উৎসব মুখর পরিবেশে স্বাধীনতা দিবস উদযাপন

  যুগান্তর ডেস্ক    ২৮ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাবনা

যথাযোগ্য মর্যাদায় সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে। এ উপলক্ষে সকালে স্বজন সদস্যরা সম্মিলিত সাংস্কৃতিক জোট, পাবনা সাংস্কৃতিক পরিষদ, গণশিল্পী, ইছামতি থিয়েটার, দর্পণসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে প্রভাতফেরিসহ মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ দুর্জয় পাবনায় ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এ সময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবুল কাশেম, যুগান্তর স্বজন উপদেষ্টা ও যুগান্তরের পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান আখতার, স্বজন কমিটির সহ-সভাপতি ডা. মোখলেস মুকুল, সহ-সভাপতি মাজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক ভাস্কর চৌধুরী, অর্থ-সম্পাদক কবি আদ্যনাথ ঘোষ, বিশ্বজিত রায়, আসাদুজ্জামান খোকন, রিমন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণের পর শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

আখতারুজ্জামান আখতার

গৌরীপুর

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিজয় ’৭১ বেদিতে স্বজনরা পুষ্পমাল্য অর্পণ করেন। গৌরীপুর উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কবি সেলিম আল রাজের সঞ্চালনায় বক্তব্য দেন ’৭১-এর ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ, ছড়াকার আজম জহিরুল ইসলাম, রাতের সংসদের সভাপতি মো. সামছুল হক, সার্ডের ম্যানেজার আব্দুল বাছেদ, উপজেলা স্বজন সমাবেশের সহ-সভাপতি নাদিরা জামান পান্না, মো. কামাল হোসেন, যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, স্বজন প্রতিমা রানী সরকার, চায়না রানী সরকার, জান্নাতুল মাওয়া প্রমুখ।

মোঃ রইছ উদ্দিন

ঘাটাইল

ঘাটাইলে উৎসবমুখর পরিবেশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন ও ঘাটাইল যুগান্তর স্বজন সমাবেশসহ বিভিন্ন সরকারি ও আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- ইউএনও দিলরুবা আহমেদ, প্রয়াত এমপি ডা. মতিউর রহমানের পুত্র তানভীর রহমান সিএ, অধ্যক্ষ শামছুল আলম মনি, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডার প্রমুখ।

পূবাইল

স্বজনদের আয়োজনে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দিনব্যাপী নানা কর্মসূচির পাশাপাশি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূবাইল ব্যাপারীপাড়া জামে মসজিদের মোতাওয়াল্লী ও সভাপতি মো. আখতার হোসেন, দোয়া পরিচালনা করেন অত্র মসজিদের ইমাম হাফেজ মাঃ হাবিবুর রহমান। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন ডা. করিম মিয়া, মো. গফুর মিয়া, জাকির হোসেন, মোল্লা সানাউল্লা, জহিরুল ইসলাম। উপস্থিত ছিলেন স্বজন সভাপতি মামুন মিয়া, সহ-সভাপতি নারায়ণ দাস, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, স্বজন সদস্য কামরুল, শেখ সোয়েব সরকার, মেহেদী হাসান, রকিব, রাফি। কুইজ খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ব্যাপারীপাড়া নূরে মদিনা মাদ্রাসা ও এলাকার যুব সমাজ। রফিক

সুজানগর

সুজানগর স্বজনদের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে যুগান্তর স্বজন সুজানগর শাখার সৌজন্যে বদনপুর উত্তরপাড়া প্রাথমিক বিদ্যালয় আয়োজিত র‌্যালি ও শোভাযাত্রা শেষে যুগান্তর স্বজন সভানেত্রী সুরাইয়া ইফ্ফাত ইমুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ডা. জহুরুল কামাল কলেজ শাখার স্বজন ও স্কুলের শিক্ষিকা শেখ অনামিকা অনির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগান্তর প্রতিনিধি ও স্বজন উপদেষ্টা সালাহ উদ্দিন আহমেদ। আলোচনা সভায় স্বাগত রক্তব্য দেন স্বজন উপদেষ্টা ও বদনপুর উত্তরপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকলিমা খাতুন। স্বজন স্কুল শাখার সহ-সভাপতি মিথিলা ইরিন ঈশিতার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক শামসুন্নাহার, তানজিম আক্তার প্রমুখ।

সুরাইয়া ইফ্ফাত

ঈশ্বরগঞ্জ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বজন সমাবেশের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। সোমবার ভোরে মুক্তিযোদ্ধা চত্বর থেকে এক র‌্যালি শহর প্রদক্ষিণ করে থানা সংলগ্ন স্বাধীনতা যুদ্ধে শহীদদের কবরে যান।

আবুল কালাম আজাদ

উত্তরা

উত্তরা স্বজন পাঠচক্রের সভাপতি কবি হাবীব রহমানের সঞ্চালনায় মহান স্বাধীনতা দিবসে শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শেষে পাঠচক্রের কার্যালয়ের সামনে পথসভার আয়োজন করা হয়।

স্বাধীনতার কবিতা পাঠ করেন উত্তরা স্বজন পাঠচক্রের সাংগঠনিক সম্পাদক কাওসার আলম। পাঠচক্রের সভাপতি কবি হাবীব রহমান শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, স্বাধীনতার সুফল আদৌ আমরা দেখতে পারিনি। স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীরা এখনও সক্রিয়। তারা ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অস্বীকার করে আসছে। তাদের প্রতিহত করার জন্য তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণদের স্বাধীনতার চেতনা জাগিয়ে বলতে হবে। ‘স্বাধীনতার লাল-সবুজের পতাকা তোমরাই বহন করবে, তোমরাই হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর’। শেষে সকল মুক্তিযোদ্ধা ও শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

হাসানুর রহমান হিমু

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter