রংপুর-কুমিল্লার পর চিটাগং শেষ চারে

  স্পোর্টস রিপোর্টার ৩১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করল চিটাগং ভাইকিংস।
তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করল চিটাগং ভাইকিংস। ছবি-সংগৃহীত

ঘরের মাঠে টানা তিন ম্যাচে হেরে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর ঘুরে দাঁড়াল চিটাগং ভাইকিংস। স্বস্তির জয়ে এক ম্যাচ বাকি থাকতেই মিলিয়ে ফেলল শেষ চারের সমীকরণ।

বুধবার বিপিএলের চট্টগ্রাম পর্বের শেষদিনে ঢাকা ডায়নামাইটসকে (১৬৩/৯) ১১ রানে হারিয়ে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পর তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছে চিটাগং (১৭৪/৫)।

লড়াকু ফিফটিতেও ঢাকার টানা চতুর্থ হার ঠেকাতে পারলেন না অধিনায়ক সাকিব আল হাসান। বিফলে গেল আন্দ্রে রাসেলের হ্যাটট্রিকও। তবে শেষ চারের আশা এখনও টিকে আছে ঢাকার। সেজন্য শেষ দু’ম্যাচেই তাদের জিততে হবে। ১০ ম্যাচের পাঁচটিতে হারা ঢাকার পয়েন্ট ১০।

এরই মধ্যে প্লে-অফ নিশ্চিত করা রংপুর, কুমিল্লা ও চিটাগংয়ের সংগ্রহ সমান ১৪ পয়েন্ট। কুমিল্লার দুটি এবং রংপুর ও চিটাগংয়ের একটি করে ম্যাচ বাকি।

কাল দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ক্যামেরন ডেলপোর্টের ফিফটি ও অধিনায়ক মুশফিকুর রহিমের ঝড়ো ব্যাটিংয়ে পাঁচ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে চিটাগং। ৫৭ বলে ৭১ রান করেন ম্যাচসেরা ডেলপোর্ট। মুশফিক করেন ২৪ বলে ৪৩।

শেষ ওভারে টানা তিন বলে মুশফিক, ডেলপোর্ট ও শানাকাকে ফিরিয়ে ক্যারিয়ারের তৃতীয় হ্যাটট্রিক করেন ঢাকার ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। বিপিএলের চলতি আসরে এটি তৃতীয় ও সব মিলিয়ে পঞ্চম হ্যাটট্রিক।

১৭৪ রানের লক্ষ্য তাড়ায় জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত নয় উইকেটে ১৬৩ রানে থমকে যায় ঢাকা। মাত্র ২৩ রানে তিন উইকেট হারানোর পর নুরুল হাসানের (৩৩) সঙ্গে ৫০ ও রাসেলের সঙ্গে ৬৬ রানের দারুণ দুটি জুটি গড়ে ঢাকাকে ম্যাচে ফিরিয়েছিলেন সাকিব।

কিন্তু ২৩ বলে ৩৯ রান করে রাসেলের বিদায়ের পর ১৯তম ওভারে সাকিবকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন শানাকা। ৪২ বলে ৫৩ রান করেন সাকিব। চিটাগংয়ের পক্ষে আবু জায়েদ তিনটি ও শানাকা নেন দুই উইকেট।

ঘটনাপ্রবাহ : চিটাগং ভাইকিংস: বিপিএল ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×