শ্বেওতা ওয়ার্প ‘র্ডপ’-এর শুভেচ্ছা দূত

  সুরঞ্জনা প্রতিবেদক ২১ জানুয়ারি ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেসরকারি সংস্থা র্ডপ-এর ‘বটম লাইনিং মা সংসদ’-এর শুভেচ্ছা দূত হলেন ইয়োগা থেরাপিস্ট শ্বেওতা ওয়ার্প। তিনি ভারতের ‘মিস এলিট এশিয়া’ ২০১৮, ‘মিস ইন্ডিয়া গুডউইল ইন্টারন্যাশনাল’ ২০১৮ এবং ‘মিসেস জাতিসংঘ সুন্দরী’ হন।

সম্প্রতি ভারতের হরিয়ানা রাজ্যের সোনিপাতে ও.পি জিন্দাল গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে র্ডপ-এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান এবং ইয়োগা থেরাপিস্ট শ্বেওতা ওয়ার্পের মধ্যে এক সমঝোতা পত্র স্বাক্ষরিত হয়। এ সময় ওয়ার্ল্ড কন্সটিটিউশন অ্যান্ড পার্লামেন্ট এসোসিয়েশন (ডব্লিউসিপিএ)-এর চেয়ারম্যান ড. গ্লেন টি. মার্টিন এবং র্ডপ-এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার উপস্থিত ছিলেন।

ডব্লিউসিপিএ আয়োজিত দুদিনের আন্তর্জাতিক সম্মেলনে- ‘দ্যা ওয়ার্ল্ড পার্লামেন্ট অ্যান্ড হিউম্যান রাইটস’ এ র্ডপ’র ১৭ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল অংশগ্রহণ করে। সম্মেলনে র্ডপ’র ‘কানেকটিং দ্যা ডিসকানেক্টস’ বাস্তবায়ন প্রক্রিয়ায় মাতৃত্বকালীন ভাতাকেন্দ্রিক ‘স্বপ্ন প্যাকেজ’ ‘মা সংসদ’ প্রতিষ্ঠা বিষয়ক আলোচনা এবং মগ মা সংসদসহ সংশ্লিষ্ট কার্যক্রম উপস্থাপন করা হয়। হরিয়ানা সোনিপাত ঘোষণাপত্রে বাংলাদেশে অনুশীলনকৃত তৃণমূল সংগঠন মা সংসদ স্থান পেয়েছে। শ্বেওতা ওয়ার্পের মতে, মন-শরীর-সুস্থতা বিকাশে ইয়োগা প্রদর্শনসহ র্ডপ’র আনুষ্ঠানিক প্রচারে শিগগিরই বাংলাদেশ সফরে আসবেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত