পূবাইলে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি

  যুগান্তর ডেস্ক    ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুর মহানগর পূবাইল যুগান্তর স্বজন সমাবেশের সহযোগিতায় ও স্বেচ্ছাসেবী সমাজকল্যাণমূলক সংস্থা ফ্রেন্ডস গ্র্যাজুয়েট ক্লাবের উদ্যোগে ৮ মে বুধবার দুপুরে পূবাইল আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইটি বিশেষজ্ঞ, জাপান বিট লিংক অ্যান্ড রিজার্ভ লিংক কর্পোরেট কোম্পানির নির্বাহী পরিচালক ইয়ামামোতু হিরোসি। পরিবেশ রক্ষা, সচেতনতা তৈরি ও বেশি বেশি গাছ লাগানোর প্রতি উদ্বুদ্ধ হতে ছাত্র-ছাত্রীদের মাঝে বৃক্ষের চারা প্রদান করা হয়। গাছের চারা হাতে পেয়ে আনন্দিত হয়ে গাছের প্রতি আরও আন্তরিক হবে বলে আশা প্রকাশ করা যায়। এ ধরনের উপহার তাদের বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করবে বলে মনে করেন ফ্রেন্ডস গ্র্যাজুয়েট ক্লাব ও স্বজন পরিবার। পূবাইল স্বজনদের সহায়তায় গত বুধবার দুপুরে শিক্ষার্থীদের হাতে ৫২০টি গাছের চারা বিতরণ ও কলেজ ক্যাম্পাসে রোপণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমন আয়োজনের সাধুবাদ জানিয়ে ইয়ামামোতু হিরোসি বলেন, বাংলাদেশের উন্নয়নে জাপান বেশি করে সম্পৃক্ত হতে চায়। সব মেধাবী ইঞ্জিনিয়ার-ডাক্তার হতে হবে এমন নয়, নিজের যোগ্যতা অনুযায়ী পেশা নির্ধারণ করতে হবে। চাকরি করব না উদ্যোক্তা হয়ে চাকরি দিব। তাহলেই সফলতা আসবে জীবনে।

এ সময় আরও বক্তব্য দেন- ঊষা ইন্টারন্যাশনাল এশিয়া প্যাসেফিক রিজয়েন ইউনাইটেড ন্যাশনের (জাপান) ম্যানেজিং ডিরেক্টর ঊষা রঞ্জন দাস, বিশেষ অতিথি, গাজীপুর সদর অতিরিক্ত পুলিশ সুপার, ডা. নন্দিতা মালাকার, পূবাইল থানার ওসি, নাজমুল হক ভূঁইয়া, পূবাইল আদর্শ বিশ্ববিদ্যালয়ের উপাধ্যক্ষ, আবুল হাসনাত, সহকারী অধ্যাপক, আফজাল হোসেন, দৈনিক যুগান্তরের স্বজন উপদেষ্টা ও পূবাইল ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোমেন মিয়া, যুগান্তর প্রতিনিধি ও পূবাইল প্রেস ক্লাব সভাপতি, মো. আখতার হোসেন, পূবাইল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক, রুবী আক্তার প্রমুখ। সভাপতিত্ব করেন- ফ্রেন্ডস গ্র্যাজুয়েট ক্লাবের উপদেষ্টা ও পূবাইল আদর্শ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মো. কাইয়ুম খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বজন সভাপতি মামুন মিয়া, সহ-সভাপতি নারায়ণ দাস, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস মিয়া ও স্বজন সদস্যরা।

আর জে রফিক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×