অচেনা আমি

  আখন্দ জাহিদ ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী

নানা ঘটনার সংমিশ্রণে বৈচিত্র্যময় মানবজীবন। কখনও তা প্রত্যাশিত, কখনও অপ্রত্যাশিত কিংবা অনাকাঙ্ক্ষিত। যা কখনই প্রত্যাশিত নয়, কিন্তু জীবন চলার পথে ঘটে যাওয়া নানা ঘটনার ঘনঘটায় হয়তো পড়ে যেতে পারেন যে কেউ।

তারা ঝিলমিলের নতুন আয়োজন ‘অচেনা আমি’র পর্বটি সাজানো হয়েছে এ ধরনের অপ্রত্যাশিত ঘটনার পাঁচ প্রশ্ন নিয়ে। এবারের আয়োজনে মুখোমুখি হয়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

* যুগান্তর: একদিন ঘুম থেকে উঠে দেখলেন আপনার চেহারা আগের মতো নেই। কী করবেন?

চঞ্চল চৌধুরী: চেহারা পরিবর্তন হলে সমস্যা নেই। ভেতরটাই আসল। মজার বিষয় হচ্ছে চেহারা আলাদা হলেও মানুষ কিন্তু একজনই। তা ছাড়া চেহারায় কী-ই বা আসে যায়!

* যুগান্তর: রাস্তা দিয়ে হাঁটছেন, কেউ আপনাকে চিনতেই পারছেন না, চিনলেও না চেনার ভান করছে। তখন কেমন লাগবে?

চঞ্চল চৌধুরী: মজা লাগবে। তখন আমি আমার মতো করে কিংবা পরিবার নিয়ে কোথাও বের হব। কারণ আমারও ইচ্ছা করে সাধারণ মানুষের মতো চলাফেরা করতে, ঘুরে বেড়াতে। তবে দর্শকরা আমায় চিনতে পারছেন না- এটি যেন খুব কম সময়ের জন্যই হয়। বেশি দিন হলে খারাপ লাগবে। কারণ দর্শকের ভালোবাসার জন্যই আজকের আমি।

* যুগান্তর: শিডিউল নিল, কিন্তু সময়মতো শুটিং সেটে গিয়ে দেখলেন পরিচালক আপনার পরিবর্তে অন্য কাউকে নিয়ে কাজ করছেন। কী করবেন তখন?

চঞ্চল চৌধুরী: এটি যদি বর্তমান সময়ে হয় তাহলে খুব খুশি হব। এখন নাটকের অবস্থান, কাজের নিয়মশৃঙ্খলা, বাজেট সব কিছুতেই ভাটা পড়েছে। খারাপ লাগবে এ জন্যই যে, অভিনয়টিই এখন নেশা এবং পেশা। তাই অভিনয় না করতে পারার জন্য খারাপ লাগবে। আর পেশার কথা বলতে গেলে এখন যত কম কাজ থাকে আমি তত খুশি হই। যদি এমনটি হয়ই তাহলে আমার পেমেন্টটা দিলেই চলবে।

* যুগান্তর: কাজ করছেন, কিন্তু শুটিং ইউনিটের সবাই যদি অপরিচিতের মতো ব্যবহার করে তখন কেমন লাগবে?

চঞ্চল চৌধুরী: এটি অবশ্যই খারাপ লাগার বিষয়। কারণ যখন নতুন ছিলাম তখন এ বিষয়গুলো দেখে এসেছি। ধীরে ধীরে সবার ভালোবাসায় এত দূর এসেছি। এখন যদি এমনটি হয় সেটি খুবই খারাপ লাগবে।

* যুগান্তর: সবচেয়ে কাছের মানুষটি অবহেলা করছে। কী করবেন তখন?

চঞ্চল চৌধুরী: বাইরে আমি যে হই না কেন, পরিবার-পরিজনের কাছে আমি সাধারণ একজন। এখানে ভালোবাসার পাশাপাশি অবহেলা, অবজ্ঞা থাকবে- এটিই নিয়ম। সবাইকে সবাই ভালোবাসবে, শ্রদ্ধা করবে- এমনটি কখনও হয় না এবং এমনটি ভাবাও বোকামি। সুতরাং পরিবার বা আপনজন থেকে অবহেলা আসবেই। তবে সেটি হজম করেই চলতে হবে।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত