ঘুষের মামলায় নাজমুল হুদাকে দুদকে তলব

  যুগান্তর রিপোর্ট ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঘুষের মামলায় নাজমুল হুদাকে দুদকে তলব
ফাইল ছবি

ঘুষের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলামের স্বাক্ষরিত এক নোটিশে রোববার তাকে তলব করা হয়। নোটিশে তাকে আগামী ২৭ ফেব্রুয়ারি দুদকে হাজির হতে বলা হয়েছে।

দুদকের বিশেষ বার্তাবাহকের মাধ্যমে নাজমুল হুদার ধানমণ্ডির ৫ নম্বর রোডের ৩১ নম্বর বাড়ির ঠিকানায় রোববার বিকালে এ নোটিশ পাঠানো হয়। দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গানেট ওয়ান লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের কাছ থেকে ছয় লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগে করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য নাজমুল হুদাকে তলব করা হল। ২০০৪ সালের ৩০ সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের ১৮ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময় চেকের মাধ্যমে ওই ঘুষ নেন নাজমুল হুদা- এ অভিযোগে ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় তার বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক বেলাল হোসেন।

সূত্র জানায়, মামলার পর তা চ্যালেঞ্জ করে নাজমুল হুদার পক্ষ থেকে উচ্চ আদালতে রিট করা হয়। রিটের শুনানি শেষে দুদকের মামলার পক্ষে আদেশ হয়। এর পরই মামলাটি সচল হয়ে ওঠে। ওই মামলার তদন্ত শেষ করতেই নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদ করবে দুদক। কমিশনের ১৯ ও ২০ ধারা এবং কমিশনের বিধিমালার ২০ বিধিসহ ফৌজদারি কার্যবিধির ১৬০ ধারায় নাজমুল হুদার জবানবন্দি গ্রহণ করবে দুদক।

জানা গেছে, চাঞ্চল্যকর এ মামলায় ২০০৮ সালের ২২ জুলাই পাঁচজন সাক্ষী আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা হলেন- সৈয়দ আহমেদ ফারুক, রুস্তম আলী হাওলাদার, এসএম আবদুল মান্নান, আনোয়ারুল হক ও মোবারক হোসেন।

প্রসঙ্গত, ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে ২০০৭-০৮ সালের তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনটি মামলা হয়। একটি জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা। দ্বিতীয়টি ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গানেট ওয়ান লিমিটেডের কাছ থেকে প্রতি মাসে ২৫ হাজার টাকা হিসেবে ছয় লাখ টাকা অবৈধভাবে গ্রহণের অভিযোগে করা।

আর তৃতীয়টি আকতার হোসেন লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মীর জাহির হোসেনের কাছ থেকে দুই কোটি ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের মামলা। এ মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাজা বহাল রেখেছেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×