তোমার উঁকিঝুঁকির অপেক্ষায়

  তারা ঝিলমিল প্রতিবেদক ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নপ্রিয় সঙ্গীতশিল্পী ধ্রুব গুহে
জনপ্রিয় সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ

প্রথম গান ‘শুধু তোমার জন্য’। এর কথা লিখেছেন ও সুর করেছেন প্রিন্স রুবেল। সঙ্গীত পরিচালনা করেছেন তরিক।

ইউটিউবে শুধু একটি চ্যানেলেই এ গানের ভিউয়ার্সের সংখ্যা ১ কোটি অনেক আগেই পেরিয়ে গেছে। দ্বিতীয় গান ‘যে পাখি ঘর বোঝে না’।

এর কথা লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশি। সঙ্গীত পরিচালনা করেছেন তরিক। এ গানেরও ইউটিউবে শুধু একটি চ্যানেলেই ভিউয়ার্সের সংখ্যা ২ কোটি ৩০ লাখেরও বেশি।

অন্যান্য চ্যানেল তো রয়েছেই। তৃতীয় গান ‘আদরে রাখিও বন্ধু’। এটি লিখেছেন ও সুর করেছেন প্রিন্স রুবেল এবং সঙ্গীতায়োজন করেছেন তরিক। এ গানটিও ইউটিউব চ্যানেলে ১ কোটি ১০ লাখেরও বেশি দর্শক উপভোগ করেছেন। চতুর্থ গান ‘একলা পাখি’। এটি লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশি। সঙ্গীতায়োজন করেছেন তরিক।

ইউটিউবে কয়েকটি চ্যানেল মিলিয়ে এ গানের ভিউয়ার্স প্রায় কোটির কাছাকাছি। পঞ্চম গান ‘তোমার ইচ্ছে হলে’। এর কথা লিখেছেন ও সুর করেছেন আহমেদ রিজভী। সঙ্গীতায়োজন করেছেন তরিক।

এ গানটি ইউটিউবে প্রকাশ হয়েছে বেশিদিন হয়নি। এরই মধ্যে ২৫ লাখেরও বেশি দর্শক গানটি উপভোগ করেছেন।

এই হচ্ছে দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ধ্রুব গুহের গানের পরিসংখ্যান। বেশিদিন হয়নি সঙ্গীতাঙ্গনে তার পথচলা। ২০১৫ সালে শুরু করেছেন। মাত্র তিন বছরে তার জনপ্রিয়তা বলা যায় পাহাড়সম। তার গাওয়া সবগুলো গানই ক্লাসিক্যাল ঘরানার।

এ ধারার গান দিয়েও যে এখনও শ্রোতা-দর্শকদের কাছাকাছি থাকা যায়, জনপ্রিয়তা পাওয়া যায়, ধ্রুব গুহ তার জলন্ত উদাহরণ। বিষয়টি তিনি উপভোগও করছেন বেশ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার যে কটি গান প্রকাশিত হয়েছে, সবগুলো গানই খুবই সাধারণ কথায় সহজ ভাষায় তৈরি হয়েছে। শ্রোতারা যাতে খুব সহজেই গানের কথা ধরতে পারেন, তাদের আবেগ অনুভূতির সঙ্গে মিলিয়ে নিতে পারেন সেরকম গানই আমি করেছি। এর ফলও পেয়েছি।

খুব ভালোভাবেই গ্রহণ করেছেন তারা। এগুলো পুরোটাই ক্লাসিক ঘরানার গান। অনেকেই বলেন, ঠাণ্ডা মেজাজের ক্লাসিক গানের শ্রোতা এখন নাকি কমে গেছে। আমি এটা বিশ্বাস করি না। ভালো গান হলে এখনও শ্রোতারা গান শুনবেন। যেটা আমি আমার প্রত্যেকটি গানের ক্ষেত্রে দেখতে পেয়েছি।’

জনপ্রিয় এ শিল্পী এবার নিয়ে আসছেন তার ষষ্ঠ গান। নতুন গানের শিরোনাম ‘তোমার উঁকিঝুঁকি’।

এ গানটি লিখেছেন তারিক তুহিন, সুর করেছেন আহমেদ হুমায়ুন এবং সঙ্গীত পরিচালনা করেছেন তরিক আল ইসলাম। বরাবরের মতো এ গানটিও সহজ কথায় শ্রুতিমধুর সুরে তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ধ্রুব গুহ। তবে এ গানে বেশ চমক রয়েছে।

এ গানের মাধ্যমে প্রথমবার বাংলাদেশি কোনো মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী সূচিত্রা সেন নাতনী রাইমা সেন। সঙ্গে রয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা অপূর্ব।

কলকাতার বিভিন্ন মনোরম লোকেশনে গানটির ভিডিও নির্মিত হয়েছে। ভিডিও পরিচালনা করেছেন কলকাতার নির্মাতা অরিত্র কর্মকার। আগামী ১৬ নভেম্বর গানটি ইউটিউবে প্রকাশ করা হবে।

ধ্রুব গুহের সবগুলো গানই তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘ধ্রুব মিউজিক স্টেশনে (ডিএমএস) প্রকাশিত হয়েছে। নতুন গানটিও একই চ্যানেলে প্রকাশ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×