গৌরীপুরে ‘বাল্য বিবাহকে না বলুন’

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে রামগোপালপুর ইউনিয়ন পরিষদ ও পদক্ষেপ সংস্থার সহযোগিতায় সম্প্রতি রামগোপালপুর ইউনিয়ন পরিষদে ‘বাল্য বিবাহকে না বলুন’ স্লোগানে বাল্যবিয়ে প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রামগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল আমিন। তিনি বলেন, বাল্যবিয়ে এখন একটি অভিশাপ। এ অভিশাপে মৃত্যু আর মামলা দুটি বাড়ছে। বাড়ছে সামাজিক অশান্তি।

বাল্যবিয়ের ক্ষতিকর দিক ও প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি ও স্বজন উপদেষ্টা মো. রইছ উদ্দিন। তিনি বলেন, যুগান্তর স্বজন সমাবেশ বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। বাল্যবিয়েও প্রতিরোধে মাঠে কাজ করছে।

গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি উপাধ্যক্ষ মো. এমদাদুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, তরুণ গীতিকার জীবন মাহমুদ, পদক্ষেপ মানবিক উন্নয়ন সংস্থার প্রকল্প সমন্বয়কারী মো. কামরুল ইসলাম, সূর্য্যরে হাসি ক্লিনিকের ব্যবস্থাপক আবদুল ওয়াহেদ, পপির ব্যবস্থাপক মো. মোজাম্মেল হক, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা স্বজন সমাবেশের সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, ইউনিয়ন পরিষদের সচিব মো. খসরু মিয়া, ইউনিয়ন পরিষদের মেম্বার মো. রফিকুল ইসলাম খোকন, মো. খসরু পারভেজ রাকিব মেম্বার, মোছা. তাসমিন আক্তার, মো. একেএম রেজাউল করিম, আই ফ্যাশনের ব্যবস্থাপক মো. আনিছুল আলম, পদক্ষেপের মাঠ প্রশিক্ষক সোহেল রানা, দিপালী রানী প্রমুখ।

সিলিংফ্যান বিতরণ : ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলির উদ্যোগে উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অধীনে রোববার যুগান্তর স্বজন সমাবেশ, শিক্ষা ও ধর্মীয় অর্ধশত প্রতিষ্ঠানে সিলিংফ্যান বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিন আহাম্মেদ।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও স্বজন উপদেষ্টা রাবেয়া ইসলাম ডলি। তিনি বলেন, আমি একজন স্বজন হিসাবে গর্বিত। একজন স্বজন হতে পেরেছিলাম বলেই প্রত্যেকটি শুভ কাজে অংশ নিতে স্বাচ্ছন্দ্যবোধ করছি।

বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী আবু সালেহ মো. ওয়াহেদুল হক, গৌরীপুর প্রেস ক্লাবের সভাপতি ম. নুরুল ইসলাম, গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি উপাধ্যক্ষ মো. এমদাদুল হক, গৌরীপুর পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান কামরুল হাসান দিবাকর, যুগান্তর প্রতিনিধি ও স্বজন উপদেষ্টা মো. রইছ উদ্দিন, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, পালান্দর জামে মসজিদের মো. উজ্জ্বল মিয়া, গজন্দর রেলওয়ে মসজিদের মো. রইছ উদ্দিন, শালীহর পশ্চিমপাড়া জামে মসিজদের আবদুল হান্নান, কালিখলা পুজামন্দির কমিটির সাধারণ সম্পাদক শংকর ঘোষ পিলু প্রমুখ।

মো. রইছ উদ্দিন