টাই রোমাঞ্চে শেষ হাসি চিটাগংয়ের

  স্পোর্টস রিপোর্টার ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিপিএল

আগেরদিন ঢাকা-রংপুর ম্যাচে রোমাঞ্চ ও বিনোদনের সব রসদই ছিল। কাল সেটিও চলে গেল পেছনের পাতায়। শনিবার বিপিএলের ইতিহাসেরই অন্যতম রোমাঞ্চকর ম্যাচের সাক্ষী হল মিরপুর।

যে ম্যাচে টাই রোমাঞ্চের পর সুপার ওভারের চরম নাটকীয়তায় খুলনা টাইটানসকে এক রানে হারিয়ে শেষ হাসি হাসল চিটাগং ভাইকিংস। ছয় উইকেটে খুলনার করা ১৫১ রানের জবাবে আট উইকেটে ঠিক ১৫১ রানেই থমকে যায় চিটাগং। ম্যাচ টাই। বিপিএলের ছয় আসর মিলিয়েই প্রথমবার ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও শেষ বল পর্যন্ত টানটান উত্তেজনা।

অসংখ্যবার বাঁকবদলের ম্যাচে নাটকীয়তার ওলিগলি পেরিয়ে সুপার ওভারে চিটাগংয়ের রুদ্ধশ্বাস জয়ের নায়ক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক। ব্যাটে-বলে তিনিই গড়ে দিলেন ব্যবধান।

সুপার ওভারে আগে ব্যাট করে এক উইকেটে ১১ রান তুলেছিল চিটাগং। ফ্রাইলিঙ্ক ও ক্যামেরন ডেলপোর্ট প্রথম তিন বলে নয় রান তোলার পর চতুর্থ বলে আউট ফ্রাইলিঙ্ক। শেষ দুই বল থেকে আসে দুটি সিঙ্গেল। ১১ রানের পুঁজিতে বল হাতেও চিটাগংয়ের ভরসা সেই ফ্রাইলিঙ্ক। খুলনাকে দশ রানে বেঁধে ফেলে দলকে এক রানের অবিশ্বাস্য জয় এনে দেন এই দক্ষিণ আফ্রিকান। তিন ম্যাচে এটি চিটাগংয়ের দ্বিতীয় জয়। অন্যদিকে চার ম্যাচ খেলেও জয়শূন্য থাকল খুলনা।

সুপার ওভারের নাটকীয়তার আগেও পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচ। টস হেরে ব্যাটিংয়ে নামা খুলনা শুরুটা করেছিল দারুণ। পল স্টার্লিং (১৮) ও জুনায়েদ সিদ্দিকীর (২০) ঝড়ো ব্যাটিংয়ে দুই ওভারেই খুলনা তুলে ফেলে ৩০ রান। তৃতীয় উইকেটে ডেভিড মালান (৪৬) ও অধিনায়ক মাহমুদউল্লাহ (৩৩) গড়েন ৭৭ রানের জুটি। কিন্তু শেষদিকে প্রত্যাশিত ঝড় তুলতে না পারায় ১৫১ রানে থামতে হয় খুলনাকে।

জবাবে ইয়াসির আলী (৪১) ও অধিনায়ক মুশফিকুর রহিমের (৩৪) ব্যাটে জয়ের পথেই ছিল চিটাগং। কিন্তু এ দু’জনের বিদায়ের পর চাপে পড়ে যায় চিটাগং। শেষ ওভারে জয়ের জন্য চিটাগংয়ের প্রয়োজন ছিল ১৯ রান। আরিফুল হকের করা শেষ ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে পরের বলেই আউট নাঈম ইসলাম। কিন্তু ফ্রাইলিঙ্ক তখনও হাল ছাড়েননি। তিন বলে যখন প্রয়োজন ১৩ রান, টানা দুই বলে ছয় মেরে জয় প্রায় মুঠোয় নিয়ে এসেছিলেন ফ্রাইলিঙ্ক। কিন্তু শেষ বলে ব্যাট ছোঁয়াতে ব্যর্থ হওয়ার পর দৌড়ে সিঙ্গেল নিতে গিয়ে রানআউট হন ফ্রাইলিঙ্ক। এরপর টাই ম্যাচ গড়ায় সুপার ওভারে। এবার তুলির শেষ আঁচড় টানতে আর ভুল করেননি ফ্রাইলিঙ্ক।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×