নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের দাবি হাস্যকর : ওবায়দুল কাদের

৭ দিনের নোটিশে মহাসড়ক দখলমুক্ত করা হবে

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চন্দ্রা ফ্লাইওভারের কাজ পরিদর্শনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
চন্দ্রা ফ্লাইওভারের কাজ পরিদর্শনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচিত হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা সংসদে আসবেন না বলে যে সিদ্ধান্ত নিয়েছেন তো অবৈধ। জনগণের রায়কে তারা (ঐক্যফ্রন্ট) অসম্মান করছেন।

তিনি বলেন, যে নির্বাচনকে সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে। সেই নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সংলাপের দাবি হাস্যকর।

শুক্রবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ফ্লাইওভারের কাজ পরিদর্শনে গিয়ে তিনি এসব বলেন। একই স্থানে তিনি বলেন, সাত দিনের নোটিশ দিয়ে দেশের ২২টি জাতীয় মহাসড়ক ‘অবৈধ দখল’মুক্ত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সদস্যরা সংসদে আসবেন না তাদের এমন সিদ্ধান্ত তো অবৈধ। জনগণ ভোট দিয়েছেন, জনগণের রায়কে তারা অসম্মান করেছেন। তিনি বলেন, ঐক্যফ্রন্টের সদস্যরা আগে সংসদে আসুক, অধিবেশনে যোগ দিক।

তিনি বলেন, যে নির্বাচন সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে, গণতান্ত্রিক বিশ্বে যে নির্বাচন স্বীকৃতি পেয়েছে। সেই নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সংলাপের দাবি হাস্যকর। তারা নানা দাবি তুলে নির্বাচনকে বিতর্কিত করছেন। তারা কী বললেন তাতে কিছু আসে যায় না। জনগণ কী বলেন তা শুনতে হবে। জনগণ তাদের কথায় সাড়া দেবে না। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছেন। ’৭০ সালের নির্বাচনের পর নৌকায় এত জোয়ার আসেনি। দেশের জনগণ ভোট দিয়েছেন শেখ হাসিনার আওয়ামী লীগকে। তারা আওয়ামী লীগকে বিজয়ী করেছেন। এ নির্বাচন নিয়ে কোথাও কোনো বিতর্ক নেই।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, অবৈধ দখল আর অবৈধ পার্কিং উচ্ছেদে আমরা সফল হতে পারলে সড়ক পরিবহনে শৃঙ্খলা অনেকটাই ফিরে আসবে। এ কাজটিই আমরা হাতে নিয়েছি।

তিনি বলেন, নতুন বছরের নতুন সরকারের অগ্রাধিকার হচ্ছে সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনা। অবৈধ পার্কিং কোনোভাবে সহ্য করা হবে না। অবৈধ পার্কিং বন্ধে হাইওয়ে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, মাঝখানে নির্বাচনী ঝামেলার কারণে কাজটি গতি পায়নি। জনগণকে স্বস্তি দিতে সড়কে নিরাপত্তা দেয়া আমাদের জরুরি হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, মানুষের জীবন আগে, জীবিকা পরে। আমি যদি বাঁচতেই না পারি তাহলে জীবিকার সন্ধান করে কী হবে! গরিব মানুষ জীবিকার কথা আগে ভাবে। কিন্তু তারা জীবনের কথা ভাবে না। ছোট ছোট যানবাহন দুর্ঘটনায় পড়লে চালক ও আরোহী সবাই মারা যান। বড় গাড়ির সঙ্গে ছোট গাড়ির একটু টোকা লাগলেই মারাত্মক দুর্ঘটনা ঘটে। বর্তমানে দুর্ঘটনার হার কমে গেলেও মৃত্যু হার বেড়ে গেছে।

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চন্দ্রা ও কোনাবাড়িতে দুটি ফ্লাইওভারের কাজ দুই মাসের মধ্যে শেষ হবে। এ ছাড়া এলেঙ্গা ফোর লেনের কাজ জুনের মধ্যে শেষ হবে। কাঁচপুর-মেঘনা গোমতির প্রকল্পের কাঁচপুরের চার লেনের কাজ প্রায় শেষ। দ্বিতীয় মেঘনা সেতুর কাজ জুনের মধ্যে শেষ হবে। বাস র‌্যাপিড ট্রানজিটের কাজও এগিয়ে চলছে।

এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন সড়ক সার্কেলের ঢাকা বিভাগের তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আমিনুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাসুদ, সওজের গাজীপুর প্রধান নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন, সালনা-কোনাবাড়ি হাইওয়ের ওসি মজিবুর রহমান, কালিয়াকৈর থানার ওসি আলমগীর মজুমদার প্রমুখ।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×