‘মানুষের প্রতি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন’

  সুরঞ্জনা প্রতিবেদক ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভুতের বাড়ি নামে পরিচিত রিতা-মিতাকে সুস্থ জীবনে ফিরিয়ে আনার দায়িত্ব ছিল সমাজকর্মীদের। কিন্তু একজন মানবাধিকারকর্মী হিসেবে তাদের সুস্থ জীবনে ফিরিয়ে আনতে চিকিৎসক, পুলিশকে বলেছি। অনেকে বলেছেন ওরা দশ বছর ধরে কোথাও বের হয় না। ১৮ ঘন্টা সেখানে অবস্থান করে তাদের বের করে আনতে পেরেছিলাম। তাদের চিকিৎসা করানো হয়েছে। এটা ছিল আমার জন্য একটি বড় চ্যালেঞ্জ। মানুষের প্রতি সেই বন্ধুত্বের হাতটা আপনারা বাড়িয়ে দিয়েছেন। যদিও নারী ও শিশুর কল্যাণে আপনারা দু’হাত প্রসারিত করেছেন। এর মাধ্যমে অনেক মানুষ উপকৃত হয়েছেন। ভবিষ্যতেও হবেন। আপনারা কাজের মাধ্যমে একেকটি পিলার তৈরি করেছেন কিভাবে মানুষের কল্যাণে এগিয়ে যেতে হবে। উত্তরা ইনার হুইলের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশ মানবাধিকার অধিকার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এড. এলিনা খান।

ইনার হুইলের সভাপতি রোকসানা সিদ্দিকীর মতে, এর মাধ্যমে দুস্থ মানুষের সেবা করার সুযোগ হয়েছে। অধিকারবঞ্চিত শিশুদের আধুনিক ও মানসম্মত শিক্ষায় আর্থিক সহযোগিতা করা হচ্ছে। এভাবে কাজের মাধ্যমেই যেন এগিয়ে যেতে পারি। শুভেচ্ছা বক্তব্যে আসমা আব্বাসী বলেন, ইনার হুইল উত্তরা ক্লাবের সদস্যরা উত্তরোত্তর ভালো কাজের দিকে এগিয়ে যাচ্ছেন। তারা তাদের ভালোবাসা, মমতা দিয়ে আগামীতেও মানুষের কল্যাণে কাজ করবে। তারা মোজাফর জানান, বন্ধুত্ব, সমঝোতা, এগিয়ে চলা ইনার হুইলের মূল লক্ষ্য। পাওয়ার পয়েন্টে ১৯তম ২০১৮-১৯ এর সুভ্যেনি উন্মোচন করা হয়। ২০১৮-১৯ এর নির্বাহী কমিটির সদস্যরা হলেন সভাপতি রোকসানা সিদ্দিকী, সহ সভাপতি ১ রিফাত জাহান লিসা, সহ সভাপতি ২ রিফাত নিগার শাপলা, আইএমএম পিপি নাজমুন নাহার, সাধারণ সম্পাদক তালাত ফাতেমা, কোষাধ্যক্ষ সাবিনা ইয়াসমিন, আই এস ও ফরিদা রিতা আহমেদ, শাহনাজ পান্না, ক্লাব করোসপডেন্ট ফজিলাতুন ইসলাম, সদস্য সাফিয়া কবীর, মরিয়ম বেগম, দিলারা হাশেম, জেবুননেসা। এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান পরিবেশন করেন রিফাত নিগার শাপলা, কবিতা আবৃত্তি করেন গুলসান নাসরীন চৌধুরী, নৃত্য পরিবেশন করেন মাসুমা তানিয়া প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×