সাবধান

নিজের জন্যই সব সময় পরিচ্ছন্ন থাকতে হবে

  ১৯ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

পৃথিবীজুড়ে একটা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মানুষ মারা যাচ্ছে। কী যে এক মর্মান্তিক মৃত্যু! সর্বনাশা করোনাভাইরাস আতঙ্কে আমরাও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। দেশের নিরীহ, আর্থিকভাবে অসচ্ছল মানুষগুলোর কথা চিন্তা করলে কষ্ট হয়। এর মধ্যে যারা বার্ধক্যসহ নানা কারণে অসুস্থ তাদের যে কি অবস্থা হচ্ছে আল্লাহ জানেন। করোনা আতঙ্কেজ সবাইকে বলতে চাই, সত্যিকার অর্থে আতঙ্কের চেয়ে আমাদের সতর্ক ও সচেতন থাকা বেশি জরুরি। আমাদের দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম তথ্য কিংবা ভিডিও ছড়াচ্ছে। ভিত্তিহীন তথ্য ও ভিডিও থেকে বিরত থেকে চিকিৎসকদের পরামর্শ নিয়ে নিজকে এবং আশপাশের মানুষগুলোকে সচেতন করলেই খুব একটা অসুবিধা হবে বলে মনে হচ্ছে না। করোনা থেকে নিজেকে সচেতন রাখতে খুব কষ্টকর প্রতিষেধকের কথাও বলা হয়নি। আমরা আমাদের চারপাশ পরিচ্ছন্ন রাখলে, আড্ডা দেয়া, বাইরে খুব বেশি দরকার না হলে বের না হলেই চলে। হাত-মুখ ধোয়া, এটা তো নিজের জন্যই। সব সময় করা উচিত। বাইরে বের হলে মাস্ক ব্যবহার করা মানে নিজেকেই নিরাপদ রাখা। সুতরাং নিজে সেইভ রেখে চলতে হবে।

- সোহেল রানা, অভিনেতা, প্রযোজক ও মুক্তিযোদ্ধা

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত