সড়কে প্রাণ গেল তিন শিক্ষার্থীর

বিভিন্ন স্থানে নিহত আরও ৩

  যুগান্তর ডেস্ক ২৭ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়কে প্রাণ গেল তিন শিক্ষার্থীর
ছাব-যুগান্তর

তিন স্কুলশিক্ষার্থীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৬ জন। কুমিল্লায় পৃথক দুর্ঘটনায় দুই স্কুলছাত্রী, গাজীপুরের কাপাসিয়ায় পিকআপ ও মোটরসাইকেল সংঘর্ষে ৯ম শ্রেণীর শিক্ষার্থী, ঝালকাঠির রাজাপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক, নোয়াখালীর কোম্পানীগঞ্জে মোটরসাইকেল চাপায় নারী এবং সিরাজগঞ্জ চৌহালিতে ট্রাকচাপায় চলচ্চিত্র পরিচালক এমএম সরকারের বড় ভাই নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : কুমিল্লার সদর দক্ষিণ ও চান্দিনা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত দু’জনই স্কুলছাত্রী। জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সদর দক্ষিণ উপজেলার মোস্তফাপুর এলাকায় লেগুনা খাদে পড়ে নিহত হয় স্কুলছাত্রী রিনা সাহা। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে সকালে লেগুনায় বাড়ি থেকে স্কুল যাচ্ছিল সে। পথে মোস্তফাপুর এলাকায় দুর্ঘটনার শিকার হয়। এ সময় আহত হয় আরও পাঁচ শিক্ষার্থী। রিনা সাহা সদর দক্ষিণ উপজেলার বারপাড়া গ্রামের লবু সাহার মেয়ে। সে বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। অপরদিকে সকাল ৯টায় চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় ট্রাকচাপায় নিহত হয় আরেক স্কুলছাত্রী মাহমুদা আক্তার ইয়াসমিন। প্রত্যক্ষদর্শী ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন জানান, স্বাধীনতা দিবস উপলক্ষে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসে। এ সময় গ্যাসলাইন নির্মাণ কাজে ব্যবহৃত ট্রাক্টর চালক মেয়েগুলোকে দেখে জোরে হর্ন চেপে ট্রাক্টরটি এদিক-সেদিক ঘোরাচ্ছিল। স্কুলের প্রধান ফটকের সামনে ট্রাক্টরের সঙ্গে ধাক্কা লেগে এক শিক্ষার্থী পানিতে পড়ে যায় এবং মাহমুদা চাকায় পিষ্ট হয়। সে চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের নাজিরপুর গ্রামের মনির হোসেনের মেয়ে ও কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

দুই স্কুলছাত্রী নিহত হওয়ার প্রতিবাদে টায়ারে আগুন জ্বালিয়ে ১ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম ও জেলাপ্রশাসক আবুল ফজল মীর। ট্রাক্টরচালক মনোয়ার হোসেনকে আটক করেন স্থানীয়রা। হাইওয়ে পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরাতে গেলে লাঠির আঘাতে ইয়াছিন নামে এক শিক্ষার্থী আহত হয়। জেলা প্রশাসক আবুল ফজল মীর নিহত দুই ছাত্রীর পরিবারকে নগদ ২০ হাজার টাকা ও ৬ লাখ টাকার চেক অনুদান দেন।

কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া-রানীগঞ্জ সড়কের চারবাড়িয়া নামক স্থানে সোমবার রাতে পিকআপ ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র সাকিব (১৫) নিহত হয়েছে। সে টাঙ্গাইল শাহীন স্কুলের কাপাসিয়া শাখার নবম শ্রেণীর ছাত্র। দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী সানিদ ও আসিফ গুরুতর আহত হয়েছে। জানা যায়, সাকিব তার দুই বন্ধুকে নিয়ে দড়িমেরুন গ্রামের মামার বাড়ি থেকে মোটরসাইকেলে কাপাসিয়া বাজারের দিকে যাচ্ছিল। চারবাড়িয়া মোড়ে বিপরীত দিক থেকে বেপরোয়া গতির একটি পিকআপের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। মুমূর্ষু অবস্থায় সাকিবকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হলে রাতেই তার মৃত্যু হয়। সাকিব রাজেন্দ্রপুর এলাকার মো. জাকির হোসেনের ছেলে।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে বাসের ধাক্কায় নিহত মোটরসাইকেল চালকের নাম মো. তহিদুল (২১)। দুর্ঘটনায় শাকিল ও হাবিবুর রহমান নামে দু’জন গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার সদর বাইপাস মোড়ে এ দুর্ঘটনা ঘটে। মোটরসাইকেলে ওই তিনজন মহাসড়কে উঠার সময় চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ধাক্কা খায়। তহিদুল চাড়াখালী গ্রামের শাহআলমের ছেলে।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : কোম্পানীগঞ্জে মোটরসাইকেল চাপায় নিহত নারীর নাম মাহমুদা (৬০)। সোমবার বিকালে বসুরহাট পৌরসভা জামাইর টেক এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি মোটরসাইকেল তাকে চাপা দেয়। তিনি বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের উজির আলী সওদাগর বাড়ির আবদুল জলিলের স্ত্রী। মঙ্গলবার নোয়াখালী জেনারেল হাসপাতালে তিনি মারা যান।

চৌহালী (সিরাজগঞ্জ) : চৌহালীর এনায়েতপুরে বালু বোঝাই ট্রাকের চাপায় নিহতের নাম আবদুস সোবহান সরকার (৬৭)। তিনি চলচ্চিত্র পরিচালক এমএম সরকারের বড় ভাই ও বাড়ি গোপালপুর গ্রামে। মঙ্গলবার সকালে বেতিল যমুনা নদীর পাড় থেকে বালু নিয়ে একটি ট্রাক গোপালপুরের দিকে যাচ্ছিল। বেতিল মোড়ে একটি ভ্যানের সঙ্গে ট্রাকটির ধাক্কা লাগে। এতে ড্রাইভার ক্ষিপ্ত হয়ে ভ্যানচালককে ধরতে গেলে ট্রাকটি গড়িয়ে পথচারী সোবহান সরকারকে চাপা দেয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×