প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি

সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা বিএসটিআইয়ের

  যুগান্তর রিপোর্ট ১৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মামলা

আইন লঙ্ঘন করে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি করায় সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর মালিবাগ, মতিঝিল, শান্তিনগর, ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে শনিবার এসব মামলা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হল- রাজধানীর মালিবাগের গাজী স্টোর, ফকিরাপুলের মায়ের দোয়া ডিপার্টমেন্টাল স্টোর, শান্তিনগরের বড় ভাইয়া জেনারেল স্টোর, খিলগাঁওয়ের পারভিন ট্রেডার্স এবং খিলগাঁও তালতলার বাবুল স্টোর। মামলার পাশাপাশি প্রতিটি প্রতিষ্ঠানের মালিককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো প্রাণসহ ৫টি কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি করেছিল।

ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে বিএসটিআই থেকে নিষিদ্ধ করা প্রাণের ঘি, রাঁধুনী ধনিয়ার গুঁড়া ও জিরার গুঁড়া, কনফিডেন্টস ব্র্যান্ডের আয়োডিন যুক্ত লবণ এবং কুলসন ব্র্যান্ডের লাচ্ছা সেমাইয়ের বেশকিছু প্যাকেট জব্দ করা হয়।

এদিন রাজধানীর গুলশানেও অভিযান চালান বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় আমদানি করা চকলেটে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় এসিআই লজিস্টিক লিমিটেডের (স্বপ্ন) গুলশান শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া আমদানি করা স্প্যাগেটি ও মধু বিক্রি করায় গুলশান ডিএনসিসি মার্কেটের ‘ঢাকা’ নামক প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×