ঈদে নৃত্যানুষ্ঠানের ঝলকানি ছিল কম

প্রতি ঈদে দেশের টেলিভিশন চ্যানেলগুলো অন্য অনুষ্ঠানের পাশাপাশি নৃত্যানুষ্ঠানও পরিবেশন করে থাকে। ঈদুল আজহা উপলক্ষে পরিবেশিত ঈদ নৃত্যানুষ্ঠান নিয়ে এ আয়োজন

  যুগান্তর ডেস্ক    ৩০ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদ উপলক্ষে চমক নিয়ে হাজির হয়েছেন বাংলাদেশের নৃত্য জগতের জনপ্রিয় জুটি নাদিয়া ও লিখন। ‘পাঁচ রঙ’ শিরোনামের নৃত্যানুষ্ঠানে দেখা গেছে তাদের। গেল রোজার ঈদের ছবি ‘পোড়ামন-২’-এর ‘ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিব’ গানের সঙ্গে পরিবেশন করেছেন এ জুটি। শাহ আলম সরকারের কথা ও সুরে ইমন সাহার সঙ্গীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন ইমরান ও কণা। এটিএন বাংলায় প্রচারিত এ অনুষ্ঠানটি ছিল উপভোগ্য।

ভালো নাচতে পারেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। চলচ্চিত্রের গানে তার প্রমাণ পেয়েছেন দর্শক। আলাদাভাবে কোনো নৃত্যানুষ্ঠানে অংশ না নিলেও বিটিভির ঈদ ম্যাগাজিন ‘আনন্দমেলা’য় ঈগলস ড্যান্স কোম্পানির একঝাঁক নৃত্যশিল্পীর সঙ্গে নেচেছেন নুসরাত ফারিয়া। তার নাচের কোরিওগ্রাফি করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার তানজিল আলম। অনুষ্ঠানে নুসরাত ফারিয়ার চাইনিজ এবং ওয়েস্টার্ন থিমে নাচ ছিল উপভোগ্য। ঈদে এনটিভিতে প্রচারিত হয় নৃত্যানুষ্ঠান ‘নৃত্য যোগ’। নাচের অনুষ্ঠানটির বিশেষ আকর্ষণ ছিল, বিশ্বের মোট ৫টি দেশের সঙ্গীতের সঙ্গে বাংলাদেশীয় সঙ্গীতের আদান-প্রদান। নৃত্য যোগে নৃত্য পরিবেশন করেন ওয়ার্দা রিহাব’। এ অনুষ্ঠানটিও ভালো হয়েছে। এ ছাড়া এনটিভিতে ঈদে ‘পিছনৃত্য’ ও ‘তাল তরঙ্গ’ নামে আরও দুটি নৃত্যানুষ্ঠান প্রচারিত হয়। এ অনুষ্ঠানগুলোও দর্শকদের প্রশংসা কুড়ায়। আরটিভির ঈদ আয়োজনে ‘ড্যান্স ইউনিভার্স’ নামে একটি নৃত্যানুষ্ঠান প্রচারিত হয়। এতে অংশগ্রহণ করেন মেহজাবিন চৌধুরী, তানজিন তিশা, সাবিলা নূর, সাফা কবির, টয়া প্রমুখ। এ অনুষ্ঠানটিতে হাল আমলের জনপ্রিয় অভিনয়শিল্পীদের নৃত্যশিল্পী হিসেবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। যদিও মেহজাবিন একজন প্রশিক্ষিত নৃত্যশিল্পী। এ অনুষ্ঠানটিও দর্শকমহলে সমাদৃত হয়েছে। একই চ্যানেলে ‘রিদম অফ ড্যান্স-২’ নামে আরও একটি নৃত্যানুষ্ঠান প্রচারিত হয়। এ অনুষ্ঠানটির কোরিওগ্রাফ করেছেন হৃদি শেখ। তিনি চ্যানেল আই সেরা নাচিয়ে রিয়েলিটি শোয়ের চ্যাম্পিয়ন। নাচে বেশ ভালো দক্ষতা আছে তার। কোরিওগ্রাফিতেও রয়েছে আধুনিকতার ছোঁয়া। এ অনুষ্ঠানটিও ভালো হয়েছে। এ ছাড়া এটিএন বাংলায় ‘আনন্দ হিল্লোল’ নামে একটি নৃত্যানুষ্ঠান প্রচার হয়েছে।

এর বাইরে অন্যান্য চ্যানেলগুলো নৃত্যানুষ্ঠানের ব্যাপারে ছিল বেশ উদাসীন। তবে প্রত্যেকটি টিভি চ্যানেলে তারকাশিল্পীদের উপস্থিতিতে বাহারি ‘টক শো’ দেখা গেছে। যেগুলোর বেশিরভাগই ছিল গতানুগতিক এং জানা-শোনা তথ্যে ভরা। এর মধ্যেও মাছরাঙা টিভিতে ‘স্টার নাইট’ ও এশিয়ান টিভিতে ‘সেলিব্রেটি ক্যাফে’ এ দুটি অনুষ্ঠান দর্শকদের নজর কেড়েছে। বিশেষ করে স্টার নাইটে মৌসুমীর আলাপচারিতা ও সেলিব্রেটি ক্যাফে অনুষ্ঠানে শাকিব খান ও বুবলীর আড্ডা দর্শকরা জমিয়ে উপভোগ করেছেন।

তারা ঝিলমিল প্রতিবেদক

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter