টিভি চ্যানেলে ঈদের আয়োজন

  যুগান্তর ডেস্ক    ১৬ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টিভি চ্যানেলে ঈদের আয়োজন

আনন্দের বার্তা নিয়ে আবারও আসছে ঈদ। দেশের এই বড় উৎসবের সময় মানুষের আনন্দের মাত্রা বাড়িয়ে দেয় টেলিভিশন চ্যানেলগুলো। এবারও এর ব্যতিক্রম হবে না। দেশের টেলিভিশন চ্যানেলগুলো এরই মধ্যে প্রস্তুতিও প্রায় শেষ করেছে। তাদের বিশেষ আয়োজন নিয়ে এ প্রতিবেদন

বিটিভি : রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি ৫ দিনব্যাপী ঈদ অনুষ্ঠান প্রচার করবে। বরাবরের মতো এবারও ঈদের ‘আনন্দমেলা’ প্রচার করবে চ্যানেলটি। এটি উপস্থাপনা করেছেন ফেরদৌস ও পূর্ণিমা। এ ছাড়া আনজাম মাসুদের গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনায় রয়েছে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। ঈদের এই অনুষ্ঠানমালায় পাঁচটি নাটক প্রচার হবে। তিনটি নাটক বিটিভির নিজস্ব প্রযোজনায় এবং দুটি নাটক প্রচার হবে প্যাকেজ মাধ্যমে। ৫ দিনই এখানে গানের অনুষ্ঠান প্রচার হবে। প্রথিতযশা কণ্ঠশিল্পীদের পাশাপাশি নবীন শিল্পীদের গানও থাকছে এতে। এসব জানিয়েছেন বিটিভির উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সুরথ কুমার সরকার।

এটিএন বাংলা : এ টেলিভিশন চ্যানেলটিতে ঈদের আয়োজন ১০ দিনের। প্রতিদিন দুটি করে বাংলা ছায়াছবি প্রচার হবে। একখণ্ডের ঈদ নাটক ২০টি, ১০ পর্বের ঈদ ধারাবাহিক ৩টিসহ শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠান প্রচার হবে। এ ছাড়া ৩টি ঈদ ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার হবে। এর মধ্যে রয়েছে ‘পাঁচফোড়ন’, ‘ঈদের বাজনা বাজেরে’ ও ‘কমেডি আওয়ার’। গানের অনুষ্ঠান রয়েছে ৮টি, সেলিব্রেটি শো দুটি প্রচার হবে বলে জানিয়েছেন এটিএন বাংলার যোগাযোগ বিভাগের অধিকর্তা কামরুজ্জামান মাসুম।

এনটিভি : এ চ্যানেলে ঈদের অনুষ্ঠান প্রচার হবে ৭ দিন। প্রতিদিন ২টি করে বাংলা ছায়াছবি প্রচার হবে। এ ছাড়া একক নাটক ১৪টি, টেলিফিল্ম ৭টি, ৭ পর্বের ঈদ ধারাবাহিক দুটি। চ্যানেলটির নিজস্ব প্রযোজনায় ১৪টি নানা ধরনের বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার হবে বলে জানিয়েছেন এনটিভির যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী সাইফুল ইসলাম।

চ্যানেল আই : এই চ্যানেলে ঈদ অনুষ্ঠান প্রচার হবে ৮ দিন। ঈদের আগের দিন থেকেই চ্যানেলটির এই বিশেষ অনুষ্ঠানমালা প্রচার শুরু হবে। প্রতিদিন ৬টা ১০ মিনিটে প্রচার হবে ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে ছোটকাকু সিরিজের ঈদ ধারাবাহিক নাটক ‘কাকু যখন কুমিল্লায়’। এটি পরিচালনা করেছেন আফজাল হোসেন। এ ছাড়া ৬টি টেলিফিল্ম, ১৪টি নাটক, ৭টি সিনেমা, ২টি সঙ্গীতানুষ্ঠান প্রচার হবে। বিশেষ টকশো, সেলিব্রেটি শো এবং অন্যান্য ঈদের নিয়মিত বিনোদনমূলক অনুষ্ঠানও রয়েছে তালিকায়। এসব তথ্য জানিয়েছেন চ্যানেলটির যোগাযোগ বিভাগের অধিকর্তা হাবিবুল হুদা পিটু।

আরটিভি : এই চ্যানেল ৭ দিনের ঈদ অনুষ্ঠান প্রচার করবে। এখানে ৭ পর্বের ৩টি ঈদ ধারাবাহিক নাটক প্রচার হবে। এ ছাড়া ৭টি এক খণ্ডের নাটক, ৭টি টেলিফিল্ম, ১৪টি বাংলা সিনেমা এবং ৭ দিনব্যাপী মোশাররফ উৎসবে মোশাররফ করিম অভিনীত ৭টি একক নাটক প্রচার হবে। আরটিভির নিজস্ব প্রযোজনায় ৭টি বিভিন্ন ধরনের অনুষ্ঠানও প্রচার হবে। এগুলো হল ‘ফান ডট কম কম, গেম অ্যান্ড ফান, অটিস্টিক শিশুদের নিয়ে বিশেষ অনুষ্ঠান এলো খুশির ঈদ, ডাক্তারদের নিয়ে অনুষ্ঠান ‘ডক্টর বাট ফ্যাক্টর’, নাচের অনুষ্ঠান এবং রাজনীতিবিদদের নিয়ে বিশেষ টকশো। তথ্যগুলো জানিয়েছেন আরটিভির অনুষ্ঠান বিভাগের তথ্য কর্মকর্তা সুমন মাহমুদ।

দেশ টিভি : এই চ্যানেলে ঈদের অনুষ্ঠান প্রচার হবে ৭ দিন। ঈদ আয়োজনের প্রতিদিন ১টি করে বাংলা সিনেমা প্রচার হবে। ঈদের ৭ দিন বিকাল ৩টায় লাইভ গানের অনুষ্ঠান প্রচার হবে। প্রতিদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে একটি ঈদ ধারাবাহিক প্রচার হবে। ঈদের ৭ দিন বিকাল ৪টা ৩০ মিনিটে একক নাটক প্রচার হবে। বাংলাদেশ মিউজিক্যাল অ্যাসোসিয়েশনের কনসার্ট প্রচার হবে ঈদের ৭ দিনই। সরাসরি এই গানের আয়োজনে ৭টি ব্যান্ড গান পরিবেশন করবে। এ ছাড়া রাত ৯টা ৪৫ মিনিটে রয়েছে দেশ টিভির নিজস্ব প্রযোজনায় লাইভ গানের অনুষ্ঠান। তথ্যগুলো জানিয়েছেন দেশ টিভির গণমাধ্যম সমন্বয়ক দিগন্ত বাহার।

গাজী টিভি : ৭ দিনের ঈদ অনুষ্ঠান প্রচার করবে গাজী টেলিভিশন। ঈদ অনুষ্ঠানমালায় প্রতিদিন ২টি করে বাংলা ছায়াছবি প্রচার করবে এই চ্যানেলটি। ১৪টি একক নাটক, ৭টি টেলিফিল্ম ও একটি ঈদ ধারাবাহিক প্রচার হবে এ আয়োজনে। এর মধ্যে ৭টি নাটক বিভিন্ন এলাকার আঞ্চলিক ভাষায় নির্মিত হয়েছে। এ ছাড়া প্রতিদিন ১টি করে লাইভ গানের অনুষ্ঠান প্রচার হবে। পাশাপাশি ৭টি সেলিব্রেটি শো এবং ৭টি গেম শো প্রচার হবে গাজী টিভিতে। গেম শোগুলোতে সমাজের বিভিন্ন পেশায় নিয়োজিত মানুষেরা অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন এই চ্যানেলের যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী ওমর ফারুক।

বাংলাভিশন : এ টেলিভিশন চ্যানেলে ঈদ আয়োজন থাকবে ৮ দিনব্যাপী। ৭ পর্বের ৪টি ঈদ ধারাবাহিক প্রচার হবে এখানে। এগুলো পরিচালনা করেছেন মাসুদ সেজান, সালাউদ্দিন লাভলু, সাগর জাহান ও আবু হায়াত মাহমুদ। টেলিফিল্ম প্রচার হবে ৭টি। এগুলো পরিচালনা করেছেন সুমন আনোয়ার, অনিমেষ আইচ, গোলাম সোহরাব দোদুল, ইমরাউল রাফাত, রাশেদ রাহা প্রমুখ। ২৫টি একক নাটক এবং ১১টি সিনেমা প্রচার হবে এখানে। এ ছাড়া ৪টি নিজস্ব প্রযোজনার অনুষ্ঠান প্রচার হবে বাংলাভিশনে। এতে অংশ নেবেন ফেরদৌস, অপু বিশ্বাস, নিরব ও নিপুণ। আইয়ুব বাচ্চুর পরিবেশনায় একটি গানের অনুষ্ঠান আছে। বালাম, তপু, বাপ্পা মজুমদার ও জনকে নিয়ে আলাদা একটি অনুষ্ঠান প্রচার হবে। অন্যদিকে ঈদের আগের রাতে মমতাজের লাইভ গানের অনুষ্ঠান প্রচার করবে বাংলাভিশন, জানিয়েছেন চ্যানেলটির অনুষ্ঠান ইনচার্জ তারেক আখন্দ।

মাছরাঙা : ৭ দিনব্যাপী ঈদের অনুষ্ঠান প্রচার করবে মাছরাঙা টেলিভিশন। ঈদ আয়োজনের প্রতিদিন ১টি করে সিনেমা প্রচার করবে। এ ছাড়া ৭টি টেলিফিল্ম, ১৪টি একক নাটক, ১টি ঈদ ধারাবাহিক নাটক এই চ্যানেলে দেখতে পাবেন দর্শকরা। এ ছাড়া নিয়মিত প্রচারচলতি ‘রাঙা সকাল’, ‘মটু পাতলু’ এবং হলিউডের সিনেমার বিশেষ পর্ব প্রচার করবে চ্যানেলটি। তথ্যগুলো জানিয়েছেন এই চ্যানেলের যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী রিয়াদ শিমুল।

দীপ্ত টিভি : পাঁচ দিনের অনুষ্ঠানমালা সাজিয়েছে এই চ্যানেলটি। প্রতিদিন ১টি করে বাংলা সিনেমা প্রচার হবে এখানে। আরও আছে চ্যানেলটির নিজস্ব প্রয়োজনায় নির্মিত ৫টি সেলিব্রেটি অনুষ্ঠান। বাংলা সিনেমার গানের অনুষ্ঠানের পাশাপাশি রয়েছে ১৫টি একক নাটক এবং ২টি ৫ পর্বের ঈদ ধারাবাহিক অনুষ্ঠান। তথ্যগুলো জানিয়েছেন এই টিভির অনুষ্ঠান বিভাগের সহকারী কর্মকর্তা জাকিয়া সুলতানা।

তারা ঝিলমিল প্রতিবেদক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter