গৌরীপুর ও কুলিয়ারচরে হুমায়ূন আহমেদ স্মরণ

  যুগান্তর ডেস্ক    ২০ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুলিয়ারচর

১৫ নভেম্বর শুক্রবার বিকাল ৪ টায় মহারাজ ত্রৈলোক্যনাথ চক্রবর্তী স্মৃতি গ্রন্থাগারের সামনে পালিত হল প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মরণে এক স্মরণ সভা। ওই স্মরণ সভায় বক্তব্য দেন, স্বজন সমাবেশের সভাপতি ও বেগম নূরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মতিয়ার রহমান, স্বজন সদস্য তানভীর আহমেদ, যুগান্তর কুলিয়ারচর প্রতিনিধি ও স্বজন সমাবেশের প্রধান উপদেষ্টা মোহাম্মদ আরীফুল ইসলাম। এ সময় বক্তারা হুমায়ূন আহমেদের সাহিত্য কর্ম, বৈচিত্র্য জীবন ও দেশে ক্যান্সার হাসপাতাল তৈরিতে সারা দেশের হিমু পরিবহন ও হুমায়ূনপ্রেমীদের এগিয়ে আসার আহ্বান জানান। এরপর শুরু হয় গান আড্ডা অনুষ্ঠানে বিজয়ী প্রতিযোগী ও নবাগত এক ক্ষুদে কণ্ঠ শিল্পীদের নিয়ে গান। সর্বশেষ ১২ জন ক্ষুদে কণ্ঠ শিল্পীদের মাঝখান থেকে ‘যে জন প্রেমের ভাব জানে না’ গান গেয়ে প্রথম হয় উপমা দাস (পূজা), ‘শুধু গান গেয়ে পরিচয়’ গানটি গেয়ে দ্বিতীয় হয় ঐশী রাণী দাস ও লটারির মাধ্যমে ‘আমার মতো এক সুখী’ গান গেয়ে যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করেন শৈশব বর্মন ও ক্লান্তি রাণী দাস।

এ ছাড়া অন্তরা রাণী বিশ্বাস, ভূমিকা রাণী দাস, অমিত বিশ্বাস, সুনয়না রাণী দাস, পর্ণা মদক, স্মিতা রাণী দাস, বৃষ্টি সূত্রধর ও তৃষ্ণা দাসকে সান্ত্বনামূলক পুরস্কার দেয় কুলিয়ারচর উপজেলা স্বজন সমাবেশ। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ওস্তাদ নিখিল চন্দ্র দাস, আলী হায়দার শাহীন, ওয়াজিব মিয়া, শিপুলা রাণী দাস, প্রতিমা রাণী বর্মন, লক্ষ্মী রাণী দাস, স্বীকৃতি দাস, ধ্রুব দাস, দিপালী, মমতা রাণী বর্মন, সুপ্ত কুমার দাস, শংকর কুমার দাস, মো. শহীদুল্লাহ, অথৈ চৌধুরী, কমল রঞ্জন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মো. মোশাররফ হোসেন।

এছাড়াও আগামী ২৯ নভেম্বর বিএডিসিতে পালিত হবে ‘নিরাপদ সড়ক চাই!’ এর দাবিতে প্রতিবাদ সভা ও স্বজন সদস্যদের নিয়ে ‘লুকিয়ে রাখবো না ঘুমন্ত প্রতিভা’ নামক এক ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠান।

মোহাম্মদ আরীফুল ইসলাম

গৌরীপুর

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে বুধবার ১৩ নভেম্বর কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, বাংলা সাহিত্যে হুমায়ূন আহমেদ শীর্ষক আলোচনা সভা স্বজন সমাবেশ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি শামীমা খানম মীনা। সঞ্চালনা করেন সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস। বক্তব্য রাখেন গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মো. অলি উল্লাহ, সূর্য্যরে হাসি ক্লিনিকের ব্যবস্থাপক আবদুল ওয়াহেদ, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রভাষক মোখলেছুর রহমান, হাটশিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুক্তা বিশ্বাস, চল্লিশা কড়েহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আনোয়ার হোসেন, আমুদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ মো. মোজাম্মেল হক, গাগলা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা পারভীন, যুগান্তর স্বজন সমাবেশের সহসাংস্কৃতিক সম্পাদক চায়না রানী সরকার, প্রচার প্রকাশনা সম্পাদক গোলাম কিবরিয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মাসুদ মিয়া, স্বজন জাহাঙ্গীর আলম রতন, মো. আবদুল মালেক, নুর মাহমুদ, তাসাদদুল করিম, জেমিন প্রমুখ।

মো. রইছ উদ্দিন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×