন করে আয়োজন করা হয় ভূনা খিচুরি, ডিম, শুঁটকি ও বেগুন ভাজা।

স্বজন বন্ধুদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক সুমন রায়, লক্ষ্মণ বর্মন, যুগ্ম সম্পাদক রিপন মিয়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মৃন্ময় ভৌমিক। স্বজন বন্ধুদের মধ্যে উপস্থিত ছিলেন তানিয়া সুলতান, মৌসুমী, ছন্দা, সানজিদা, রাবিয়া আফরিন, আসফিয়া, নয়লি নদীকা, জিহাদ মিয়া, মাহাদি ইসলাম রোহান, ইসফা, রিম্পা, ইসরাফ। স্বজন সভাপতি আসাদুজ্জামান খোকন, বৈশাখী আমন্ত্রণে ভারতে শান্তিনিকেতনে অংশ নেন এবং নরসিংদী স্বজনদের সঙ্গে টেলি কনফারেন্সে নববর্ষের শুভেচ্ছা জানান।

শেখ আরিফুল ইসলাম

লৌহজং

বাংলা শুভ নববর্ষ পহেলা বৈশাখ ও বর্ষবরণ উপলক্ষে লৌহজং যুগান্তর স্বজন সমাবেশ একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে লৌহজং বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে। মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন লৌহজং যুগান্তর স্বজন সমাবেশ ও বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সব শিক্ষার্থী ও কার্যনির্বাহী পরিষদ ও শিক্ষক মণ্ডলী। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লৌহজং থানার মাঠে গিয়ে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রা শেষে আলোচনা সভা, ঘুড়ি উৎসব, গ্রাম বংলার চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শেষে বাউল সঙ্গীত বৈশাখী হাওয়া পরিবেশন করেন স্বজন সমাবেশের শিল্পীরা।

শেখ সাইদুর রহমান টুটুল

শাহজাদপুর

সিরাজগঞ্জের শাহজাদপুরে যুগান্তর স্বজন সমাবেশ, পূরবী থিয়েটার, ভোরহলো ও ফখরুল মেমোরিয়াল কিন্ডার গার্টেন স্কুল যৌথভাবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল, মঙ্গল শোভাযাত্র, পান্তা-ইলিশ ভোজ, কবিতা আবৃত্তি, নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, স্থানীয় এমপি হাসিবুর রহমান স্বপন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খান, ভারপ্রাপ্ত পৌর মেয়র নাছির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত, সহকারী কমিশনার (ভূমি) হাসিব সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহম্মেদ, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান মিলন, অধ্যক্ষ জাকারিয়া ইসলাম ঠান্ডু, কবি মমতাজ উদ্দিন শেখ, কবি ম. জাহান, তাকিবুন্নাহান তাকি প্রমুখ।

এ অনুষ্ঠানে স্বজনদের মধ্যে উপস্থিত ছিল, তারেক, আরমান, নাহিদ, স্বাধীন, নিরব, সুজন, কুমকুম, তাহমীদ হাম্মাদ রোদ্দুর, মেঘলা, বিজলী, অর্ণব, ইব্রাহিম, সাকিব, আবির, আরিফ, আরাফাত, অন্তর, তূর্য, নূর মোহাম্মদ মেঘ, জন, প্রতিমা, মাহমুদা, সেজুতি, নূরজাহান, চৈতি, আশা, সৌরভ, মামুন, রাতুল, রাকিব, রনি, ইউসুফ, শাওন, রূপক, বায়জিদ, ইমন, তারেক, ফেরদৌস, আলিফ, লামিম, চয়ন, দীপ্ত, মুহিন ও রুসাদ প্রমুখ।

ম. জাহান, তাকিবুন্নাহার

কটিয়াদী

কিশোরগঞ্জের কটিয়াদীতে যুগান্তর স্বজন সমাবেশের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কটিয়াদী রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের কটিয়াদী প্রতিনিধি অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, স্বজন উপদেষ্টা সহকারী অধ্যাপক মো. আজহারুল ইসলাম, স্বজন উপদেষ্টা প্রভাষক মোজাম্মেল হক জোয়ারদার, স্বজন উপদেষ্টা প্রভাষক আনোয়ারুল হক তুহিন, স্বজনের মুন্সী আ. হেকিম কারিগরি কলেজ শাখার সভাপতি আরিফ উল আসাদ সৌরভ, সাধারণ সম্পাদক আতাউর রহমান আফ্রাদ, আবু তাহের সিদ্দকী, মো. শফিকুল ইসলাম, মো. হারুন অর রশিদ, মো. ফজলুর রহমান, বাবুল মিয়া, মো. রোকনুজ্জামান, কোহিনুর আক্তার, সৌরভী আক্তার, মো. নাসির উদ্দিন, মাহমুদুন্নবী রানা, আতিকুর রহমান কাযিন, মো. ইব্রাহীম, লিপা আক্তার, মো. আশিক, কামরুল হাসান, শাকিল আহম্মেদ, বীথি আক্তার, মো. আবদুল্লাহ, মোবারক হোসেন, মামুন আহম্মেদ, বৃষ্টি আক্তার প্রমুখ। অনুষ্ঠানে নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন আরমান হোসেন শুভ, তোফাজ্জল হোসেন, কবিতা আক্তার, সবিতা বেগম, রোজিনা আক্তার, বাবুল মিয়া।

ফজলুল হক জোয়ারদার আলমগীর

গৌরীপুর

বর্ষবরণ উপলক্ষে স্বজনদের বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা গৌরীপুর সরকারি কলেজ ক্যাম্পাসে থেকে শুরু হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান। সপ্তাহব্যাপী অনুষ্ঠানে রয়েছে শিশু-কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, গ্রামীণ ক্রীড়া উৎসব, কুইজপর্ব, সংগীতানুষ্ঠান।

শোভাযাত্রা শেষে পৌর স্বজন সমাবেশের সভাপতি শ্যামল ঘোষ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ ও কলেজ স্বজন সমাবেশের সভাপতি মো. আল আমিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সদস্য সচিব মজিবুর রহমান ফকির, সার্ডের ম্যানেজার আবদুল বাছেদ, ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক আমিরুল মোমেনীন, গৌরীপুর আর.কে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আবদুল মালেক, স্বজন উপদেষ্টা যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, উপজেলা স্বজন সমাবেশের সহ-সভাপতি শামীমা খানম মীনা, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদির, রবিন চন্দ্র আচার্য্য, সাংগঠনিক সম্পাদক সামছুজ্জামান আরিফ, দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ দফতর সম্পাদক প্রতিমা রাণী সরকার, সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, চায়না রানী সরকার, মহিলাবিষয়ক সম্পাদক মমতাজ বেগম, পৌর স্বজনের সহ-সভাপতি একেএম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক আল ইমরান মুক্ত, কলেজ স্বজনের সাধারণ সম্পাদক নাঈমা জাহান চৌধুরী প্রীতি, স্বজন মো. সুমন আহমেদ, মাহমুদুর রহমান মুন্নী, মাহবুবা রহমান মুক্তি, ফাতেমা তুন নূর ইলমি প্রমুখ। মো. রইছ উদ্দিন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×