অনলাইনেই প্রকাশ হচ্ছে ঈদের সব গান

  তারা ঝিলমিল প্রতিবেদক ৩০ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদকে সামনে রেখে শোবিজাঙ্গনে চলছে নতুন গান প্রকাশের হিড়িক। জুনিয়রদের পাশাপাশি সারা বছর নিষ্ক্রিয় থাকা অনেক সিনিয়র শিল্পীও ঈদে সরব হন নতুন গান নিয়ে। এবারের ঈদ উপলক্ষে কণ্ঠশিল্পী আসিফ আকবরের একাধিক গানের ভিডিও প্রকাশ হবে। এরই মধ্যে অনেকগুলো মিউজিক ভিডিওর কাজ শেষ করেছেন তিনি। এগুলো হচ্ছে ‘কী ছিল ভুল’, ‘ভালোবাসি তোকে’ ও ‘শেষ বসন্ত’, ‘প্রবাসীর গান’, ‘লুট হয়েছি’। এছাড়া আসিফ আকবর কণ্ঠশিল্পী ডলি সায়ান্তনী ও কর্ণিয়ার সঙ্গে দুটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন। গানগুলো হচ্ছে ‘ভালোবাসি তোকে’ ও ‘তোমার হাসি’। সবগুলো গানের ভিডিও কয়েকটি ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে বলে জানা গেছে।

এবারের ঈদে মনির খান একটি গানের অ্যালবাম প্রকাশ করবেন। নাম ‘হৃদয়ের যন্ত্রণা’। ফাহমিদা নবী ‘চোখের কার্ণিশে’ নামে একটি গানের ভিডিও প্রকাশ করবেন বলে জানিয়েছেন। কুমার বিশ্বজিৎ ঈদ উপলক্ষে নতুন তিনটি গান নিয়ে আসছেন। গানগুলো হচ্ছে ‘হে বন্ধু বঙ্গবন্ধু, তোমার কালো ফ্রেমের চশমাটা দেও’, ‘ওলট পালট মন হয়ে যায়, মেঘের আকাশ ঢেকে যায়’ ও ‘আল রাহিম’। ন্যান্সিরও তিনটি গান থাকছে ঈদে। গানগুলো হচ্ছে- ‘অবুঝ মন’, ‘আমার কথা বলেছি আমি’ ও ‘বৃষ্টি ভেজা রাত’।

সঙ্গীতশিল্পী কাজী শুভর তিনটি গান এবারের ঈদে প্রকাশ করা হবে। গানগুলো হচ্ছে- ‘ভুলিয়া না যাইও’, ‘প্রাণে মারিলা’ ও ‘তোমার কথা বলে’। কণ্ঠশিল্পী ইমরান ‘কে তোমাকে এত ভালোবাসতে পারে’ শিরোনামে একটি মিউজিক ভিডিও নিয়ে আসছেন। বাপ্পা মজুমদার ঈদ উপলক্ষে নতুন দুটি গান প্রকাশ করেছেন। গানগুলো হচ্ছে- ‘মন দাবাড়ু’ ও ‘মেঘের ডুমরু’। হাবীব ওয়াহিদ ‘মন তুই’ শিরোনামে নতুন একটি মিউজিক ভিডিও নিয়ে হাজির থাকছেন ঈদে। ফোক গানের কণ্ঠশিল্পী সালমা ‘সোনা বন্ধু’ শিরোনামে একটি মিউজিক ভিডিও প্রকাশ করবেন। ফোক গানের আরেক কণ্ঠশিল্পী বিউটি ‘কেন বাসলাম ভালো’ শিরোনামে একটি মিউজিক ভিডিও প্রকাশ করবেন বলে জানিয়েছেন।

এছাড়াও ঈদে আরও অনেক সঙ্গীতশিল্পী নতুন গান প্রকাশের লক্ষ্যে ভিডিও নির্মাণ করেছেন। সবগুলো গানই ইন্টারনেটভিত্তিক বিভিন্ন মাধ্যমে প্রকাশ করা হবে। তবে এবারের ঈদে সিডিতে অ্যালবাম আকারে কোনো গানই আসছে না বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট শিল্পীরা ও মিউজিক প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। বিষয়টি প্রসঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘আসলে এখন প্রযুক্তির যুগে সবাই স্বল্প সময়ের মধ্যে হাতের মুঠোয় সবকিছু পেতে পছন্দ করেন। আমার ইচ্ছে হয়, অ্যালবাম আকারে গান প্রকাশ করি। কিন্তু ইচ্ছে থাকলেও উপায় নেই। কারণ অ্যালবাম এখন আর শ্রোতা-দর্শকরা কেনেন না। তাই এর প্রচলনও নেই। ইন্টারনেটের বিভিন্ন মাধ্যমে শ্রোতারা গান শুনছেন, ভিডিও দেখছেন। এ কারণে এ মাধ্যমেই গান প্রকাশ হচ্ছে।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×