কটিয়াদী ও কুলিয়ারচরে মানববন্ধন

  যুগান্তর ডেস্ক    ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কটিয়াদী

কিশোরগঞ্জের কটিয়াদীতে চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়াকে গণধর্ষণের পর হত্যার প্রতিবাদ ও অপরাধীদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় কটিয়াদী বাসস্ট্যান্ডে কটিয়াদী রক্তদান সমিতি, যুগান্তর স্বজন সমাবেশ, সচেতন নারী সমাজ, বাংলাদেশ ছাত্রলীগ, কটিয়াদী রেনেসাঁ ডায়াগোনস্টিক সেন্টার ও হাসপাতাল, তানিয়ার পরিবার, কটিয়াদী প্রবাহ ও এলাকাসীর ব্যানারে শিক্ষক, রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষার্থীসহ সর্বস্তরের কয়েক হাজার লোকজন মানববন্ধনে অংশগ্রহণ করেন।

কটিয়াদী রক্তদান সমিতির সমন্নয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি ও পিপি অ্যাডভোকেট মো. শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্বজনের উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মো. আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, আওয়ামীলীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, ডা. মোস্তাকুর রহমান, যুগান্তরের কটিয়াদী প্রতিনিধি অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, সিপিবির কিশোরগঞ্জ জেলা সভাপতি সৈয়দ মো. নজরুল ইসলাম, কটিয়াদী আদর্শ বিদ্যা নিকতনের প্রধান শিক্ষক ও স্বজন উপদেষ্টা নজরুল ইসলাম ফকির, স্বজন উপদেষ্টা সাংবাদিক রফিকুল হায়দার টিটু, স্বজন উপদেষ্টা সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন, শিক্ষক নেতা মাহবুবুর রহমান, শ্রমিক নেতা আব্দুর রহমান রুমি, স্বজনের উপজেলা শাখা ও জেলা ছাত্রলীগের সহ- সভাপতি এনামুল হক বাবু, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন প্রমুখ। আরো উপস্থিত ছিলেন স্বজনের উপজেলা শাখার সভাপতি প্রভাষক ধ্রুব রঞ্জন দাস, সহ সভাপতি দর্পন ঘোষ, মাছুম বিল্লাহ তাহের, সাংগঠনিক সম্পাদক মো. আবু নাঈম, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক সৌরভ রায়, অর্থ সম্পাদক মো. বেলাল মিয়া, স্বজন উপদেষ্টা সাংবাদিক মোবারক হোসেন, সাংবাদিক মাইনুল হক মেনু, সাংবাদিক মো. এখলাছ উদ্দিন, কটিয়াদী প্রবাহের সম্পাদক ও স্বজন এসএম নজরুল ইসলাম, স্বজনের তথ্য ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আতিকুর রহমান কাযিন, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. সালাহ উদ্দিন, শামসুল আলম, আরমান হোসেন শুভ, মো. তোফাজ্জল হোসেন, মো. আশিক, সাদিকুজ্জামান সাজেন, শাহরিয়ার প্রান্থ, মুস্তাফিজুর রহমান অমি, আমজাদ উল্লাহ, ইসরাত জাহান যথী, নিঝুম আক্তার, মীম আক্তার, রুবী আক্তার, কেয়া প্রমুখ। বক্তাগণ নার্স তানিয়াকে ধর্ষণ ও হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।

ফজলুল হক জোয়ারদার আলমগীর

কুলিয়ারচর

আওয়ার কুলিয়ারচর ও যুগান্তর স্বজন সমাবেশের যৌথ আয়োজনে ১০ মে শুক্রবার কুলিয়ারচর উপজেলা চত্বরে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। ওই মানববন্ধন কর্মসূচিতে কটিয়াদীতে চলন্ত বাসে শাহিনুর আক্তার তানিয়া (২৩) নামের এক নার্সকে ধর্ষণের পর হত্যা করার প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। দৈনিক যুগান্তরের স্বজন, শিক্ষক, শিক্ষার্থী, মিডিয়া কর্মী, দলীয় নেতা কর্মী, প্রশাসন ও সুশীল সমাজের লোকজন অংশ নেয় এ মানববন্ধন কর্মসূচিতে। বক্তারা বলেন, ধর্ষণ নামক ব্যধি এখন সমাজে মহামারীর আকার ধারণ করেছে। যেখানে সেখানে শিশু থেকে শুরু করে বৃদ্ধা পর্যন্ত বাদ যাচ্ছে না ধর্ষণের হাত থেকে। দেশে ধর্ষণকারীদের উপযুক্ত বিচার না হওয়ায় তানিয়ার মতো মেয়েরা চলন্ত বাসে গণধর্ষণের শিকার হয়ে ধর্ষণকারীদের হাতে খুন হচ্ছে। তানিয়া ধর্ষণে জড়িত সবাইকে আটক করে সর্বোচ্চ শাস্তি মৃত্যু দণ্ড প্রদানের জোর দাবি জানান বক্তারা এছাড়া আইন জীবীদের ধর্ষকের পক্ষে না দাঁড়ানোর আহ্বানও জানান তারা।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বজন রাকিবুল হান্নান মিজান, আলী হায়দার শাহীন, অনীল চন্দ্র সাহা, মতিয়ার রহমান, মোশাররফ হুসেন, সৈয়দ জাকারিয়া, শর্মীষ্টা দাস, অ্যাডভোকেট শাহ আলম, মোবারক হোসেন হৃদয়, অজয় দাস, সাকিল খান, নিখিল দাস, রনি মিয়া, মোশাররফ ও অন্যান্য স্বজনেরা। এছাড়া ও উপস্থিত ছিলেন মো. নুরুল ইসলাম, পলাশ দাস, শাওন দাস, নুরুল মিল্লাত, সাকিব, সালাহ উদ্দিন, পরিতোষ চন্দ্র গোপ, মোবারক হোসেন, নিকিল, নার্স লিয়াজাঁ আক্তার, নিত্যলাল দাস, ডিএসবি রবিউল, সৈয়দ নাদিম উল্লাহ, রনি, আল মামুন, নূরুন্নবী ভূঁইয়া, নাঈমুজ্জামান নাঈম ও পুলিশ প্রশাসনের লোকজন।

মোহাম্মদ আরীফুল ইসলাম

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×