ঈদ পুনর্মিলনী সাহিত্য আড্ডা ও ভ্রমণ

  যুগান্তর ডেস্ক    ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লৌহজং

লৌহজংয়ে স্বজন সমাবেশের উদ্যোগে পালিত হয় ঈদ পুনর্মিলনী আনন্দ উৎসব। যুগান্তর প্রতিনিধি ও স্বজন সমাবেশের উপদেষ্টা শেখ সাইদুর রহমান টুটুলের গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয় এ ঈদ পুনর্মিলনী ও আনন্দ উৎসব। গল্প, স্মৃতিচারণ ,কবিতা আর গানে মাতিয়ে তুলে ক্ষুদে স্বজন শিল্পীরা। মধ্যহ্ন ভোজ শেষে বিকালে চা চক্র। সন্ধ্যায় আড্ডা। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আনন্দ উৎসবের র‌্যাফেল ড্র এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশেষ অতিথি স্বজন উপদেষ্টা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ওসমান গনি তালুকদার ও স্বজন উপদেষ্টা এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত থাকেন স্বজন উপদেষ্টা আবু ফায়সাল নিপু ফকির, হাজী আক্তারুজ্জামান মোল্লা, স্বজন উপদেষ্টা ও যুগান্তর প্রতিনিধি শেখ সাইদুর রহমান টুটুল, স্বজন সহ-সভাপতি প্রভাষক ছালমা আক্তার, জুলহাস শেখ, স্বজন উপদেষ্টা ও খিদির পাড়া ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. আনোয়ার হোসেন বেপারি, স্বজন উপদেষ্টা ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান হাজী মো. আবুল কালাম আজাদ, স্বজন উপদেষ্টা হাজী মো. আওলাদ হোসেন, স্বজন উপদেষ্টা মো. রাজু করিম মোল্লা, মো. নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন, মো. শাহাদাত হোসেন সানু, মো. আশরাফুল ইসলাম শাওন, মো. আবদুল মালেক দেওয়ান মেম্বার, মো. আজাহার মেম্বার, স্বজন মো. আবু বকর মেম্বার, মো. মাসুদ রানা, মো. সবুজ দেওয়ান, মো. জুয়েল শেখ, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বজন উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা মো. দিদার হোসেন। আলোচনা সভা শেষে স্বজন সমাবেশের ক্ষুদে শিল্পীদের নিয়ে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে চলে দিনব্যাপী আনন্দ উৎসব।

শেখ সাইদুর রহমান টুটুল

কটিয়াদী

নৌভ্রমণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুরে। এ আয়োজনে ছিল স্বজনের কটিয়াদী উপজেলা, কটিয়াদী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও মুন্সী আ. হেকিম কারিগরি কলেজ শাখা। শুক্রবার সকাল সাড়ে সাতটায় কটিয়াদী বাসস্ট্যান্ডে জড়ো হয় স্বজনরা। ৮টায় পিকআপ, সিএনজি ও মোটরবাইক দিয়ে মিনি সমুদ্র সৈকত হিসেবে পরিচিত নিকলি বেড়িবাঁধ হাজির হয় স্বজনরা। কটিয়াদী হতে দুরত্ব ৩০ কিলোমিটার। নিকলি বেড়িবাঁধ থেকে দুটি বড় নৌকা করে কমলা রঙের টিশার্ট পরিহিত স্বজনরা রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদের বাড়ি মিঠামইন উপজেলা সদরের উদ্দেশে যাত্রা করে। সঙ্গে ছিল বাবর্চি, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বাদ্যযন্ত্র, শিল্পী ও স্বজনরা। নৌকার মাঝেই চলতে থাকে রান্নার কাজ ও বিনোদনের জন্য নৃত্যসহ সঙ্গীতানুষ্ঠান। নেচে গেয়ে ভ্রমন মাতিয়ে রাখে স্বজনরা। দুপুর দেড়টায় পৌঁছে যায় রাষ্ট্রপতির বাড়িতে। সেখানে চলে স্বজনদের ঈদ পুনর্মিলনী, আলোচনা, লটারি ও পুরস্কার প্রদান। নৌকার মাঝেই পালাক্রমে চলে দুপুরের খাবার। দৈনিক যুগান্তর প্রতিনিধি ও স্বজন সমাবেশের পৃষ্ঠপোষক অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীরের সার্বিক ব্যবস্থাপনায় আনন্দ ভ্রমণে অংশগ্রহণ করেন স্বজন উপদেষ্টা কটিয়াদী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও মধ্যপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম বিএসসি, স্বজনের কটিয়াদী উপজেলা শাখা সভাপতি প্রভাষক দীপা বর্মণ, মুন্সী আ. হেকিম কারিগরি কলেজ শাখার সভাপতি প্রভাষক আরিফ উল আসাদ সৌরভ, ডা. আবদুল মান্নান মহিলা কলেজের প্রভাষক দ্রুব রঞ্জন দাস, কটিয়াদী সমাচারের সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, কটিয়াদী ডিগ্রি কলেজের সাবেক ভিপি দুলাল বর্মণ, সাংবাদিক মাইনুল হক মেনু, কটিয়াদী প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সম্পাদক নিয়াজ মোহাম্মদ, তাছলিমা মেমোরিয়াল কলেজের প্রভাষক আতিকুল ইসলাম, স্বজন দর্পণ ঘোষ, উজ্জ্বল চক্রবর্তী, স্বজনের উপজেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক ও কটিয়াদী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সাংস্কৃতিক শিক্ষক মো. আবু নাঈম, মো. বেলাল, স্কুল শিক্ষক সোমা আক্তার, চিত্রশিল্পী মো. ফেরদৌস প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মো. আবু নাঈম, আরমান হোসেন শুভ, মো. তোফাজ্জল হোসেন, মো. আশিক, মো. সানি, মো. শামীম, কবিতা, সবিতা ও মুক্তা। চিত্রগ্রহণে ছিল স্বজন মো. মাহমুদুল হাসান পবিত্র।

ফজলুল হক জোয়ারদার আলমগীর

কোটালীপাড়া

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় যুগান্তর স্বজন সমাবেশের ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কোটালীপাড়া উপজেলার জেলা পরিষদ অডিটরিয়ামে এ ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আড্ডা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যুগান্তর স্বজন সমাবেশ কোটালীপাড়া উপজেলা শাখার সভাপতি কবি মিন্টু রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু। প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান বুলু, যুগান্তর কোটালীপাড়া প্রতিনিধি এইচএম মেহেদী হাসানাত, যুগান্তর স্বজন সমাবেশ কোটালীপাড়া শাখার সাধারণ সম্পাদক জিএম আরিফ, সদস্য রাফাত জাহান, মাহবুব দিপু, বুলবুল এ জাফর, শাহজাদা ওমর, ইব্রাহিম খান, সাইফুল ইসলাম, মহিবুল্লাহ ইসলাম তুরান, নিজাম ঘরামি বক্তব্য দেন।

এইচএম মেহেদী হাসানাত

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter