জনগণের রায়কে সম্মান, মোদিকে অভিনন্দন: রাহুল গান্ধী

  যুগান্তর ডেস্ক ২৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনগণের রায়কে সম্মান, মোদিকে অভিনন্দন: রাহুল গান্ধী

লোকসভা নির্বাচনে পরাজয় মেনে নিয়ে নরেন্দ্র মোদি ও বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

পাশাপাশি মোদির সঙ্গে যে আদর্শিক লড়াই তার চলে আসছে, তা একইভাবে চলবে বলেও জানান তিনি।

রাহুল বলেন, আজ যা ঘটেছে তা হল, জনগণ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে বেছে নিয়েছে। তাদের এ সিদ্ধান্তকে আমি সম্মান জানাই।

বৃহস্পতিবার নির্বাচনের ভোট গণনার পর ফলাফলে বিজেপির সংখ্যাগরিষ্ঠতার বিষয়টি স্পষ্ট হয়ে গেলে বিকালে কংগ্রেস কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রাহুল তার প্রতিক্রিয়া জানান।

প্রথমেই তিনি প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়ে বলেন, নরেন্দ্র মোদি ও বিজেপি এই নির্বাচনে জিতেছেন। তাদের অভিনন্দন। জনগণ যাকে পছন্দ করেছে, তারাই সরকার চালাবেন, জনগণের পছন্দকে সম্মান করতে হবে। কারণ জনগণই রাজা, তারাই সবকিছু ঠিক করেন।

এর আগে নির্বাচনী প্রচারণার সময় রাহুল গান্ধী বলেছিলেন, জনগণ যে সিদ্ধান্ত দেবে আমি তার প্রতি সম্মান দেখাব। শেষ পর্যন্ত জনগণ তাদের রায় জানিয়ে দিয়েছেন। এজন্য বিজেপি ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তিনি।

নির্বাচনে এমন ফলাফলের পেছনে কোনো কারণ দায়ী থাকলেও সেটাতে পড়ে না থাকার কথাই বলেন রাহুল। তিনি বলেন, নির্বাচনী রায় নিয়ে কথা বলার দিন আজ নয়। যে ভুল হয়েছে, সেটাতে পড়ে থাকতেও চাই না। আমাদের প্রার্থীরা সর্বান্তকরণে নির্বাচনী লড়াই চালিয়ে গেছেন।

রাহুল গান্ধী তার উত্তরপ্রদেশের দীর্ঘদিনের আসন আমেথিতে হেরে গেছেন বিজেপির প্রার্থী স্মৃতি ইরানির কাছে। গান্ধী পরিবারের ‘সম্পত্তি’ হিসেবেই পরিচিত এ আসনে পরাজয় স্বীকার করে তিনি অভিনন্দন জানান স্মৃতিকে। যদিও কংগ্রেস সভাপতি জিতে গেছেন কেরালার ওয়ানদ আসনে।

রাহুল গান্ধী বলেন, স্মৃতি ইরানিকে ভোট দেয়ার বিষয়ে আমি আমেথির মানুষের সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমেথির মানুষের পক্ষে কাজ করার জন্য আমি তার প্রতি আহ্বান জানাচ্ছি। আমিও তাদের সবার পাশে রয়েছি। জয়ের জন্য তাকে (স্মৃতি) অভিনন্দন।

এ সময় নিজ দলীয় কর্মীদের নির্ভয় দিয়ে রাহুল আরও বলেন, আমি কংগ্রেসের সদস্য ও যারা আমাদের আদর্শে বিশ্বাস করেন তাদের বলতে চাই, আপনাদের ভয় পাওয়ার কোনো কারণ নেই। কংগ্রেসের একনিষ্ঠ যেসব কর্মী ভোটের সময় দলের জন্য প্রাণ দিয়ে কাজ করেছেন, তাদের শুভেচ্ছা জানাই।

রাহুল আরও বলেন, দেশে অনেক মানুষই রয়েছেন, যারা কংগ্রেসকে চান। আমি আমার দেশের মানুষকে স্বাগত জানাই, শ্রদ্ধা করি। আমাদের দুটি দলের ভাবনা ও মতাদর্শ আলাদা। আমজনতা স্পষ্ট মতামত জানিয়েছে, সেই রায়কে স্বাগত।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×