শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

  যুগান্তর ডেস্ক    ১৫ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেহেরপুর

যুগান্তর স্বজন সমাবেশ মেহেরপুরে বৃহস্পতিবার বিকালে মেহেরপুর জেলা প্রেসক্লাবে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। এ ছাড়াও বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত দুস্থ পরিবারের মাঝে কম্বল দেয়া হয়। শীতবস্ত্র বিতরণের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি মেহেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক আবুল কালাম ওয়াদুদ, প্রধান উপদেষ্টা তোজাম্মেল আযম, উপদেষ্টা শামীম জাহাঙ্গীর সেন্টু ও শামীমুল ইসলাম, স্বজন সহসভাপতি এমদাদুল হক, ইত্তেফাক প্রতিনিধি মাহবুব চান্দু, সাংবাদিক দিলরুবা খাতুন প্রমুখ। তোজাম্মেল আযম

পত্নীতলা

নওগাঁর পত্নীতলায় যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে দুস্থ, পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। হাড়কাঁপানো এ শীতে কম্বল হাতে পেয়ে আনন্দে উৎফুল্ল হয়ে উঠেছে কম্বল পাওয়া প্রান্তিক মানুষরা। দু’চোখে খুঁজে ফিরেছে বাঁচার আকাঙ্ক্ষা। সেই সঙ্গে কম্বল পাওয়া দরিদ্র মানুষরা সাধুবাদ জানিয়েছেন স্বজন সমাবেশকে।

দুস্থ, পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী উপলক্ষে রোববার বেলা ১১টায় উপজেলার নজিপুর পৌরসভার বড় চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, নজিপুর বার্তার সম্পাদক ও বিএসডিও’র কর্মসূচি সমন্বয়কারী আতাউর রহমান, দৈনিক যুগান্তরের পত্নীতলা প্রতিনিধি আবু সাঈদ, সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌস প্রমুখ। এ সময় বিদ্যালয়ের সব শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণের স্বজন সমাবেশের উদ্যোগ সত্যিই যুগোপযোগী ও প্রশংসনীয়। শীতের প্রকোপের কারণে বিদ্যালয় থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এই শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরিয়ে আনার ক্ষেত্রে এ শীতবস্ত্র সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। নজিপুর বার্তার সম্পাদক ও বিএসডিও’র কর্মসূচি সমন্বয়কারী মো. আতাউর রহমান বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্য সৃষ্টি যে কোনো প্রতিঘাত থেকে প্রান্তিক মানুষকে সুরক্ষার জন্য স্বজন সমাবেশ পত্নীতলা উপজেলা কমিটি সবসময় সাধারণ মানুষের পাশে থাকবে। দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. আবু সাঈদ বলেন, প্রান্তিক ও দুস্থ মানুষের জন্য ইতিবাচক কিছু করার পদক্ষেপ স্বজন সমাবেশ পত্নীতলা উপজেলা কমিটি অব্যাহত রাখবে। আলোচনা সভা শেষে অতিথি ও শিক্ষকরা ৮জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করেন।

মো. আবু সাঈদ

গৌরীপুর

বস্তি, রেলওয়ে-বাসস্টেশন ও বাজারের বিভিন্ন স্থানে ছিন্নমূল, হতদরিদ্র মানুষের সন্ধানে তাদের হাতে শীতের কম্বল পৌঁছে দিতে রাতে ঘুরছে স্বজনরা। শহরের বঞ্চিত মানুষের কণ্ঠস্বর এখন স্বজন। তাই পাঠকপ্রিয় দেশের শীর্ষ জাতীয় পত্রিকা দৈনিক যুগান্তর-এর দেশসেরা পাঠক সংগঠন গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে শুক্রবার ‘শুভ সুন্দর কল্যাণকর কাজে স্বজন’ স্লোগানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ। শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, যুগ্ম সম্পাদক মো. মিলন মিয়া, কলেজ স্বজনের সভাপতি মো. আল আমিন, সোহাগী ইউনিয়ন উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের প্রভাষক মোখলেছুর রহমান, গৌরীপুর আইডিয়াল স্কুলের পরিচালক মো. মোখলেছুর রহমান প্রমুখ। উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ জানান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

মো. রইছ উদ্দিন

ঈশ্বরগঞ্জ

মুজিব বর্ষ উপলক্ষে ঈশ্বরগঞ্জে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে অসহায় গরিব শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রোববার সন্ধ্যায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে ঈশ্বরগঞ্জ ফিলিং স্টেশনে স্বজন উপদেষ্টা আবুবকর সিদ্দিক দুলাল ভূইয়ার সার্বিক সহযোগিতায় দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, স্বজন সমাবেশের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা পৌরসভার মেয়র আব্দুস ছাত্তার, স্বজন সমাবেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, স্বজন উপদেষ্টা প্রেস ক্লাব সভাপতি যুগান্তর প্রতিনিধি আবুল কালাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান, স্বজন উপদেষ্টা সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, শহিদুল ইসলাম মঞ্জু, সাংবাদিক ফেরদৌস কোরাইশী টিটু, রতন ভৌমিক, নীলকণ্ঠ আইচ মঞ্জুমদার, আবুল বাশার, রেজাউল করিম বিপ্লব, উবায়দুল্লাহ রুমি, স্বজন সদস্য রোমান ফকির, কাজী হুমায়ুন কবীর, ওয়াশিউর রহমান প্রমুখ।

আবুল কালাম আজাদ

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×