ঢাকায় সড়কে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর

রাঙ্গুনিয়ায় ৪ শ্রমিক, নওগাঁয় স্কুলছাত্রীসহ ১০ স্থানে নিহত আরও ১৪

  যুগান্তর ডেস্ক ২৬ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকায় সড়কে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর
নিহত ফাহমিদা হক লাবণ্য

ক্লাসে যাওয়া হল না নিরাপদ সড়ক আন্দোলনকর্মী রাজধানীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাহমিদা হক লাবণ্যের (২১)।

শেরেবাংলা নগরে কাভার্ড ভ্যানচাপায় বৃহস্পতিবার প্রাণ গেল তার। তাকে হারিয়ে স্তব্ধ পরিবার ও সহপাঠীরা। এমন মৃত্যু মেনে নিতে পারছেন না তারা।

এছাড়া এদিন দেশের ১০ স্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কাঠবোঝাই গাড়ি টিনশেড ঘরে উঠে পড়লে মারা যান ৪ শ্রমিক।

নওগাঁর রানীনগরে ট্রাক্টরচাপায় স্কুলছাত্রী, ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশাচাপায় মাদ্রাসাছাত্র, ফরিদপুরের ভাঙ্গায় মা-বাবার সামনে ট্রাকচাপায় ছেলে মারা যায়। রাঙ্গামাটিতে পুলিশের পিকআপ ভ্যানের ধাক্কায় বন কর্মচারী, টাঙ্গাইলের মধুপুরে অটোরিকশার চাপায় যাত্রী, মাদারীপুরের শিবচরে ট্রাকটরচাপায় শ্রমিক, পটুয়াখালীর দুমকিতে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে ব্যবসায়ী, চাঁদপুরের কচুয়ায় পিকআপের চাপায় হেলপার এবং চট্টগ্রামে অটোরিকশা উল্টে যুবক নিহত হয়েছেন।

পিরোজপুরের স্বরূপকাঠিতে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে র‌্যাব সদস্যসহ আহত হয়েছেন ৭ জন। যুগান্তরের স্টাফ রিপোর্টার, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজধানী : ফাহমিদা হক লাবণ্য ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। পুলিশ জানায়, লাবণ্য শ্যামলীর বাসা থেকে রাইড শেয়ারিং সেবা উবারের মোটরসাইকেলে মহাখালীতে বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন। জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের সামনে এলে একটি দ্রুতগামী কাভার্ডভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে বাম পাশে লাবণ্য আর ডানপাশে পরে যান চালক। এ সময় ওই যানটি লাবণ্যর ওপর দিয়ে চলে যায়। তাকে পথচারীরা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শেরেবাংলা নগর থানার এসআই নুরুল ইসলাম বলেন, হৃদরোগ ইন্সটিটিউট থেকে ‘৯৯৯’ নম্বরে ফোন করে বলা হয় দুর্ঘটনায় আহত দু’জন তাদের হাসপাতালে এসেছে। পরে আমি ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, লাল একটি কাভার্ড ভ্যান তাকে চাপা দেয়। শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি যুগান্তরকে বলেন, মোটরসাইকেলচালক সুমন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে পালিয়েছে। তার মোবাইল ফোন বন্ধ রয়েছে। ছাত্রীর লাশ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

একমাত্র মেয়ের মৃত্যুতে সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গের সামনে আহাজারি করছিলেন মা ফারজানা হক। এসএসসি পরীক্ষার্থী ছোট ভাই ফারহানুল হক মৃদুল বলেন, বিশ্ববিদ্যালয়ে গাড়ি নিয়ে যেত আপু। আজ (বৃহস্পতিবার) আমি গাড়ি নিয়ে ঘুরতে যাব বলে আপু মোটরসাইকেলে যাচ্ছিল। প্রিয় বন্ধুর মৃত্যুর সংবাদে হাসপাতালে ছুটে আসেন সহপাঠীরা। হাসপাতালে মর্গের সামনে বসে কাঁদছিলেন তারা। তামান্না নামের এক বান্ধবী বলেন, ক্যাম্পাসে প্রিয় বন্ধুদের একজন ছিল লাবণ্য। সে আমাদের মাঝে নেই, মানতে পারছি না।

পারিবারিক সূত্র জানা গেছে, বাবা ব্যবসায়ী ইমদাদুল হক ও মা গৃহিণী ফারজানা হকের এক ছেলে ও এক মেয়ে। লাবণ্য ছিল ভাই-বোনের মধ্যে বড়। শ্যামলীর ৩ নম্বর রোডে ৩৩ নম্বর লিভিং শ্যামলী নামের বাসায় পরিবারের সঙ্গে থাকতেন। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার হরিপুর গ্রামে। ময়নাতদন্ত শেষে রাতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। রাতেই শ্যামলীতে জানাজা শেষে তার লাশ সাভারের তেঁতুলঝরা এলাকায় নানাবাড়িতে তাকে নেয়া হয়।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : ইসলামপুর-গাবতল সড়কে বৃহস্পতিবার ভোরে কাঠভর্তি চাঁদের গাড়ি টিনশেড ঘরে উঠে পড়লে ঘুমন্ত ৪ শ্রমিক মারা যান। তারা হলেন মোহাম্মদ জাফর, আবদুল মোনাফ, নাজিম উদ্দিন, মো. রিয়াজ। আহত হয়েছেন নাজিম, নোমান সিদ্দিকী, বেচু মিয়া ও দেলোয়ার হোসেন। বেচু মিয়ার বাবা আবদুল মোনাফ ঘটনাস্থলে মারা যান। হতাহতদের বাড়ি নোয়াখালীর হাতিয়ায়। ইসলামপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে হাসান কোম্পানির মালিকানাধীন ইটভাটার শ্রমিকরা টিনশেড ঘরে ঘুমিয়ে ছিলেন। গুরুতর আহত ৪ জনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। চাঁদের গাড়িটি জব্দ করেছে পুলিশ।

নওগাঁ : রানীনগরে ট্রাক্টরচাপায় নিহত স্কুলছাত্রীর নাম তাসতিয়া আক্তার (১৪)। সে উপজেলার কামতা জগৎপুর গ্রামের উজ্জ্বল হোসেনের মেয়ে। এতে মমতাজ খাতুন ও সুমি আক্তার নামে আরও দুই ছাত্রী আহত হয়েছে। তারা সবাই কামতা উচ্চবিদ্যালয়ের ছাত্রী। বৃহস্পতিবার আবাদপুকুর-আদমদীঘি রাস্তার বগাড়বাড়ি নামক বাজারে এ দুর্ঘটনা ঘটে। বিকালে বগারবাড়ি বাজারে প্রাইভেট পড়া শেষে তিনজন হেঁটে বাড়ি ফিরছিল।

ভাঙ্গা (ফরিদপুর) : ভাঙ্গা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা কুমার নদের পাশে বাইপাস সড়কে ট্রাকচাপায় নিহত কিশোরের নাম রাব্বি (১১)। বৃহস্পতিবার রাতে অসুস্থ মা লাইজু বেগমকে ডাক্তার দেখানোর জন্য বাবার সঙ্গে ভাঙ্গা হাসপাতালে আসে রাব্বি। ভ্যানে ফেরার পথে পেছন থেকে একটি ট্রাক তাদের চাপা দেয়।

ব্রাহ্মণবাড়িয়া : কাজীপাড়ায় কালীবাড়ি মোড়-পৈরতলা সড়কে অটোরিকশাচাপায় নিহত মাদ্রাসাছাত্রের নাম ইমামিন (১২)। সে কাজীপাড়ার ফজলু মিয়ার ছেলে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ইয়ামিন সড়ক পারাপার হওয়ার সময় অটোরিকশা তাকে চাপা দেয়।

রাঙ্গামাটি : বৃহস্পতিবার সকালে শহরের তবলছড়ির টেনিস ক্লাব এলাকায় পুলিশের পিকআপ ভ্যানের সঙ্গে বন বিভাগের কর্মচারী বুদ্ধ বিজয় চাকমার (৩৮) মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বুদ্ধ বিজয় মারা যান। তিনি পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সুবলং রেঞ্জের বোটম্যান।

মধুপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মধুপুরে সিএনজিচালিত অটোরিকশার চাপায় নিহত যাত্রীর নাম মজনু মিয়া (৪৫)। বৃহস্পতিবার বেলা ১১টায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরের কাকরাইদ ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। মজনু মিয়া মধুপুর পৌর এলাকার টেংরি গ্রামের মৃত আতাব আলীর ছেলে।

মাদারীপুর : শিবচরে মাটিবোঝাই ট্রাকটরচাপায় নিহত শ্রমিকের নাম ফারুক (৩৫)। বুধবার সন্ধ্যায় কুমেরপাড় গ্রামের একটি বাড়িতে ট্রাকটর মাটি ফেলতে আসে। মাটি ফেলা শেষে একই গাড়ির শ্রমিক ফারুককে অসাবধানতাবশত চাপা দেয় চালক শাওন। ফারুক ঢাকার শাহবাদ থানার আমিনবাজার গোপালপুর এলাকার মালগুনি মিয়ার ছেলে।

দুমকি (পটুয়াখালী) : নিহত ব্যবসায়ীর নাম রিপন সিপাই (৩৫)। বৃহস্পতিবার ভোরে লেবুখালী-বাউফল সড়কের মাদ্রাসা ব্রিজ এলাকায় মুরগিবোঝাই পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা খায়। এতে রিপন নিহত হন। তিনি বাউফলের সোনামদ্দি গ্রামের আলী হোসেন সিপাইর ছেলে।

কচুয়া (চাঁদপুর) : কচুয়া-গৌরীপুর ভায়া ঢাকা সড়কের দাউদকান্দির খাজা মার্কেট এলাকায় পিকআপচাপায় নিহত হেলপারের নাম সোহাগ (১৯)। বৃহস্পতিবার সে চলন্ত গাড়ির ওপর থেকে আম পাড়তে গিয়ে নিচে পড়ে গেলে একটি পিকআপ তাকে চাপা দেয়। সোহাগ ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের মরিচাকান্দি গ্রামের শাহাদাত হোসেনের ছেলে।

চট্টগ্রাম : নগরীর কর্ণফুলী থানার চুনা ফ্যাক্টরি এলাকায় সিএনজিচালিত অটোরিকশা উল্টে নিহত যুবকের নাম আবদুল হামিদ রাজু। তিনি আনোয়ারা উপজেলার বখতিয়ার পাড়া পশ্চিমচাল এলাকার অলি আহমেদের ছেলে। অটোরিকশাটি অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে উল্টে যায়।

পিরোজপুর : স্বরূপকাঠি-পিরোজপুর সড়কে একটি ট্রাক ও ব্যাটারিচালিত অটোর মুখোমুখি সংঘর্ষে র‌্যাব সদস্যসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার বিআরডিবি অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×