শাস্তির ব্যবস্থা নিলে এর হার কমানো সম্ভব

  রীতা ভৌমিক ০৮ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শাস্তির ব্যবস্থা নিলে এর হার কমানো সম্ভব
রাজধানী মিরপুরে শিক্ষক-শিক্ষার্থী, শ্রমিকসহ সর্বস্তরের মানুষ সমবেত হয়েছিলেন নারী ও শিশু নির্যাতনবিরোধী সমাবেশে

‘শিশু ধর্ষণ ও যৌন হয়রানি বন্ধ করি/নারী ও শিশুর জন্য সুষ্ঠু ও সুন্দর পরিবেশ গড়ে তুলি’ এই স্লোগানকে সামনে রেখে শিশু ধর্ষণ ও যৌন হয়রানি বন্ধে সম্প্রতি ঢাকার মিরপুর-১১ এর ৫ নং ওয়ার্ডে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকেএইডের সহায়তায় ব্রেকিং দ্য সাইলেন্স ও নারীপক্ষ’র যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশন এর পরিচালক রিনা রায় সভাপতির বক্তব্যে বলেন, নারী ও শিশু নির্যাতন বন্ধে আরও দৃঢ়ভাবে কাজ করতে হবে। যাতে করে এই ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের নারী ও শিশু ধর্ষণমুক্ত সমাজে বেড়ে উঠতে পারে।

মিরপুর ১১ এর ৫ নং ওয়ার্ডের ওয়ার্ড কমিশনার আব্দুর রউফ নান্নুর মতে, এই ওয়ার্ডে কোনো নারী ও শিশু যাতে ধর্ষণের শিকার না হয় এজন্য এলাকাবাসীর মধ্যে সচেতনতা তৈরি করা হচ্ছে। পাশাপাশি অন্যান্য ওয়ার্ডেও এই সচেতনতা তৈরি করা হচ্ছে। রাজপথে এই কর্মসূচি করায় মানুষের মধ্যে সচেতনতা তৈরি হবে।

ব্রেকিং দ্য সাইলেন্সের নির্বাহী পরিচালক রোকসানা সুলতানা জানান, শিশু ধর্ষণের ঘটনা ভয়াবহ আকারে বাড়ছে। এটি বন্ধ হওয়া দরকার। ধর্ষণকারীদের প্রতি প্রশাসন অতি সত্বর আইনি ব্যবস্থাসহ শাস্তির ব্যবস্থা নিলে এর হার কমানো সম্ভব।

সমাবেশে উপস্থিত ছিলেন- মানুষের জন্য ফাউন্ডেশনের এর প্রোগ্রাম সমন্বয়কারী অর্পিতা দাস, এসিড সারভাইভারস ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার আফরিনা বিনতে আশরাফ, ব্লাস্টের অনন্যা চক্রবর্তী, দুর্বার নেটওয়ার্কের কেন্দ্রীয় সভানেত্রী মাহমুদা খানম, নারীপক্ষ’র সুপ্তি ডিব্রাসহ ব্রেকিং দ্যা সাইলেন্স ও নারীপক্ষ’র কর্মকর্তাবৃন্দ, কিশোর-কিশোরী দলের সদস্য, স্কুলের ছাত্রছাত্রী ও বিভিন্ন সমমনা সংগঠনের প্রতিনিধিসহ মোট ৪০০ জন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×