বছরের আলোচিত ঘটনা

২০১৮ সালে শোবিজে ঘটে যাওয়া আলোচিত কিছু ঘটনা

  বিনোদন ডেস্ক ২৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বছরের আলোচিত ঘটনা

* কণ্ঠশিল্পী আসিফ গ্রেফতার

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় চলতি বছরের ৬ জুন দিবাগত রাতে গ্রেফতার হন কণ্ঠশিল্পী আসিফ আকবর। রাত দেড়টায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি টিম এফডিসি সংলগ্ন তার স্টুডিও থেকে গ্রেফতার করে। সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা তেজগাঁও থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। অন্যদিকে অভিনেত্রী কাজী নওশবা ফেসবুকে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলন নিয়ে গুজব ছড়ানোর দায়ে র‌্যাবের হাতে ২১ আগস্ট গ্রেফতার হন।

* নিষিদ্ধ সারিকা

শুটিং ফাঁসানোর দায়ে প্রযোজকের অভিযোগের ভিত্তিতে টিভি নাটক প্রযোজক সমিতি কর্তৃক ছয় মাসের জন্য অভিনয়ে নিষিদ্ধ হয়েছিলেন মডেল-অভিনেত্রী সারিকা। নিষেধাজ্ঞা কাটিয়ে বছরের শেষপ্রান্তে কাজে ফিরেছেন তিনি।

* ডিরেক্টরস গিল্ড নির্বাচন

উৎসবমুখর পরিবেশে চলতি বছরের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের দ্বি-বার্ষিক নির্বাচন। বাংলাদেশে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা সালাহউদ্দীন লাভলু সভাপতি ও এসএ অলিক সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

* ভাঙনের কবলে মাইলস

জনপ্রিয় ব্যান্ডদল মাইলস দুই ভাই শাফিন আহমেদ ও হামিন আহমেদের বিরোধে ভেঙে গিয়েছিল। পরবর্তীতে ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে আবারও দুই ভাই একসঙ্গে কাজ শুরু করেন।

* ন্যান্সির বিরুদ্ধে মামলা

কণ্ঠশিল্পী ন্যান্সির বিরুদ্ধে একটি মামলা করা হয় এ বছর। তার ভাইয়ের বিরুদ্ধে স্ত্রীর করা নারী নির্যাতনের ওই মামলায় ন্যান্সিকেও আসামি করা হয়। পরবর্তীতে ন্যান্সি আদালত থেকে জামিন নেন।

* বিএনপি থেকে মনির খানের পদত্যাগ

জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খানকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে প্রাথমিক মনোনয়ন দিলেও পরে চূড়ান্ত মনোনয়ন থেকে তাকে বাদ দেয়া হয়। এ নিয়ে অভিমান করে মনির খান দল থেকে পদত্যাগ করেন। জানা যায় পরবর্তীতে এ শিল্পী দলের পক্ষে কাজ করতে ফিরে আসেন।

* শোবিজ কর্মীদের নির্বাচনে অংশগ্রহণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শোবিজাঙ্গনের অনেকেই নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র কিনেন। এরই মধ্যে বেশিরভাগই পছন্দের দল থেকে মনোনয়ন পাননি। অল্প কয়েকজন আছেন যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা ঝিলমিল প্রতিবেদক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×