সপ্তাহের সাতকাহন

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

** টিভি পর্দার জনপ্রিয় নির্মাতা গোলাম সোহরাব দোদুল প্রথমবারের মতো সিনেমা নির্মাণ করছেন। নাম ‘সাপলুডু’। এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম। অক্টোবরে ছবিটির শুটিং শুরু হবে বলে জানান পরিচালক। এর আগে শুভ-মিম ‘তারকাটা’ ছবিতে এক সঙ্গে অভিনয় করেছিলেন।

** দীর্ঘ বিরতির পর আবারও নতুন সিনেমা দিয়ে দর্শকের সামনে আসছেন চিত্রনায়ক-প্রযোজক অনন্ত জলিল। নির্মিতব্য ছবির নাম ‘দিন : দ্য ডে’। বর্তমানে ছবিটির চিত্রনাট্যের কাজ চলছে। অনন্তর পাশাপাশি এ ছবির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করবেন বর্ষা।

** নতুন আরও একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আনিসুর রহমান মিলন। ‘ইন্দুবালা’ শিরোনামের এ ছবিটি পরিচালনা করবেন জয় সরকার। এতে মিলনের বিপরীতে অভিনয় করবেন নবাগতা পায়েল সরকার। নভেম্বরের শুরুতে জয়পুরহাটে ছবিটির শুটিং শুরু হবে।

** রাশিয়ার কাজান আন্তর্জাতিক মুসলিম চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি। এ উপলক্ষে রাশিয়ায় অবস্থান করছেন তৌকীর আহমেদ। ছবিটি এর আগে সার্ক চলচ্চিত্র উৎসবে একাধিক বিভাগে পুরস্কার অর্জন করে।

** শুরু হচ্ছে শিশুদের গানের রিয়েলিটি শো ‘গানের রাজা’। চ্যানেল আইয়ের উদ্যোগে এই রিয়েলিটি শো’র কার্যক্রম শুরু হবে আগামী অক্টোবর মাসে। ৬ থেকে ১৩ বছর বয়সী শিশুরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

** উত্তর কোরিয়ায় পিয়ং ইয়ং চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে অরুন চৌধুরী পরিচালিত এবং জাকিয়া বারী মম অভিনীত ছবি ‘আলতাবানু’। ছবিটি এর আগে কানাডা ও ভারতের চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়।

তারা ঝিলমিল প্রতিবেদক