নরসিংদী ও মির্জানগরে যৌথ আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

  মৃন্ময় ভৌমিক ২৯ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে যুগান্তর স্বজন সমাবেশ নরসিংদী ও মির্জানগর ইউনিয়ন পরিষদ রায়পুরা এর যৌথ আয়োজনে দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে চিত্রাঙ্কন, আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মির্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন কবির সরকারের নেতৃত্বে পরিষদ প্রাঙ্গণে পতাকা উত্তোলন (অর্ধনমিত) ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়। সকাল ১০টায় নিউ মডেল স্কুল প্রাঙ্গণে ১৫৫ জন প্রতিযোগীর উপস্থিতিতে শুরু হয় চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা। মির্জানগর ইউনিয়নের প্রায় ১০টি প্রাথমিক বিদ্যালয় এ প্রতিযোগিতায় অংশ নেয়। চিত্রাঙ্কনে ‘ক’ শাখার বিষয় ছিল ইচ্ছে মতো আঁক। আর ‘খ’ শাখার বিষয় ছিল বঙ্গবন্ধু ও বাংলাদেশ। বিষয় উপযোগী নান্দনিক চিত্রাঙ্কনের মধ্য দিয়ে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা প্রমাণ করল তারাও পিছিয়ে নেই।

আবৃত্তিতে অংশ নেয় প্রায় ৪০ জন শিক্ষার্থী। স্বরচিত কবিতা পাঠ করে তারাও সৃষ্টিশীল মেধার পরিচয় দেয়। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে নিউ মডেল স্কুল প্রাঙ্গণ ছিল মুখরিত। বিজ্ঞ বিচারকরা দুই পর্বের বিচার কার্য সম্পন্ন করেন। দুপুরের খাবারের বিরতির পর বিকাল ৪টায় শুরু হয় আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

নিউ মডেল স্কুল প্রাঙ্গণে শোক আলোচনায় সভাপতিত্ব করেন মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ূন কবির সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নূর শাখাওয়াত হোসেন, অধ্যক্ষ, আদিয়াবাদ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ, রায়পুরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী স্বজন সমাবেশের সভাপতি আসাদুজ্জামান খোকন, ইসলামপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মো. প্রধান শিক্ষক, হারুনূর রশিদ, রু নিউ মডেল স্কুলের অধ্যক্ষ হুল আমিন, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান , নাজমা সুলতানা ও সানি কবির।

প্রধান অতিথি নূর শাখাওয়াত হোসেন তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন আলোকপাত করে বক্তব্য দেন। দিনব্যাপী শোক পালনের আয়োজন করায় যুগান্তর স্বজন সমাবেশ ও মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ূন কবির সরকারকে ধন্যবাদ জানান এবং শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতিতে তিনি সন্তোষ প্রকাশ করেন। বিশেষ অতিথি স্বজন সভাপতি আসাদোজ্জামান খোকন যুগান্তর স্বজন সমাবেশের নানাবিধ সৃষ্টিশীল কাজের বর্ণনা দেন এবং বঙ্গবন্ধু সম্পর্কে আরও বেশি করে জানতে শিশু-কিশোরদের দৃষ্টি আকর্ষণ করেন। এ ধরনে অনুষ্ঠান করায় মির্জানগর ইউনিয়ন পরিষদ ও চেয়ারম্যান হুমায়ূন কবিরকে ধন্যবাদ জানান। বিশেষ অতিথিরা বঙ্গবন্ধুর জীবন আলোকপাত করে বক্তব্য দেন। সভাপতির বক্তব্যে হুমায়ূন কবির সরকার বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন তুলে ধরে শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করে আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলে দেশ গড়ার আহ্বান জানান এবং অনুষ্ঠান সফল করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

সভার শুরুতে তিনটি গ্রুপের মোট ৯ জন প্রতিযোগীকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। চিত্রাঙ্কন ‘ক’ শাখায় প্রথম- অনামিকা, ২য় শ্রেণী নিউ মডেল স্কুল, দ্বিতীয় স্থান- ইমরা, ১ম শ্রেণী হোগলাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তৃতীয় স্থান- জেরিন আক্তার, ১ম শ্রেণী হলি চাইল্ড কিন্ডার গার্টেন। চিত্রাঙ্কন ‘খ’ শাখায় প্রথম- শাহ মাহিয়া আফরিন, নিউ মডেল স্কুল, দ্বিতীয়- সানজানা আলম পুষ্প, ৫ম শ্রেণী নিউ মডেল স্কুল ও তৃতীয়- মহসিন আহম্মেদ, ৫ম শ্রেণী নিউ মডেল স্কুল। আবৃত্তি প্রথম- নাদিয়া ৫ম শ্রেণী নিউ মডেল স্কুল, দ্বিতীয়- পুষ্পিতা, ৫ম শ্রেণী নিউ মডেল স্কুল ও তৃতীয়- ইলমা ২য় শ্রেণী বাঙালি নগর ১৩৩নং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সরকার ছগির আহমেদ, সহসভাপতি, যুগান্তর স্বজন সমাবেশ, নরসিংদী। উপস্থিত ছিলেন সাধারণ সম্পদক লক্ষণ বর্মন, সাবেক সাধারণ সম্পাদক, আরিফুল ইসলাম, চারুকলা শিক্ষক হান্নান সরকার হানি, অর্থ সম্পদক সৈকত জামান বাবু, শান্ত সরকার ও রাফিন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter