সপ্তাহের সাতকাহন

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

** চলতি সপ্তাহে কণ্ঠশিল্পী ন্যান্সির বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন আইনে মামলা করা হয় নেত্রকোনার আদালতে। ন্যান্সির ভাই শাহরিয়ার আমান সানির স্ত্রী সামিউন্নাহার সানু স্বামীর বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন আইনে মামলা করলে একই মামলায় ন্যান্সিকেও আসামি করা হয়।

** অভিনয়ের পাশাপাশি চিত্রনায়িকা মাহিয়া মাহী এবার ফ্যাশন হাউস খুলছেন। এর নাম রেখেছেন ‘ভারা’। এটি তার জন্মদিন ২৭ অক্টোবরে উদ্বোধন করবেন। এর আগে মাহী ছবি প্রযোজনারও ঘোষণা দিয়েছিলেন।

** দীর্ঘ ২২ বছর পর ঢাকায় আসেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। ভারতের কলকাতায় বসবাসরত এ অভিনেত্রী ঢাকায় এসে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে গিয়ে সহশিল্পীদের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে তাকে আজীবন সদস্য পদ দেয়া হয়।

** ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী ভুপেন হাজারিকার নামে প্রবর্তিত সম্মাননা পেলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। ৮ সেপ্টেম্বর ভারতের গুয়াহাটিতে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে এ পদক তুলে দেয়া হয়।

** তৃতীয়বারে মতো বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন কলকাতার অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। ‘নন্দিনী’ নামের ছবিটি নির্মাণ করবেন সোয়াইবুর রহমান রাসেল।

** বিশ্বের সর্বাধিক আয় করা অভিনেত্রীর তালিকায় শীর্ষে আছেন স্কারলেট জোহান্স। সম্প্রতি ফোবর্স সাময়িকী এ তালিকা প্রকাশ করেছে।

তারা ঝিলমিল প্রতিবেদক