মন্ত্রিসভায় বড় চমক থাকতে পারে : ওবায়দুল কাদের

এবার শপথ না নিলে আরও বড় ভুল করবে

  যুগান্তর রিপোর্ট ০৫ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ছবি)

টানা তৃতীয় মেয়াদে শপথ নিতে যাওয়া আওয়ামী লীগের মন্ত্রিসভায় বড় ধরনের চমক থাকতে পারে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমার কেন যেন মনে হচ্ছে বিশাল একটা চমক আসবে। নবীন-প্রবীণের সমন্বয়ে আওয়ামী লীগের পথচলা। বিশাল জয়ের সঙ্গে বিশাল চমকও থাকতে পারে।

ধানমণ্ডি ৩২ নম্বরে শুক্রবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবনির্বাচিত সংসদ সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এ সময় নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন- এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমি ঠিক বলতে পারছি না। তবে আমার মনে হয়, বিপুল বিজয় তো; তাই প্রত্যাশাও বিপুল। জনগণেরও এখানে একটা প্রত্যাশা রয়েছে। সেই প্রত্যাশার প্রতিধ্বনি তো করতে পারেন একজনই (শেখ হাসিনা)। কেবিনেটের (মন্ত্রিসভার) বিষয়টা সম্পূর্ণ তার (প্রধানমন্ত্রীর)। এটা প্রধানমন্ত্রীর এরিয়া, এখানে অন্য কারও প্রবেশের সুযোগ নেই।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিতদের শপথ না নেয়া প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি বড় ভুল করেছিল। এবার শপথ না নিলে আরও বড় ভুল করবে। ২০১৪ সালে বিএনপি যে ভুল করেছিল, এবার সংসদ অধিবেশনে যোগ না দিলে একই ব্যর্থতা আর ভুলের চোরাবালিতে তাদের আটকে থাকতে হবে।

তিনি বলেন, শপথ নেয়া ও সংসদ অধিবেশনে যোগ দেয়ার ব্যাপারে বিরোধী পক্ষকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমাদের পার্টির পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকে আমি আমন্ত্রণ করেছিলাম। জনগণ যে রায় দিয়েছে, যেটুকু রায় দিয়েছে, এটাকে তাদের সম্মান করা উচিত।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনে ভোট বাতিলের দাবিতে স্মারকলিপি দেয়া প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এসব হল বিরোধী দলসুলভ আচরণ। নির্বাচন-পরবর্তী যে সিনারিও, হেরে গেলে যে সিনারিও, যে দৃশ্যপট জন্ম নেয়, সেই দৃশ্যপটেরই পুনরাবৃত্তি আমরা বারবার দেখি। এটা একসময় থেমে যাবে।

আওয়ামী লীগের বিশাল জয়ের পেছনে শেখ হাসিনা-জাদু কাজ করেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এটা নিঃসন্দেহে বলা যায়, এই নির্বাচনে বিজয়ের মূল চালিকাশক্তি হচ্ছে হাসিনা ম্যাজিক। এটা হল বাস্তবতা। এটা আমাদের লিডারের (নেতার) প্রতি জনগণের, তার উন্নয়ন, তার রাজনীতি, তার স্বচ্ছতা, তার সততা, তার যোগ্যতা ও দক্ষতার প্রতি জনগণের সমর্থন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×