শাসকগোষ্ঠীর পরাজয় সময়ের ব্যাপার মাত্র

মির্জা ফখরুল

  যুগান্তর রিপোর্ট ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে জনগণ এখন আরও বেশি ঐক্যবদ্ধ। ভয়াবহ দুঃশাসন ও জুলুমের বিরুদ্ধে জনগণের মিলিত শক্তির কাছে বর্তমান শাসকগোষ্ঠীর পরাজয় বরণ এখন সময়ের ব্যাপার মাত্র। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সোমবার বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

রাজনৈতিক কর্মী দমনেই সরকার গায়েবি মামলা করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, জুলুমবাজ আওয়ামী সরকার মিথ্যা-গায়েবি মামলা দিয়ে গণগ্রেফতার করে দেশের কারাগারগুলো ভরে ফেলছে। কারাগারগুলোতে বন্দি ধারণের আর ঠাঁই নেই। এসব অপকর্মের মূল লক্ষ্য একটাই, তা হল- ক্ষমতাকে চিরদিনের জন্য পাকাপোক্ত করা। কিন্তু সরকার এসব কুকর্ম করে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারবে না।

বিবৃতিতে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এবং চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, জনগণের ম্যান্ডেটবিহীন বর্তমান আওয়ামী সরকারের দুঃশাসন পৃথিবীর যে কোনো স্বৈরাচারীর নিষ্ঠুরতার ইতিহাসকেও হার মানিয়েছে। বর্তমান সরকার আগামী নির্বাচন সামনে রেখে তাদের অশুভ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে একের পর এক বিএনপি নেতাদের গ্রেফতার করে চলেছে। বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করে দেশকে বিরাজনীতিকরণের ঘৃণ্য উদ্দেশ্যে নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে। এদিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সোমবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু সাঈদ খান খোকনের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, যখন আমরা গণতান্ত্রিক সব অধিকার থেকে বঞ্চিত, যখন আমাদের সভা করতে দেয়া হয় না, একটা মিটিংও করতে দেয়া হয় না, অথচ গায়েবি মামলা দিয়ে রাজনৈতিক কর্মীকে হয়রানি করা হচ্ছে প্রতিনিয়ত, এ সময়ে আবু সাঈদ খান খোকনের মতো নিবেদিতপ্রাণ একজন গণতান্ত্রিক কর্মী চলে যাওয়া নিঃসন্দেহে বিরাট শূন্যতা সৃষ্টি করবে। এ শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। আবু সাঈদ খান খোকন (৬৫) হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার রাতে ইউনাইটেড হাসপাতালে মারা যান। জানাজায় আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আসাদুজ্জামান রিপন, মোস্তাফিজুর রহমান বাবুল, আবদুস সালাম আজাদ প্রমুখ। এদিকে খোকনের মৃত্যুতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক শোকবার্তায় তার আত্মার মাগফেরাত করেন।

লেবার পার্টির নাগরিক সমাবেশ পণ্ড : ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর নাগরিক সমাবেশ অনুষ্ঠান শুরুর আগেই পণ্ড করে দিয়েছে পুলিশ। দলটির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সোমবার সকাল সোয়া ১০টায় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনে পুলিশ লেবার পার্টির নেতাকর্মীদের বের করে দিয়ে মিলনায়তনে তালা লাগিয়ে দেয়।

ইরান আরও বলেন, আমাদের অনুষ্ঠান ছিল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে। রোববার গভীর রাতে প্রেস ক্লাব কর্তৃপক্ষ আমাদের জানায়, মিলনায়তনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এরপর আমরা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে অনুষ্ঠান করতে গিয়েছিলাম। অনুষ্ঠানের অনুমতি মহানগর পুলিশ থেকে আগেই নিয়েছিলেন বলেও দাবি করেন লেবার পার্টির চেয়ারম্যান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter