‘স্বাস্থ্য সম্পর্কে সচেতন হচ্ছেন না’

  সুরঞ্জনা প্রতিবেদক ১২ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামাকবিরোধী নারী জোট আয়োজিত এবং ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডসের সহযোগিতায় সম্প্রতি কেআইবি কমপ্লেক্স মিলনায়তনে তামাকদ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণে নারী যোদ্ধাদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভাপ্রধানের বক্তব্যে তাবিনাজের নির্বাহী সদস্য ফরিদা আখতার বলেন, ধোঁয়াবিহীন তামাক সেবনে নারী গার্মেন্ট কর্মীদের স্বাস্থ্য হুমকির মুখে পড়ছে এ নিয়ে কর্তৃপক্ষ তাদের চাকরিচ্যুত করছে না। তাদের উৎপাদিত পণ্যের ক্ষতি হতে পারে এজন্য নিজ স্বার্থে নারী কর্মীদের চাকরিচ্যুত করছেন। এর ফলে যারা চাকরিচ্যুত হচ্ছেন তারা নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হচ্ছেন না। তামাক সেবনের বিরুদ্ধে রাজশাহীর ১৫টি ওয়ার্ডে সচেতনতামূলক কাজ করছেন রাজশাহীর স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজকল্যাণ সংস্থার নূর এ জান্নাত।

লালমনিরহাটের মানসিকা মহিলা সংস্থার রাবেয়া বেগমের মতে, উঠান বৈঠকের মাধ্যমে, কমিউনিটি ক্লিনিকের রোগীদের মধ্যে ধোঁয়াবিহীন তামাক সেবনের ক্ষতিকারক দিকগুলো সম্পর্কে সচেতনতা করা হয়।

বরিশাল মহিলা কল্যাণ সংস্থার কাওসার পারভীন জানান, বরিশাল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা কমিটির সঙ্গে সভা করে প্রসূতি বিভাগে অবস্থানরত ভিজিটরদের জর্দা, গুল, সাদাপাতা খাওয়া বন্ধ করা হয়েছে।

অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্সের আতাউর রহমান মাসুদ, চট্টগ্রামের সবুজের যাত্রার সায়েরা বেগম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×