বাসচাপায় আবরারের মৃত্যু

প্রগতি সরণিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  যুগান্তর রিপোর্ট ২২ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রগতি সরণিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর প্রতিবাদ এবং নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা প্রগতি সরণিতে জড়ো হতে থাকেন। দুপুর পৌনে ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মানববন্ধনে বিইউপি ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, মেয়রের আশ্বাস কতটা বাস্তবায়িত হচ্ছে তা দেখতেই সড়কে এসেছেন তারা। সাত দিনের মধ্যে আশ্বাস বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

শিক্ষার্থীরা আরও বলেন, প্রগতি সরণির এই মোড় অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই এলাকা একটি ‘বিজনেস হাব’। এখানে রয়েছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক। আছে আবাসিক এলাকাসহ বহু বাণিজ্যিক ও শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে দ্রুত ফুট ওভারব্রিজ স্থাপন করতে হবে; যা হবে অত্যাধুনিক ও সময়োপযোগী।

শিক্ষার্থীরা বলেন, গুরুত্বপূর্ণ এই এলাকায় প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। তাই প্রশস্থ এবং নিরাপদ হতে হবে এই ব্রিজ। ব্রিজ তৈরিতে ধীরগতি কিংবা ত্রুটিপূর্ণ হলেই আন্দোলন এবং কঠোর প্রতিবাদ হবে। শিক্ষার্থীরা প্রতিদিন এ ব্রিজের কাজ দেখতে আসবেন বলেও জানান তারা। এছাড়া শান্তিপূর্ণভাবে আগামী রোববার দুপুরেও মানববন্ধন করবেন তারা।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা মোড়ে দায়িত্ব পালনরত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। শিক্ষার্থী রায়হানুল বলেন, পুলিশ তাদের সড়কে অবস্থান না নেয়ার অনুরোধ করেছে। সাধারণ মানুষের দুর্ভোগের বিষয়টি মাথায় রাখার কথা বলেছে। আমরা পুলিশকে বলেছি, আমাদের আন্দোলন শান্তিপূর্ণ। এরপর আমরা দুপুর পৌনে ১টার দিকে মানববন্ধন করার সিদ্ধান্ত নেই। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা এবং বিভিন্ন দাবি লেখা প্ল্যাকার্ড ছিল। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আবরারকে চাপা দেয়া বাসচালকের মৃত্যুদণ্ড দাবি করেন। তারা সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকারের প্রতি আহ্বান জানান। পরে তারা পুলিশের হাতে লাল গোলাপ তুলে দেন। দুপুরের কড়া রোদে পুলিশ সদস্যদের খাবার পানিও এগিয়ে দেন শিক্ষার্থীরা।

এসআই মো. ওয়াজেদ আলী বলেন, ৩০-৪০ জন শিক্ষার্থী খুব শান্তিপূর্ণ পরিবেশে মানববন্ধন করেছে। পথচারী কিংবা যমুনা ফিউচার পার্কে আসা ক্রেতা সাধারণের কোনো সমস্যা হয়নি। তারা আমাদের ফুল দিয়েছে। গাড়ি চলাচলে বাধা না দিয়ে শান্তিপূর্ণ মানববন্ধন করায় আমরাও ছাত্রদের কর্মসূচিতে সহযোগিতা করেছি।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×