ঈদের ম্যাগাজিনে ইত্যাদি সেরা

  তারা ঝিলমিল প্রতিবেদক ২৮ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদের ম্যাগাজিনে ইত্যাদি সেরা
এবারের ইত্যাদিতে সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোরের কণ্ঠে সড়ক দুর্ঘটনা ও আমাদের সচেতনতাবিষয়ক গান বেশ প্রশংসা পেয়েছে।

প্রতি বছরের মতো এবারও ঈদ আনন্দের সঙ্গে দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে এসেছে হানিফ সংকেতের ইত্যাদি।

নিয়মিত ইত্যাদি ঢাকার বাইরে বিভিন্ন ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক নিদর্শনসমৃদ্ধ স্থানে ধারণ করা হলেও ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে ঢাকার মিরপুর শহীদ সোহ্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ইত্যাদির এবারের সেটটি ছিল বেশ নান্দনিক।

বরাবরের মতো এবারও ইত্যাদি শুরু করা হয়েছে ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি দিয়ে। ইত্যাদিতে সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোরের কণ্ঠে সড়ক দুর্ঘটনা ও আমাদের সচেতনতাবিষয়ক গানটি প্রশংসিত হয়েছে।

নাচের আয়োজনেও ছিল ভিন্নতা। শতাধিক নৃতশিল্পী নিয়ে নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপার পারফর্মেন্স ছিল মুগ্ধ করার মতো।

অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়ের ছন্দে-সুরে ব্যতিক্রমী আলোচনাও দর্শকদের বিনোদিত করেছে।

পাশাপাশি বিষয়ভিত্তিক গানে চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা অপূর্ব, অভিনেত্রী মম ও মোনালিসার পারফর্মেন্স ছিল মনোমুগ্ধকর। মিউজিক্যাল ড্রামা পর্বে ইমন, কুসুম শিকদার এবং কণ্ঠশিল্পী প্রতিক হাসান ও কণার অংশগ্রহণও ভালো ছিল।

এবারের ইত্যাদির সবচেয়ে আলোচিত পর্ব ছিল প্রায় অর্ধশতাধিক বিদেশি নাগরিকের অংশগ্রহণে ‘পারিবারিক শান্তি’। জন্ম, মৃত্যু, বিয়ে সব জায়গাতেই টাকার খেলা। এ বিষয় নিয়ে পরিবেশিত দলীয় সঙ্গীতটি সমসাময়িক। দর্শকদের সঙ্গে অভিনেতা চঞ্চল চৌধুরীর অংশগ্রহণ ছিল দর্শনীয়।

স্মৃতির অন্তরালে কালে কালে হারিয়ে যাচ্ছে আমাদের দেশীয় বাদ্যযন্ত্র। ভিনদেশি সংস্কৃতি ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাদের নিজস্ব সংস্কৃতি।

এর ওপর ভিত্তি করেই তাৎক্ষণিকভাবে তৈরি কিছু টুকরো নাট্যাংশে চঞ্চল চৌধুরীর সঙ্গে মিলনায়তনের উপস্থিত নির্বাচিত দর্শকদের তাৎক্ষণিক অভিনয় পর্বটিকে প্রাণবন্ত করে তোলে। আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীর মজাদার দাম্পত্য কলহ পর্বটি ছিল বেশ উপভোগ্য।

এ ছাড়া মামা-ভাগ্নে, নানি-নাতিকেও সরব দেখা গেছে। ঈদ ঘিরে ডজনখানেক বিদ্রূপাত্মক রসালো নাট্যাংশ ছিল এবারের পর্বে।

প্রচারে প্রসার না অসাড়, ভিক্ষুকের ভিক্ষায় নতুনত্ব, হুশ হয়ে ঘুষ নেয়া, যানজট=জান জট, হকার যখন টকার, তকদিরের তদবির, অর্থ না বোঝায় অনর্থ কাণ্ডসহ বিভিন্ন বিষয়ে আরও কয়েকটি দর্শকদের আনন্দ দিয়েছে। সব মিলিয়ে এবারের ঈদের ম্যাগাজিনের মধ্যে ইত্যাদিই ছিল সেরা।

বরাবরের মতো ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter