আড়ানীর দুরন্ত বীরদের সংবর্ধনা দেবে যুগান্তর

  যুগান্তর রিপোর্ট ০১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিহাব হোসেন এবং লিটন আলী
ট্রেন রক্ষাকারী দুই ‘মাফলার বীর’খ্যাত সিহাব হোসেন এবং লিটন আলী

একজনের বয়স ছয় বছর। আরেকজনের সাত। কিন্তু এই বয়সে ওরা পেয়েছে বীরের খেতাব। কারণ ওরা দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে। তারা হল- রাজশাহীর আড়ানীতে দুর্ঘটনা থেকে ট্রেন রক্ষাকারী দুই ‘মাফলার বীর’খ্যাত সিহাব হোসেন এবং লিটন আলী। এই দুরন্ত দুঃসাহসী দুই শিশুকে সংবর্ধনা দেবে দেশের জনপ্রিয় সংবাদপত্র দৈনিক যুগান্তর। যুগান্তরের ১৯ বছর পদার্পণ উপলক্ষে আজ এ দুই শিশুকে সংবর্ধিত করা হবে।

১৮ ডিসেম্বর রাজশাহীর আড়ানীতে বাড়ির পাশের রেললাইন ভাঙা দেখে মাফলার দেখিয়ে তেলবাহী একটি ট্রেন থামিয়ে দেয় সিহাব ও লিটন। এর ফলে বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় ৩২ বগির ট্রেনটি। এ ঘটনার পর দেশব্যাপী আলোচনায় আসে এই দুই শিশু। দেশের গণমাধ্যমগুলো তাদের বীরত্বগাথার সচিত্র প্রতিবেদন প্রকাশ করে। তাদের বুদ্ধিমত্তা ও সাহসিকতা দেশের মানুষের উচ্ছ্বসিত প্রশংসা পায়। ঘটনার পর রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দুই শিশুকে ‘আড়ানীর নায়ক’ উপাধি দিয়ে তাদের পড়াশোনার দায়িত্ব নেয়ার ঘোষণা দেন। এ ছাড়া ‘ট্রেন রক্ষার বীর সৈনিক’ হিসেবে তাদের উপাধি দেয় রেলপথ বিভাগ। সংবর্ধনা দেয় রাজশাহী বিভাগীয় প্রশাসনও।

আড়ানীর ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাব এবং শহীদুল ইসলামের ছেলে লিটন। সিহাব ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে এবং লিটন একই স্কুলে দ্বিতীয় শ্রেণীতে লেখাপড়া করে। একেবারে হতদরিদ্র পরিবারের সন্তান তারা।

ঘটনাপ্রবাহ : যুগান্তর বর্ষপূর্তি-১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×