প্রিয় শহর

আমার দেখা সবচেয়ে সুন্দর শহর ইতালির বর্মিও

শবনম বুবলী

  যুগান্তর ডেস্ক    ২৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমার পছন্দের শহরের তালিকায় আসলে বেশ কিছু শহর আছে, যার মধ্যে অবশ্যই নিজের শহর ঢাকা, যেখানে ছোটবেলা থেকে বেড়ে ওঠা, স্কুল-কলেজ ইউনিভার্সিটি সব স্মৃতি বিদ্যমান। যানজটসহ কিছু সমস্যা থাকলেও মনে হয় এটাই তো আমার প্রাণের শহর! এ ছাড়া দেশের বাইরে বেশ কিছু শহরে যাওয়ার সৌভাগ্য হয়েছে পরিবারের সঙ্গে। তা ছাড়া কাজের জন্য শুটিংয়ে তো নানা দেশে যাওয়া হয়। যার মধ্যে অস্ট্রেলিয়ার সিডনি, থাইল্যান্ডের ব্যাংকক ভালো লাগে। তবে এখন পর্যন্ত আমার দেখা সবচেয়ে পছন্দের শহর বর্মিও। ‘রংবাজ’ ছবির গানের শুটিংয়ে গিয়েছিলাম সেখানে। যে শহর ইতালি আর সুইজারল্যান্ডের বর্ডারে পড়েছে। সত্যি স্বপ্নের মতো সুন্দর শহর। নানা রঙের ফুল দিয়ে সাজানো প্রত্যেকটি বাড়ি একই সারিতে। সবুজ ঘাস চারপাশে, ঘাসের মাঝে মাঝে বিছানো ফুল। একটু চোখ মেললেই দেখা যায় সামনে বিশাল বিশাল বরফের পাহাড়, সঙ্গে ঠাণ্ডা বাতাস, নানারকম পাখি উড়ে যাচ্ছে। ছোট বড় বিভিন্ন পাহাড়ের মাঝে আবার ঝর্ণা বয়ে যাচ্ছে, পাহাড়ের গা ঘেঁষেই সরু রাস্তা তৈরি। তার পাশে ছোট ছোট লেক। মানুষের কোলাহল নেই বললেই চলে। এত সুন্দর শহর, যা আসলে নিজের চোখে না দেখলে শুধু বলে বোঝানো সম্ভব নয়। মনে হয় যেন ছবির মতো আঁকা পুরো বর্মিও শহর। ওখানকার খাবারও ভীষণ ফ্রেশ আর মজার। আমরা শুটিংয়ে যাওয়ার সময় পুরো টিম প্রায় খুব মজার মজার জিলাটো আইসক্রিম খেতাম যার সেই স্বাদ এখনও মনে পড়ে। এ ছাড়া ইতালির বিখ্যাত খাবার পিৎজা তো আছেই। যদিও বরফের সেই প্রায় দশ হাজার ফুট ওপরে পাহাড়ে শুটিং করতে খুব কষ্ট হতো। কিন্তু বর্মিও শহরের এই অপরূপ সৌন্দর্য সব কষ্ট ভুলিয়ে দিত।

লেখক : চিত্রনায়িকা

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৬২,৮৮২২,০৩,২৭৪৪৯,১৯১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×