উড়তে পারেনি কাজলের হেলিকপ্টার

  তারা ঝিলমিল ডেস্ক ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উড়তে পারেনি কাজলের হেলিকপ্টার

দীর্ঘ বিরতির পর বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল নতুন ছবি নিয়ে দর্শক মহলে হাজির হয়েছিলেন অক্টোবরের শুরুর দিকে।

এক সিঙ্গেল মাকে নিয়ে নির্মিত ‘হেলিকপ্টার এলা’ নামে সেই ছবির নাম ভূমিকায় অভিনয় করেন তিনি।

মুক্তির তিন সপ্তাহ পেরিয়ে গেলেও ‘হেলিকপ্টার এলা’ বলিউড বক্স অফিসে ঝড় তোলা তো দূরের কথা, মাটি ছেড়ে উড়তেও পারেনি। অথচ এ ছবি নিয়ে কাজলের প্রত্যাশা ছিল অনেক বেশি। কারণ এটা যে তার কামব্যাক করার ছবি।

তিনি জানতেন, নায়িকা চরিত্রে ফিরে আসাটা আর সম্ভব নয়। তাই বুঝেশুনে এক মায়ের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে নতুন করে জায়গা তৈরি করার চেষ্টা করেছিলেন। সেই আশায় গুড়েবালি।

দর্শকরা বোধ হয় এ কাজলকে দেখতে চান না, কিংবা স্বপ্নের কাজলকেই মনে লালন করেন। প্রদীপ সরকারের পরিচালনায় এ ছবিটি প্রযোজনা করেছেন অজয় দেবগন। ৩০ কোটি রুপি বাজেটের ছবিটি গত তিন সপ্তাহে ১০ কোটি রুপিও আয় করতে পারেনি। এর অনেক কারণও নিরূপণ করেছেন সমালোচকরা।

তাদের মতে, তিন বছর পর পর্দায় ফিরে কাজল পুরো ছবিতে নিজেকে নিয়েই ব্যস্ত ছিলেন। সহ-অভিনেতারা যেন তাকে ছাপিয়ে না যেতে পারেন, সেই প্রচেষ্টায় এত ওভার অ্যাক্টিং করে ফেলেছেন, যা বিরক্তিকর বলেও অনেকে মত দিয়েছেন।

মা-ছেলের সম্পর্কের টানাপোড়েন নিয়েই এ ছবির প্রেক্ষাপট, কিন্তু দর্শক মহলে উত্তেজনার সৃষ্টি করতে পারেনি। নব্বইয়ের দশক রিক্রিয়েট করে তা জোর করে গুঁজে দেয়া হয়েছে ছবির প্রথমার্ধে, এলার যৌবনের গল্পে। ছবিতে যুবতী এলার (কাজল) পোশাক নির্বাচন মনে করিয়ে দেয় ‘বাজিগর’-এর প্রিয়াকে বা ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র সিমরানকে।

অতি নাটকীয়তা ছেঁটে পরিচালক যদি মা-ছেলের সমীকরণে আর একটু জোর দিতেন, তা হলে হয়তো হিটের আকাশে উড়ত কাজলের ‘হেলিকপ্টার এলা’। সমালোচকরা আরও বলেন, ভারতীয় মায়েরা, বিশেষ করে যারা বাবা ছাড়াই একা সন্তানকে বড় করেন, তারা সন্তানদের চোখে চোখে রাখেন। ছায়ার মতো সন্তানের পাশে লেগে থাকেন।

অবশ্য অভিনেত্রী কাজল একাই হেলিকপ্টার এলার মান তুলে দেয়ার ক্ষমতা রাখেন, পর্দায় আলোড়ন তুলতেও সক্ষম যা আগেও বিশ্ব দেখেছেন। কিন্তু ‘হেলিকপ্টার এলা’ সাজিয়ে গুছিয়ে বলা একটি গতানুগতিক গল্প! কাজলের মতো ছবির প্রধান অভিনেত্রীর কাছ থেকে এটা আশা করা যায় না। অনেকে আবার ছবির প্রচার ঠিকমতো হয়নি বলেও মন্তব্য করেছেন।

যে যা-ই বলুক, কাজল কিন্তু আশা করেছিলেন, শেষতক হয়তো উড়তে পারে হেলিকপ্টার। কিন্তু ১ম, ২য় সপ্তাহ শেষে যখন তৃতীয় সপ্তাহ পার হল, তখনও হেলিকপ্টারকে টেনে আকাশে তোলা সম্ভব হয়নি। হতাশ কাজলকে শেষ পর্যন্ত হেলিকপ্টার নিয়ে হ্যাঙ্গারেই ফিরতে হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×