বিএফডিএসের সেমিনারের পোস্টার

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় বাংলাদেশ ফেডারেশন অফ ডেন্টাল সাইন্স (বিএফডিএস) চলতি বছরের ২০ ও ২১ সেপ্টেম্বরে আন্তর্জাতিক ডেন্টাল সেমিনারের পোস্টার উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত দেশের খ্যাতনামা প্রায় দুই শতাধিক ডেন্টাল চিকিৎসক এ উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন। সংগঠনের কনভেনর ডা. রকিবুল হোসেন রুমি বলেন, দেশের চিকিৎসা ব্যবস্থাকে উন্নত বিশ্বের সমমানের ধরে রাখতে এই ধরনের সেমিনার ও প্রশিক্ষণের বিকল্প নেই।

প্রধান পৃষ্ঠোপষক জামিউল হোসেন জামির বলেন, ১৬ কোটির ঊর্ধ্বে জনবহুল এই দেশে মাত্র ১০ হাজারের মতো অনুমোদিত ডেন্টাল চিকিৎসক আছেন। দক্ষ চিকিৎসক বাড়াতে সরকারি ও বেসরকারি পর্যায়ে উদ্যোগ নিতে হবে। সংগঠনের মেম্বার সেক্রেটারি ডা. আসাফুজ্জোহা রাজ বলেন, কক্সবাজারে আয়োজিত এ সেমিনারে দেশের প্রথম শ্রেণীর চিকিৎকদের সঙ্গে উন্নত বিশ্বের চিকিৎসকদের মতবিনিময়ের মাধ্যমে দেশের চিকিৎসা পদ্ধতি সময়োপযোগী হবে। চলমান এই কার্যক্রমের মাধ্যমে দেশের মানুষের উন্নত সুচিকিৎসা নিশ্চিত হবে।

ডা. সাজেদুল আসিফ ফারজান অনুষ্ঠানটি সফল করতে সব ডেন্টাল সার্জনদের সহযোগিতা কামনা করেন। ডা. সাইদ হারুন ও ডা. আরাফাত কবীরের সূত্রমতে ইতিমধ্যে বহির্বিশ্ব থেকে অনেক চিকিৎসক অনুষ্ঠানে অংশগ্রহণে ইচ্ছা প্রকাশ করেছেন। ডা. আমানউল্লাহ সরকার ও ডা. সাইফুল্লাহ সারোয়ার বলেন, প্রথম দিনেই আশানুরূপ দেশীয় দন্ত চিকিৎসকরা আশানুরূপ রেজিস্ট্রেশন করেছেন।

পোস্টার উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল, বিএসএমএমইউ-এর ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক গাজী শামীম হাসান, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক উম্মে সালমা আবদুল্লাহ, অধ্যাপক আশরাফ হোসেন, অধ্যাপক মেহেদি উল আলম, ডা. মোর্শেদ আলম, পাইওনিয়ার ডেন্টাল কলেজের অধ্যক্ষ রাকিবা সুলতানা, বাংলাদেশ ডেন্টাল কলেজের অধ্যক্ষ লাবুদা সুলতানা, সাফেনা মহিলা ডেন্টাল কলেজের অধ্যক্ষ এস এম আক্কাস আলী, ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের অধ্যক্ষ হোসনে আরা, কমিউনিটি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট প্রধান রওশন আরা, ঢাকা ডেন্টাল কলেজের উপাদক্ষ ডা. মো. মোশাররফ হোসেন খন্দকার, ডা. পরিমল চন্দ্র মল্লিকসহ দুই শতাধিক চিকিৎসক।