বিএনপি সন্ত্রাসী দল, নিবন্ধন থাকার যোগ্যতা নেই

ওবায়দুল কাদের

  শরীয়তপুর প্রতিনিধি ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শরীয়তপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর ক্লিয়ার (পরিষ্কার) হয়ে গেছে বিএনপি একটি সন্ত্রাসী দল। তাদের নৈতিকতা ও ভাবমূর্তি এখন তলানিতে। আন্তর্জাতিকভাবে কানাডার আদালত ও বাংলাদেশের আদালতের রায়ে বিএনপিকে টেরোরিস্ট (সন্ত্রাসী) দল হিসেবে অভিহিত করেছেন। বিএনপি যে রাজনৈতিকভাবে সন্ত্রাসী সংগঠন, দেশের জনগণ তাদের সেভাবেই দেখবে। ইসিতে তাদের দলের নিবন্ধন রাখার যোগ্যতা হারিয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি আগামী নির্বাচনে আসবে কিনা এটা তাদের ব্যাপার। এ অবস্থায় তারা কী করবে এটাও তাদের ব্যাপার। এ ব্যাপারে আমাদের কোনো মাথা ব্যথা নেই। বিএনপি সকালে একটা বলে বিকালে একটা। নির্বাচনে অংশগ্রহণ করা তাদের অধিকার। আমরা কি তাদের দাওয়াত দিয়ে নির্বাচনে আনব? গত নির্বাচনে আসেনি ভুল করেছে। তার মাশুল এখন দিচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে এলাকা পরিদর্শনে এসে তিনি শুক্রবার সকালে পদ্মা সেতুর দক্ষিণ প্রান্তে শরীয়তপুরের জাজিরা টোলপ্লাজার কাছে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হকসহ তার ব্যক্তিগত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায়ের পর উচ্চ আদালতের কাছে আমাদের দাবি- এ ঘটনার মাস্টার মাইন্ড বিএনপির ভাইস চেয়ারম্যান বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফাঁসির আদেশ দেয়া হোক। আমাদের দাবি এ মামলায় তৎকালীন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে খালেদা জিয়া দায় এড়াতে পারে না। তাদের বিচার হওয়া উচিত।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তে পাঁচটি ও মাওয়া প্রান্তে একটি স্পেন বসছে। রোববার প্রধানমন্ত্রী পদ্মা সেতুর কাজের অগ্রগতির ফলক উন্মোচন ও ও রেললাইন ফাউন্ডেশনের উদ্বোধন করবেন। এরপর তিনি কাঠালবাড়িতে আওয়ামী লীগের একটি জনসভায় যোগ দেবেন। এর আগে মুন্সীগঞ্জের মাওয়ায় একটি কাজের উদ্বোধন করবেন।

ঘটনাপ্রবাহ : পদ্মা সেতু নির্মাণ

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×