দ্বিতীয় কিস্তি নিয়ে অপেক্ষায় ওয়ান্ডার ওমেন

  সেলিম কামাল ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইসরাইলি সুপার মডেল অভিনেত্রী গাল গাতদ ‘ওয়ান্ডার ওমেন’ হিসেবে এরই মধ্যে খ্যাতি অর্জন করেছেন হলিউডপাড়ায়। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান : ডন অব জাস্টিস ক্রিমিনাল- ছবিগুলো তার ক্যারিয়ারে ‘ড্যাশিং হিরোইন’-এর তকমাজুড়ে দিয়েছে।

কারণ যুদ্ধবাজির যাবতীয় প্রশিক্ষণ নিয়েই চলচ্চিত্র জগতে পা রেখেছেন অভিনেত্রী।

শুধু তাই নয়, একাডেমি অব সায়েন্স ফিকশন কর্তৃক প্রদত্ত স্যাটার্ন অ্যাডওয়ার্ডও জিতে নিয়েছেন ওয়ান্ডার ওমেন ছবির ডায়ানা চরিত্রে অভিনয়ের জন্য।

আর এ কারণেই এ ছবির দ্বিতীয় কিস্তি যেন অবধারিতভাবেই তার জন্য তৈরি। ২ অক্টোবর মুক্তি প্রতীক্ষিত হলিউড ছবি ‘ওয়ান্ডার ওমেন ১৯৮৪’ সে কথাই প্রমাণ করে।

২০১৭ সালে মহিলা পরিচালক পেটি জেনকিন্স তাকে প্রথম কাস্ট করেছিলেন ওয়ান্ডার ওমেন ছবিতে।

ডিসি কমিক্সের এ বিখ্যাত চরিত্রে তাকে লুফে নিয়েছেন পশ্চিমা দর্শক। সে ছবির ডায়ানা প্রিন্স চরিত্রটির চলমান রূপ দেখা যাবে নতুন কিস্তিতে। এ ছবিতে আরও অভিনয় করেছেন- ক্রিস পাইন, ক্রিস্টেন উইগ, পেড্রো প্যাসকেল, রবিন রাইট, কনি নেইলসেন প্রমুখ।

২০১৭ সালের জুন মাসে ‘ওয়ান্ডার ওমেন’ মুক্তি পাওয়ার পরপরই পেটি এবং লেখক জিওফ জন্স বসে ঠিক করেন তারা ছবিটির সিক্যুয়াল করবেন। যেই কথা সেই কাজ। ছবির গল্পে কিছু সংযোজনও ঘটিয়েছেন পরিচালক জেটি। ২০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এ ছবির টানা ছয় মাস শুটিং চলে ইংল্যান্ড, আমেরিকা এবং স্পেনে। গত বছরের জুলাইতে এর সম্পূর্ণ কাজ শেষ হয়। ছবিতে নিজের চরিত্র প্রসঙ্গে গাতদ বলেন, ‘প্রথম কিস্তিতে আমি (ডায়ানা) ছিলাম পানির মাছ। সেখান থেকে স্থলবাসী মানুষগুলোর জটিল জীবন প্রত্যক্ষ করেছি। শিখেছি অনেক কিছু। আর এ ছবিতে এসে ডায়ানা অনেক পরিণত। বছরজুড়ে বন্ধুদের হারিয়ে সে হয়ে উঠেছে বাস্তববাদী, সত্যবাদী। এবার সে পূর্ণ শক্তি ও ক্ষমতার অধিকারী।’

ওয়ান্ডার ওমেন, মানে ডায়ানাকে ভালোবাসত স্টিভ ট্রেভররূপী ক্রিস পাইন। প্রথম ছবিতে সে মারা পড়েছিল।

নতুন কিস্তিতে তাকে পুনরুজ্জীবন দেবে ডায়ানা নিজে। কারণ গ্রিক ও রোমান মাইথলজি অনুযায়ী তার চরিত্রকে সে ক্ষমতা দেয়া হয়েছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত