কাউকে ছাড় নয়, ১৩ জন শনাক্ত গ্রেফতার ৩: স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাতকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না। এ হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে তিনজন গ্রেফতার হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের ঐতিহাসিক ভবন সংরক্ষণ ও পারিপার্শ্বিক উন্নয়ন শীর্ষক প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে শুক্রবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আসামিদের কেউ যাতে দেশত্যাগ করতে না পারে, সেজন্য দেশের সব বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দরে শুক্রবার সতর্কতা জারি করেছে পুলিশ সদর দফতর। রিফাত হত্যার আসামিরা যাতে দেশ ছেড়ে পালাতে না পারে, সেজন্য বৃহস্পতিবার সীমান্তে সতর্কতা জারির নির্দেশ দেন হাইকোর্ট।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জড়িতরা যে দলেরই হোক, তাদের গ্রেফতার করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের পুলিশ ও গোয়েন্দারা অত্যন্ত দক্ষ। বাকি যে কয়েকজন আছে তারা অচিরেই ধরা পড়বে নিশ্চিত থাকেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত আমরা হত্যাকাণ্ডের সঙ্গে ১৩ জনকে শনাক্ত করেছি। তার মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও শিগগিরই গ্রেফতার করা হবে।

মন্ত্রী আরও বলেন, ফেনীর মাদ্রাসা ছাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় বলেছিলাম- আমরা কাউকে ছাড় দেব না। সেখানে আমাদের দলের সঙ্গে সম্পৃক্তদেরকেও আমরা ছাড় দেইনি।

এদিকে পুলিশ সদর দফতর জানিয়েছে, রিফাতকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে পুলিশ। আসামিরা যাতে দেশ ছেড়ে পালাতে না পারে সেজন্য ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিমানবন্দর, স্থলবন্দর ও নৌ-বন্দরসমূহকে নির্দেশনা দেয়া হয়েছে।

আসামিদের গ্রেফতারে জেলা পুলিশের পাশাপাশি পিবিআই, সিআইডি, র‌্যাব ও ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট মাঠে নেমেছে। অভিযুক্তদের বিষয়ে কোনো তথ্য থাকলে তা পুলিশকে জানাতে সবার প্রতি অনুরোধ করেছে পুলিশ সদর দফতর।

ঘটনাপ্রবাহ : রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×