৪র্থ উইমেন লিডারশিপ সামিট

ইন্সপায়ারিং অ্যাওয়ার্ড পেলেন ১৪ নারী-পুরুষ

  সুরঞ্জনা প্রতিবেদক ১৮ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আন্তর্জাতিক নারী দিবসে ৪র্থ উইমেন লিডারশিপ সামিটে ইন্সপায়ারিং অ্যাওয়াড পেলেন ১৩ জন নারী এবং ১ জন পুরুষ। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে আজীবন সম্মাননা পেলেন নিজেরা করির নির্বাহী পরিচালক খুশী কবির, প্রযুক্তি শাখায় বেসিস-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, ক্রীড়ায় ঢাকা সিটি ফুটবল ক্লাবের কোচ মিরোনা খাতুন, ইন্সপায়ারিং উইমেন ইন ফ্যাশন শাখায় কাউন্সিল অব বাংলাদেশের প্রেসিডেন্ট মাহীন খান, কালারস এফ এম পাওয়ার উইমেন অব দ্যা ইয়ার শাখায় যাব বহুদূর-এর প্রতিষ্ঠাতা এবং টিম লিডার আতিকা রোমা প্রমুখ।

‘নারীর কর্তৃত্ব ও দৃশ্যমানতা অর্জনে সৃজনশীল নেতৃত্ব ও বৈচিত্র্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সম্প্রতি উইমেন ইন লিডারশিপ (উইল) ৪র্থ উইমেন লিডারশিপ সামিট অনুষ্ঠিত হয় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে উইমেন ইন লিডারশিপ-এর প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা বলেন, নারীরা তাদের সব কাজে স্বভাবতই বৈচিত্র্যের অধিকারী। কর্মক্ষেত্রে সাফল্য লাভের ক্ষেত্রে তাদের এ গুণকে কৌশলের সঙ্গে কাজে লাগাতে হবে। বর্তমানে নারীদের নির্ভীক হয়ে গড়ে ওঠার ক্ষেত্রে উদ্যমী হতে হবে। তাদের ইচ্ছা বাস্তবায়নের জন্য তাদের সব বাধা অতিক্রম করতে হবে। আর স্বাধীনভাবে বাঁচার জন্য তাদের অবশ্যই সবল মনের পরিচয় রাখতে হবে।

এছাড়া সমষ্টিগতভাবে বাধাবিপত্তি অতিক্রম, সৃজনশীল নেতৃত্বের মাধ্যমে বিজ্ঞান ও উদ্ভাবনের উৎকর্ষতা সাধন, নারী নেতৃত্বের মাধ্যমে সামাজিক রাজনৈতিক কাঠামোকে প্রভাবিত করা, মিডিয়ার পুনঃনির্মাণের মাধ্যমে নারীর ক্ষমতায়ন এবং ভবিষ্যৎ নারী সিইও তৈরি করা ইত্যাদি বিষয় প্যানেল আলোচনায় স্থান পায়। ইনসাইট সেশনগুলোতে ইএমকে সেন্টারে তরুণ প্রজন্মের সম্পৃক্ততা, গ্রহণযোগ্যতা বিষয়ক আলোচনা এবং নারীবান্ধব কর্মক্ষেত্র সৃষ্টির ক্ষেত্রে আলোকপাত করা হয়।

এক্সপ্রেশন্স লিমিটেডের পরিচালক ও ক্রিয়েটিভ হেড ত্রপা মজুমদারের মতে, মিডিয়ার কারণে নারীদের কথা বলতে পারছি। সমাজে নারীর পরিবর্তন অনেকটা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×