‘তুফান’ নিয়ে আসছেন ফারহান

  তারা ঝিলমিল ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চলতি বছরের শুরুতে নতুন ছবি ‘তুফান’-এ নিজের লুক প্রথম প্রকাশ্যে এনেছিলেন বলিউড অভিনেতা ফারহান আখতার।

ছবির পোস্টারে একজন বক্সারের লুকে দেখা যায় তাকে। পরনে বক্সিং জার্সি, হাতে গ্লাভস, বক্সিং রিঙের মধ্যে দাঁড়িয়ে থাকতে দেখা যায় এ অভিনেতাকে।

ছটিবি শেয়ার করে ফারহান ক্যাপশানে লিখেছেন, ‘যখন কঠিন সময় আসে তখন নিজেকে আরও শক্ত হতে হয়।’ তখনই তিনি জানিয়েছিলেন এ বছর ‘তুফান’ উঠবে। অবশেষে মুক্তির দিনও ধার্য করা হয়েছে, ২ অক্টোবর ২০২০।

তাও নির্ভর করছে করোনাভাইরাসের ওপর। কারণ ততদিনে ভারতজুড়ে যদি সিনেমাহল না খোলে তাহলে দর্শকদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

অবশ্য প্রাথমিকভাবে ১৮ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছিল মুক্তির তারিখ। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটি আর সম্ভব হচ্ছে না।

‘ভাগ মিলখা ভাগ’-এর পর ‘তুফান’ দিয়ে আবারও ক্রীড়াকেন্দ্রিক সিনেমায় ফিরছেন ফারহান আখতার। এটি পরিচালনা করেছেন রাকেশ ওমপ্রকাশ মেহরা। সম্প্রতি প্রকাশ হল এ ছবির পোস্টার।

আর তাতেই চায়ের টেবিলে আলোচনার খোরাক জোগাচ্ছে ফারহান আখতারের পেশিবহুল চেহারা ও বক্সিং দৃশ্যের ছবি। পোস্টার দেখে বোঝাই যাচ্ছে, চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে নিজেকে অনেক ভেঙেছেন ফারহান। সে রকমটা এক সাক্ষাৎকারে জানিয়েছেনও। এ ছবির জন্য প্রচুর পরিশ্রম করেছেন।

একজন বক্সারের মতো পেশিবহুল করতে জিম করেছেন নিয়মিত। আর তাই তো পোস্টার দেখে ফারহানের লুকের প্রশংসা করলেন বলিউড কিং শাহরুখ খানও। পোস্টের কমেন্টে তিনি লিখেছেন ‘দারুণ! অনেক শুভেচ্ছা বন্ধু।

অসাধারণ দেখতে লাগছে!’ জাতীয় পর্যায়ের একজন মুষ্টিযোদ্ধা ফারহান আখতার। তার স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা আর পারিপার্শ্বিক জটিলতা, বাধা ও প্রতিকূলতা এবং সেসব ডিঙানো নিয়ে তৈরি হয়েছে ছবির গল্প।

এ ছবিতে আরও অভিনয় করেছেন- পরেশ রাওয়াল, ইশা তালওয়ার, ম্রুনাল ঠাকুর প্রমুখ। গত বছর ১৬ জানুয়ারি ছবিটি তৈরির ঘোষণা দিয়ে সে বছর ২৪ আগস্ট থেকে শুটিং শুরু করেন পরিচালক রাকেশ। চলতি বছরের শুরুর দিকেই ছবির কাজ সম্পূর্ণভাবে শেষ করা হয়।

উল্লেখ্য, ১৯৮৯ সালেও একই নামে আরেকটি ছবি মুক্তি পেয়েছিল বলিউডে। কেতন দেশাই পরিচালিত সে ছবির দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তবে সে ছবির গল্প বর্তমান ‘তুফান’ থেকে সম্পূর্ণ ভিন্ন বলেই জানিয়েছেন ফারহান আকতার।

এদিকে একবার কথা রটেছে ‘তুফান’ মুক্তির পরপরই ভালোবাসার মানুষ অভিনেত্রী শিবানী ধান্দেকারকে ঘরে তুলবেন ফারহান। যদিও তার বাবা জাভেদ আখতার বরাবরই এটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। তবে কি ছেলের এ সম্পর্কের ব্যাপারে বিরোধে জড়িয়ে পড়ছেন পিতা-পুত্র? যদি সত্যি সত্যি বিয়েটা হয়েই যায়, তবে কি অন্যরকম তুফান দেখার অপেক্ষায় থাকবে ফারহানভক্তরা? সব প্রশ্নের জবাব পেতে ঘটনা ঘটা পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত