খুলনার পুলিশ কমিশনারকে প্রত্যাহারের সিদ্ধান্ত ইসির

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনার পুলিশ কমিশনারকে প্রত্যাহারের সিদ্ধান্ত ইসির

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবীরকে তার বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানিয়ে দেবে কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এটাই প্রথম ডিআইজি পদমর্যাদার কর্মকর্তাকে সরানোর সিদ্ধান্ত নিল কমিশন। ইসির নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও জানা গেছে, এ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিএনপি অভিযোগ করেছিল। এছাড়া খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে তার ভূমিকা নিয়ে বিভিন্ন সংস্থার বিরূপ প্রতিবেদন ইসিতে জমা পড়ে। এ নিয়ে তার বিরুদ্ধে কোনো কোনো কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তার অসন্তোষ ছিল। এসব কারণে কয়েক সপ্তাহ আগে তাকে প্রত্যাহার করার জন্য একজন কমিশনার প্রস্তাব করেছিলেন। কিন্তু ওই সময় বিষয়টি কমিশনে নিষ্পত্তি করার জন্য অপেক্ষমাণ রাখা হয়। পরে আবারও তাকে প্রত্যাহারের জন্য নথি উপস্থাপন করা হলে কমিশন সভায় আলোচনা ছাড়াই ফাইল অনুমোদন করা হয়।

ইসির কর্মকর্তারা জানান, ইসির এ সিদ্ধান্তের কথা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়ে দেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তাকে ওই পদে পদায়ন করবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×